Income from Social Media: এক বছরেই গাড়ি, বাড়ি! উপায় দেখুন।

সাম্প্রতিক সময়ে ফেসবুক, ইনস্টাগ্রামের পাশাপাশি নেটজনতার কাছে জনপ্রিয় হয়ে উঠছে টেলিগ্রাম অ্যাপ। ইতিমধ্যে 200 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী সংখ্যা রয়েছে এই অ্যাপের। Income from Social Media এখন বেশ প্রচলিত। ধীরে ধীরে এই অ্যাপের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ায় অর্থ উপার্জনেরও এক মাধ্যম হয়ে উঠছে টেলিগ্রাম। Facebook, Instagram-এর মতো এই টেলিগ্রাম অ্যাপের মাধ্যমেও করা যাবে অর্থ উপার্জন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে এই Income from Social Media করা যায়।

বিভিন্ন ভাবে অনলাইন মাধ্যমের দ্বারা উপার্জনের (Income from Social Media) উপায়:-

1) প্রাইভেট চ্যানেলে যোগ দেওয়ার বিনিময়ে অর্থ উপার্জন
টেলিগ্রাম থেকে অর্থ উপার্জন করতে গেলে প্রথমে ব্যক্তিকে একটি চ্যানেল খুলতে হবে। পরবর্তীতে সেই চ্যানেল যদি খুব বিখ্যাত হয়ে যায় তাহলে তা থেকে ভালো পরিমাণ অর্থ উপার্জন করা যাবে। এছাড়াও সেই চ্যানেলে যোগ দেওয়ার বিনিময়ে ভালো পরিমাণ টাকা আয় হওয়ার উৎস হতে পারে। এইভাবে এই সোশ্যাল মিডিয়াটি থেকে আয় (Income from Social Media) করা সম্ভব হয়।

ঘরে বসে ইনকাম করার 9 টি টিপস, আয় হবে লাখ টাকা!

2) চ্যানেলে অ্যাড বা পোষ্টের মাধ্যমে আয়
টেলিগ্রামে ওপেন করা চ্যানেলে বিশেষ কিছু বিষয়ে অ্যাড বা পোষ্টের বিনিময়ে অর্থ উপার্জন করা যায়। তবে এক্ষেত্রে সেই চ্যানেলে যদি সদস্য সংখ্যা বেশি থাকে তাহলে আয়ের পরিমাণ বেশ লাভজনক হতে পারে। তবে সেই চ্যানেলের দর্শক এবং চ্যানেলের ধরনের উপর নির্ভর করে কোনো কিছু অ্যাড বা পোস্ট করা লাভজনক আয়ের উৎস হতে পারে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

3) টেলিগ্রাম চ্যানেলে পরিষেবা বা জিনিস বিক্রি করে অর্থ উপার্জন
সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকের মতো টেলিগ্রামে চ্যানেল ওপেন করে সেই চ্যানেলে কোনো পরিষেবা বা জিনিস বিক্রি করেও আয় করা যেতে পারে। এই বিষয়ে একটি গ্রুপও খোলা যেতে পারে। সেই গ্রুপের মাধ্যমেও জিনিস বিক্রি করা যাবে। তবে এক্ষেত্রে নিজস্ব কন্টেন্ট বিশেষভাবে সাহায্য করবে। অর্থাৎ ব্যবসা সংক্রান্ত বিভিন্ন ধরনের ভ্লগ, ভিডিও কন্টেন্ট তৈরি করে তা পোস্ট করে ভালো টাকা আয় (Income from Social Media) করা যেতে পারে।

4) টেলিগ্রামে অনলাইন ক্লাসের মাধ্যমে অর্থ উপার্জন:-

টেলিগ্রাম থেকে আয় করার আরেকটি উৎস হল অনলাইন ক্লাস। টিচাররা টেলিগ্রামের অ্যাকাউন্ট তৈরি করে ছাত্র-ছাত্রীদের যুক্ত করে অনলাইন ক্লাস করাতে পারেন। এক্ষেত্রে ছাত্র-ছাত্রীরা সহজেই সেই পোস্টগুলি দেখতে পারবেন। সুতরাং এই উপায়ে বেশ ভালো আয় করে নেয়া সম্ভব।

5) ভার্চুয়াল টেলিগ্রাম অ্যাসিস্ট্যান্ট
ভার্চুয়াল টেলিগ্রাম অ্যাসিস্ট্যান্ট হয়েও অর্থ উপার্জন করা যায় এই অ্যাপ থেকে। তবে এর জন্য ব্যক্তিকে আপওয়ার্ক বা ফিভারে অ্যাকাউন্ট খুলতে হবে। তারপর ভার্চুয়াল টেলিগ্রাম অ্যাসিস্ট্যান্ট হিসেবে টেলিগ্রাম ব্যবহারকারীদের বিভিন্নভাবে সাহায্য করতে পারবেন। এটিও টেলিগ্রাম থেকে আয়ের একটি অনন্য পথ।

সোশ্যাল মিডিয়াতে ইনকাম কেমন হয়?
সোশ্যাল মিডিয়া কোম্পানিগুলি প্রাথমিকভাবে তাদের সাইটে বিজ্ঞাপন দেখিয়ে এবং সেই বিজ্ঞাপনগুলিকে আরও ভালভাবে ব্যক্তিগতকৃত করতে সেই বিজ্ঞাপনদাতাদের কাছে ব্যবহারকারীর ডেটা বিক্রি করে তাদের অর্থ উপার্জন করে৷ টুইটার থ্রেডের মাঝামাঝি হোক বা TikTok-এ একটি ভিডিওর আগে, বিজ্ঞাপনগুলি সোশ্যাল মিডিয়া জুড়ে বিস্তৃত, এমনকি যদি সেগুলি প্রাথমিকভাবে লুকিয়ে থাকে। আপনিও যদি Income from Social Media করতে ইচ্ছুক হন, তবে আজই একটি টেলিগ্রাম চ্যানেল খুলে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।