LPG: আগামী ৩১ ডিসেম্বরের আগেই গ্যাস অফিসে করুন একাজ! সিলিন্ডারের নয়া নিয়ম

নিজস্ব প্রতিবেদনঃ এই ডিসেম্বরে নতুন আপডেট, আপনি কি LPG গ্রাহক! রান্নার গ্যাসের সুবিধা পাচ্ছেন, তবে আপনার জন্য এই প্রতিবেদন বেশ কাজের হতে চলেছে। কারণ, এবারে আপনাকে নতুন কাজ সেরে ফেলতে হবে খুব তাড়াতাড়ি। ডিসেম্বরের ৩১ তারিখের আগে অবশ্যই করে ফেলতে দেখুন আজকের এই প্রতিবেদন।

গ্রাহকদের LPG সুবিধা চালু রাখতে যা করতে হবে

আপনার বাড়িতে কি এলপিজি কানেকশন রয়েছে? গ্যাস কি ডেলিভারি বয় দিতে আসে? তাহলে এবার থেকে নতুন একটি কাজ করতে হবে আপনাদের। আর না হলেই ফেরত চলে যাবে গ্যাস! সূত্র থেকে জানা যাচ্ছে, এবার থেকে গ্যাসের ভর্তুকি জারি রাখতে হলে বায়োমেট্রিক সহ কে ওয়াই সি জমা করতে হবে গ্রাহকদের। এর জন্য গ্রাহকদের আলাদা করে কোথাও যেতে হবে না। ডিস্ট্রিবিউটাররাই সমস্ত কাজ গ্রাহকদের বাড়িতে গিয়ে করবেন। আবার যখন ডেলিভারি বয় গ্যাস দিতে আসবে তখন মোবাইল ফোনে থাকা নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে ফেস স্ক্যান অথবা আঙুলের ছাপ দিয়ে গ্যাস নিতে হবে।

আশা করা যাচ্ছে, এতে গ্রাহকদের সমস্যায় পড়তে হবে না। ৩১ শে ডিসেম্বরের মধ্যে এই কাজ শেষ করার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যে ডিস্ট্রিবিউটরদের (LP Gas Distributor) এই তথ্য জানিয়ে দেওয়া হয়েছে। তবে এই খবর শোনা মাত্রই বিভিন্ন ধরনের প্রশ্ন গ্রাহকদের মনে উঠে এসেছে। অনেকেই ভয় পাচ্ছেন নতুন করে সমস্যায় জড়ানোর। অনেক সময় ডেলিভারি বয় গ্যাস দিতে আসলে যাঁর নামে কানেকশন তিনি বাড়িতে থাকেন না। তাহলে কিভাবে বায়োমেট্রিক তথ্য সংগ্রহ করা যাবে? মাত্র ১ মাসের মধ্যে কিভাবে এই সমস্ত কাজটি সম্পন্ন হবে?

আপনাদের জানিয়ে রাখি, এই মুহূর্তে সমস্ত গ্রাহকদের বায়োমেট্রিক (LPG KYC by Biomatric Data) তথ্য জমা করতে হবে না। প্রাথমিক পর্যায়ে এই কাজ কেবলমাত্র প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতাভুক্ত গ্রাহকদের জন্য করতে হবে। এখন ভর্তুকির টাকা (LPG Subsidy) আধার কার্ডের নম্বরের মাধ্যমে গ্রাহকের নির্দিষ্ট ব্যাংক একাউন্টে জমা পড়ে। অনেকের ব্যাংক অ্যাকাউন্টের সাথে আধার নম্বর লিঙ্ক করা নেই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন, ফ্রিতেই মিলবে LPG কানেকশন! আবেদনের সহজ উপায়

আর এই কারণে সমস্যা হয় সরকার ও গ্রাহকদের‌। এই সমস্যা সমাধান করতে বায়োমেট্রিক আইডেন্টিফিকেশন আনতে চলেছে কেন্দ্র সরকার। এর সাথে জমা করতে হবে নতুন করে কে ওয়াই সি। মনে করা হচ্ছে এর ফলে সমস্যার অনেকটা সুরাহা হতে পারে। আর গ্রাহকদের ব্যাংক একাউন্টে নির্দিষ্ট সময় টাকা জমা পড়ে যাবে। নতুন আবেদনের জন্য যোগাযোগ করুন এই লিঙ্কে। ধন্যবাদ।
Written by Anusua Goswami.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
নিউজ
চ্যানেল