WB Holiday: রাজ্যের সরকারি কর্মীদের জন্য আরও ৩ টি ছুটি! অর্ডার দেখে নিন

নিজস্ব প্রতিবেদনঃ পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের সরকারি ছুটি (WB Holiday) সঙ্ক্রান্ত খুশীর খবর। প্রকাশিত হল সরকারি বিজ্ঞপ্তি। রাজ্য সরকারি কর্মীদের ছুটির তালিকায় সংযুক্ত হলো আরো তিনটি নতুন ছুটি। সরকারি বিজ্ঞপ্তি বিস্তারিত আলচনা দেখে নেয়া যাক।

আগামী ২০২৪ সালের জন্য যে ছুটির তালিকা ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে তার মধ্যে অন্তর্ভুক্ত থাকা তিনটি ছুটি রাজ্য সরকারের তালিকার (WB Holiday) পরিবর্তে নেগোশিয়েবল ইন্সট্রুমেন্ট অ্যাক্ট, ১৮৮১ এর মধ্যে ঘোষণা করা হল। যদি ওই তিনটি ছুটি সংযুক্ত হওয়ার ফলে মোট ছুটির সংখ্যা বৃদ্ধি পায়নি।

এই ছুটি গুলি রাজ্য তালিকার মধ্যে ইতিমধ্যে আগে থেকেই উল্লেখিত ছিল। অর্থাৎ এই দিনগুলিতে পূর্বেই ছুটি ঘোষণা করা ছিল। শুধুমাত্র বিশেষ বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকারের প্রকাশ করা ছুটির তালিকা থেকে উক্ত ছুটির দিন গুলিকে বাদ দিয়ে নেগোশিয়েবল ইন্সট্রুমেন্ট অ্যাক্ট ১৮৮১ এর মধ্যে স্থানান্তরিত করা হয়েছে।

Govt Notification regarding WB Holiday List 2024

সুতরাং কোন অতিরিক্ত ছুটি ঘোষণা করা হলো না।
ছুটির এই তিনটি দিন হলো ১ জানুয়ারী ২০২৪ অর্থাৎ ইংরেজি নববর্ষ,
২৬ আগস্ট ২০২৪ অর্থাৎ জন্মাষ্টমী উৎসব এবং
৭ নভেম্বর ২০২৪ অর্থাৎ ছট পূজা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মঙ্গলবার রাজ্য সরকার নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট আইনের অধীনে এই সিদ্ধান্ত ঘোষণা করে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। এই আইনের অন্তর্ভুক্ত হওয়ার ফলে ব্যাঙ্ক, বিমা সহ যে সব ক্ষেত্রের ছুটি ওই আইনের দ্বারা কার্যকর হয় সেখানে অতিরিক্ত ছুটি চালু হচ্ছে। রাজ্য সরকার কয়েকটি বিশেষ দিন ও উৎসবে আলাদা করে ছুটি ঘোষণা করলেও এত দিন ব্যাঙ্ক ও বিমা সহ বিভিন্ন আর্থিক ক্ষেত্রের কর্মীদের জন্য তা প্রযোজ্য ছিল না।

তবে নতুন বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি থেকেই নতুন এই ব্যবস্থা কার্যকর হবে। এবার থেকে ছুটি পাবেন তারাও। ব্যাঙ্ক অফিসারদের সংগঠন আইবকের রাজ্য সম্পাদক শুভজ্যোতি চট্টোপাধ্যায় বলেন, ‘‘এনআই অ্যাক্টে অতিরিক্ত ওই তিন দিন ছুটির দাবি জানিয়ে আমরা গত নভেম্বরেই মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছিলাম। তিনি আবেদনে সাড়া দেওয়ায় আমরা খুশি।’’

তিনি আরো বলেন “ব্যাঙ্ক বিমা সহ সংশ্লিষ্ট ক্ষেত্রে যুক্ত কর্মী-অফিসারদের মধ্যে অনেকেই সপরিবারে ছটপুজোর সঙ্গে ওতপ্রোত ভাবে যুক্ত। জন্মাষ্টমীর ক্ষেত্রেও একই বিষয়। ফলে বিশেষ করে তাঁরা এই দু’দিনের বাড়তি ছুটিতে বেশি উপকৃত হবেন।”

আরও পড়ুন, রাজ্যের সরকারি কর্মীদের ১০ শতাংশ ডিএ! জানুয়ারি থেকেই চালু

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এছাড়াও এমন আরও অন্যান্য বিষয় যেমন দৈনিক খবর, প্রকল্প, ব্যবসা, অর্থনীতি, জীবন ধারা, টেক, শিক্ষা, সরকারি কর্মী ইত্যাদি নতুন নতুন আর গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের সাথে থাকার অনুরোধ রইল। প্রয়োজনে, ডান দিকে থাকা বাটনে ক্লিক করে যুক্ত হন আমাদের হোয়াটস্যাপ গ্রুপে। ধন্যবাদ।
Written by Priya Biswas.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
নিউজ
চ্যানেল