ঘরে বসে ইনকাম করার 9 টি টিপস, আয় হবে লাখ টাকা!

চাকরীর বাজারে মন্দা, তাই অনেকেই পড়াশোনার পাশাপাশি ঘরে বসে ইনকাম করার বিষয়ে আগ্রহী হয়ে থাকেন। যদিও এই সকল ব্যবসা করতে পারেন যে কেউ। বাড়ির মহিলা থেকে শুরু করে চাকরিজীবী, সকলেই এই সকল ব্যবসার সাথে নিজেকে যুক্ত রাখতে পারেন। তাহলে আর দেরী না করে একে একে দেখে নেয়া যাক, 9 টি Business Idea, যেগুলির সাহায্যে করা যাবে Income from home. সাথে থাকা ভিডিও প্লে করেও দেখে নিন আরও বেশ কিছু টিপস।

ঘরে বসে ইনকাম

উচ্চ মাধ্যমিকের পর থেকে বেশিরভাগ পড়ুয়াই কেরিয়ার নিয়ে সচেতন হয়ে যায়। এই সময় থেকেই তারা অল্প অল্প করে রোজগার করা শুরু করে দেয়। উপার্জনের একটি রাস্তা সবসময় খুলে রাখা দরকার। এই হিসেবে ঘরে বসে ইনকাম বেশ কাজের। কেবলমাত্র পাঠ্য বই জীবনে সফলতা এনে দেয় না। পাশাপাশি প্রয়োজন হয় অভিজ্ঞতার। অনেকেই নিজের হাত খরচ নিজেই জোগাড় করতে চায়। তাদের জন্য ঘরে বসে ইনকাম করার টিপস বেশ কাজের। তো তাদের জন্যেই আমাদের আজকের এই প্রতিবেদন।

খুব সহজে ঘরে বসে ইনকাম করার বেশ কিছু টিপস!

আজ আমরা এমন কিছু বিজনেস আইডিয়া অর্থাৎ ঘরে বসে ইনকাম করার টিপস দেব যা কলেজ পড়ুয়াদের জন্য উপযুক্ত। এইসব বিজনেস পড়াশোনার পাশাপাশি সহজেই করা যাবে। আর মূলধনও খুব একটা বিনিয়োগ করতে হবে না। কলেজের বেতন থেকে শুরু করে বই কেনার টাকা সবকিছুই এই বিজনেসের লাভ থেকে দিতে পারবে পড়ুয়ারা।‌ আজকের প্রতিবেদনে থাকছে কলেজ পড়ুয়াদের জন্য 9 টি পার্টটাইম বিজনেসের আইডিয়া। পড়াশোনা ঠিক রেখে অবসর সময়ে এই বিজনেস গুলি করা যাবে। এর মাধ্যমে পড়ুয়ারা বাস্তব জগতের সাথে পরিচিত হবে। আর যেই অভিজ্ঞতা অর্জন করবে তা পরবর্তী সময়ে অনেক কাজে লাগবে।

1. রিসেলিং :-
এখনকার দিনে অনেকেই এই রিসেলিং বিজনেস করে থাকে। মিশো (Mesho) ও‌ শপসি (Shopsy) -র মতো ই-কমার্স ওয়েবসাইটগুলি থেকে সহজেই এই ব্যবসা করা যায়। কেউ চাইলে সরাসরি হোলসেল থেকেও জিনিস কিনে রিসেল করতে পারে। এক্ষেত্রে আগে অর্ডার নিয়ে তারপর জিনিস নিয়ে এসে বিক্রি করা যায়। এর ফলে মূলধন বিনিয়োগ করার কোনো দরকার পড়ে না। যদি কোন জিনিসের হোলসেল মূল্য 1000 টাকা হয়, সেক্ষেত্রে রিটেল মূল্য জেনে নিয়ে বিক্রি করা যায়। তবে অনেক সময় রিটেল মূল্য নির্দিষ্ট থাকেনা। ফলে 1000 টাকার জিনিস অনায়াসে 1500 টাকা থেকে 2000 টাকায় বিক্রি করা যায়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

2. ইন্টার্নশিপ :-
নিজের যোগ্যতা অনুযায়ী বিভিন্ন কোম্পানিতে ইন্টার্নশিপ এর জন্য এপ্লাই করা যায়। এক্ষেত্রে অভিজ্ঞতা সঞ্চয় হয়। পাশাপাশি হাত খরচের টাকা উঠে যায়। এর একটা বিশেষ সুবিধা হল গ্র্যাজুয়েশন কমপ্লিট করার পর নতুন করে আর internship করতে হয় না। আর কোম্পানিগুলি অভিজ্ঞতা সম্পন্ন এমপ্লয়ি চায়।

3. সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট :-
সোশ্যাল মিডিয়া এখন অনেক বড় প্লাটফর্ম হয়ে দাঁড়িয়েছে। কোন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারের পেজ বা অ্যাকাউন্ট ম্যানেজ করার মাধ্যমে প্রত্যেক মাসে মোটা অংকের উপার্জন করা যায়। ফেসবুকে এই ধরনের বিভিন্ন গ্রুপ রয়েছে। চাইলে সেগুলি থেকে এই কাজ খুঁজে নেওয়া সম্ভব। বেশিরভাগ ক্ষেত্রে এই ধরনের কাজগুলি বাড়ি থেকেই করা যায়।

4. সাবটাইটেল রাইটার :-
বিভিন্ন ভিডিওতে সাবটাইটেল থাকে। সেই টাইটেলগুলি লেখার জন্য রাইটারের প্রয়োজন হয়। বিভিন্ন ভাষার ভিডিও দেখে সেগুলিকে ইংরেজিতে অনুবাদ করে সাবটাইটেল বানাতে হয়। অবশ্য শুধুমাত্র যে ইংরেজিতে সাবটাইটেল বানাতে হবে এমন নয়, এর পাশাপাশি অন্য যেকোনো আঞ্চলিক ভাষাতেও সাবটাইটেল বানাতে হতে পারে। এক্ষেত্রে একাধিক ভাষা জানা প্রয়োজনীয়।

5. থাম্বনেল মেকার :-
এখন সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের ভিডিও আপলোড হয়। সেই ভিডিওগুলোর থাম্বনেল আকর্ষক হওয়া প্রয়োজন। আর এই কারণেই থাম্বনেল মেকারের প্রয়োজন হয়। খুব অল্প সময়ে এই কাজ করা যায়।
6. ট্রান্সক্রাইব অডিও :-
এক্ষেত্রে সংস্থা দুটি ব্যক্তির কথোপকথনের অডিও দিয়ে দেয়। আর সেই অডিও শুনে একটি কনভারসেশন তৈরি করতে হয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দেখে নিন, আরও কিছু টিপস

নিজের ঘরে বসে ইনকাম করার জন্য দেখে নেয়া যাক আরও কিছু টিপস।
7. ইন্সুরেন্স সেলিং :-
বিভিন্ন ব্যাংকের ইন্সুরেন্স সেলিং এর মাধ্যমে রোজগার করা একটি অপশন। সে ক্ষেত্রে ব্যাংকগুলোতে নিজের সিভি জমা করতে হয়।
8. ল্যাংগুয়েজ টিউটর :-
নিজের আঞ্চলিক ভাষা শেখানোর মাধ্যমে কেরিয়ার গড়ে তোলা সম্ভব। সেই ক্ষেত্রে ইউটিউব ও ফেসবুকের মাধ্যমে ভিডিও আপলোড করে এই কাজ করা সম্ভব।
9. ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি :-
এখন ফটোগ্রাফার ও ভিডিওগ্রাফারের চাহিদা মার্কেটে খুব বেশি। হাতের কাজ ভালো হলে অবসর সময়ে এই কাজ করে বেশ মোটা টাকা উপার্জন করা সম্ভব। ব্যবসা শুরু করতে আরও দেখুন

Unique Business Idea: অল্প পুঁজিতে ব্যবসা শুরু করলেই আয় লাখ টাকা!

উপসংহার

নিজের অন্যান্য কাজের সাথে সাথেই ঘরে বসে ইনকাম করতে পারলে নিজে হয়ে ওঠা যায় স্বাবলম্বী। নিজের সমাজে প্রতিষ্ঠিত করতে হলে এই সকল টিপস গুলি কাজে লাগাতে পারেন। এছাড়া এমন আরও টিপস জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আর ভালো লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না। সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন।

বিশ্বকর্মা যোজনা, স্বাধীনতা দিবসের নতুন চমক প্রধানমন্ত্রীর! বরাদ্দ 15000 কোটি

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।