সরাসরি মুখ্যমন্ত্রী নামে চালু হল নতুন সুবিধা! ২৪ ঘণ্টায় মিলবে সমাধান, দেখুন।

রাজ্যবাসীর জন্য এই সেপ্টেম্বরে চলে এলো দারুণ এক সুখবর! এবারে সরাসরি মুখ্যমন্ত্রী নামে নতুন ধরণের সুবিধা চালু হয়ে গেল পশ্চিমবঙ্গে। সারা রাজ্যের মানুষের মিলবে এই নতুন সুবিধা। রাজ্যের মানুষের কাছে সরকারি নানা প্রকল্প পৌঁছে দিতে রাজ্য সরকার নিচ্ছে নানা ধরণের পদক্ষেপ। আর এই সকল বিষয়ে আরও বেশি বেশি তৎপর হতে রাজ্য সরকারের এই নতুন উদ্যোগ। আজকের প্রতিবেদনে জেনে নেয়া যাক, সাধারণ মানুষ কীভাবে পাবেনে এই সুযোগ!

সরাসরি মুখ্যমন্ত্রী

আর ফেলে রাখা যাবে না কোন কাজ। সরাসরি মুখ্যমন্ত্রী নামে রাজ্যের চালু হওয়া নতুন এই পদক্ষেপ। রাজ্যবাসীর জন্য দারুণ এক সুযোগ, উপকৃত হতে চলেছে রাজ্যের কোটি কোটি মানুষ। তবে এই সুবিধা পেতে সাধারণ মানুষকে করতে হবে ছোট একটি কাজ। কীভাবে করবেন, দেখে নিন।

সরাসরি মুখ্যমন্ত্রী

সরকারি উদ্যোগ

রাজ্যের মানুষের কাছে এই সরাসরি মুখ্যমন্ত্রী বিষয়ে আপডেট পৌঁছে দিতে রাজ্যের জেলা প্রশাসনকে দেওয়া হয়েছে সরাসরি নির্দেশ। সেই নির্দেশে বলা হয়েছে যে, বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যেমন ফেসবুক, ট্যুইটার, ইনস্টাগ্রাম ইত্যাদিতে বেশি বেশি করে সরাসরি মুখ্যমন্ত্রী এর বিষয়ে প্রচার করতে। ফলে খুব সহজেই পৌঁছে যাওয়া সম্ভব হবে সাধারণ মানুষের কাছে। এছাড়া রাস্তায়, পাড়ার মোড়ে, সরকারি অফিসে বিভিন্ন ব্যানার, পোস্টার নজরে আসতে শুরুও করেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যদিও এই প্রোগ্রাম শুরু হয়েছে গত জুন মাস থেকেই। তবে এবার থেকে আরও বেশি বেশি প্রচার বাড়ানোর কথা জানানো হয়েছে। CM Mamata -এর দপ্তরের মনিটরিং অফ প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন অ্যান্ড গ্রিভেন্স সেল থেকে সরাসরি চিঠি পাঠানো হয়েছে জেলা শাসকের দপ্তরে। এবার থেকে আর ফেলে রাখা যাবে না কাজ। ২৪ ঘণ্টার মধ্যেই সমাধান করার কাজ শুরু করতে হবে। পরিষেবা পৌঁছে দিতে হবে সাধারণ মানুষের কাছে।

পূর্বে ‘দিদিকে বলো’, ‘দিদির দূত’ নামে নানা উদ্দ্যোগ এর বিষয়ে সোচ্চার হয়েছে রাজ্য সরকার। আর এবারে সরাসরি মুখ্যমন্ত্রী নিয়ে চালু হয়ে গেল এই ধরণের সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন। এটি কোন রাজনৈতিক প্রোগ্রাম নয়। বাংলার মানুষের সমস্যার কথা কীভাবে জানাবেন, দেখে নিন।

সরাসরি মুখ্যমন্ত্রী

এর জন্য সাধারণ মানুষের যেকোনো সমস্যা জানানো যাবে সরাসরি মুখ্যমন্ত্রী এর কাছে। এর জন্য ডায়াল করতে হবে ৯১৩৭০ ৯১৩৭০ – এই নম্বরে। এখানে কল করে সরাসরি নিজের যাবতীয় সমস্যার কথা জানানো যাবে। সরকারি নির্দেশ অনুসারে সমস্যার কথা জেনে কাজ ফেলে রাখা যাবে না। বরং এই সমাধান করতে হবে আগামী ২৪ ঘণ্টার মধ্যেই। এবারে সরকারি বিজ্ঞপ্তি দেখে নিন। সেখানে কী ধরণের নির্দেশিকা দেওয়া হয়েছে, সেটি জেনে নেয়া যাক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সরাসরি মুখ্যমন্ত্রী

দুয়ারে দলিল প্রকল্প, ঘরে বসেই মিলবে দলিল, ট্যাক্স সহ সকল পরিষেবা! এভাবে আবেদন করুন।

টানা ২ দিনের ছুটি ঘোষণা রাজ্যে! স্কুল, কলেজ থেকে সরকারি অফিসে ছুটির বিজ্ঞপ্তি দেখুন।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
নিউজ
চ্যানেল