LPG Price: মুখে হাসি মধ্যবিত্তের, নতুন বছরের উপহার! এই রাজ্যে ৪৫০ টাকায় রান্নার গ্যাস, ভর্তুকির টাকা সরাসরি একাউন্টে।

নিজস্ব প্রতিবেদনঃ রান্নার গ্যাস বর্তমানে সাধারণ মানুষের নিত্য দিনের সঙ্গী। কারণ আগে এত মানুষের ঘরে ছিল না গ্যাসের সংযোগ। তবে বর্তমানে উজ্জ্বলা যোজনা (PM Ujjwala Yojana) আওতায় এসেছেন কোটি কোটি মানুষ। আর এবারে গ্যাসের দাম (LPG Price) নিয়ে দেওয়া কথা রাখলো এই রাজ্যের সরকার। গত ২০১৬ সাল থেকে এই প্রকল্পের শুরু হয়েছে সারা ভারতে। দাম কেন কমছে তা দেখে নেয়া যাক বিস্তারিত।

LPG Price reduced by Rajasthan Govt

সম্প্রতি রাজস্থান রাজ্যের সরকার নিয়েছে বিরাট সিদ্ধান্ত। সাধারণ মানুষের জন্য রান্নার গ্যাসের ভর্তুকির পরিমাণ আরও বাড়িয়ে দেওয়া হবে আগামী ১ জানুয়ারি, ২০২৪ থেকেই। এর ফলে বর্তমানে রান্নার গ্যাস মিলছে ৯০০ টাকার আশেপাশের দামেই। তবে এই ভর্তুকি বাড়িয়ে দেবার পর থেকে এই গ্যাস মিলবে মাত্র ৪৫০ টাকাতেই।

সম্প্রতি একটি ট্যুইটে জানা গেছে যে, রাজস্থান রাজ্যের জনগণ যারা রয়েছেন প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতায় তাঁদের মিলবে এই সুবিধা। সম্প্রতি এই রাজ্যে গঠিত হয়েছে নতুন সরকার। আর তারপর এই বিরাট ঘোষণা। উক্ত রাজ্যের বিপিএল কার্ড ধারকদের জন্য মিলবে এই সুবিধা। মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মার সরকারের এই সিদ্ধান্তে বেশ আনন্দিত রাজ্যবাসী।

কেন্দ্রের তরফ থেকে ভর্তুকি হিসেবে ৩০০ টাকা করেই মিলছে। সেক্ষেত্রে পশ্চিমবঙ্গ রাজ্য সহ সারা ভারতে উজ্জ্বলা যোজনার আওতায় থাকা গ্রাহকদের মিলছে এই ভর্তুকির টাকা আর তাও আবার নিজের লিঙ্ক করা একাউন্টেই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, সারা দেশের প্রত্যেক গ্রাহককেই করাতে হবে এলপিজি গ্যাসের eKYC. এর শেষ তারিখ আপাতত জানানো হয়েছে ৩১ ডিসেম্বর, ২০২৩। তবে এত কম সময়ে এই কাজ সম্পন্ন করা বেশ কষ্টসাধ্য। তাই সময়সীমা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। তবে সময়ের মধ্যেই লিঙ্ক করার কাজ সেরে নেওয়াই শ্রেয়। ঘরে বসেও করা যাবে এই কাজ। জানতে লিচের লিঙ্কে ক্লিক করে জেনে নিন।

বর্তমানে সারা ভারতে প্রায় ১০ কোটি মানুষ এই প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতায় রয়েছেন। আগে সারা ভারতে রান্নার গ্যাসের সংযোগ রয়েছে প্রায় ১৪ কোটি মানুষের কাছে। বর্তমানে ২০২৩ সালে এই সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৩ কোটিতে। এই ভর্তুকির টাকা বাড়িয়ে সাধারণ মানুষের কাছে অনেকটাই আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিল রাজস্থান সরকার।

আরও পড়ুন, ঘরে বসেই করুন ভারত গ্যাসের eKYC! ফটাফট, মাত্র ৫ মিনিটেই

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গে সাধারণ মানুষ, যারা উজ্জ্বলা যোজনার আওতায় রয়েছেন তাঁদের মিলছে ৩০০ টাকা ভর্তুকি। এই সঙ্ক্রান্ত নানা আপডেট পেতে আমাদের সাথে থাকার অনুরোধ রইল। সকলের জন্য নতুন বছরের আগাম শুভেচ্ছা। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।