MG Motor India: রিলায়েন্সের গাড়িতে স্বপ্ন পূরণ, সাধ্যের মধ্যে দাম।

এবারে MG Motor India নিয়ে এলো সেরা সুযোগ! শুধু দেশের বৃহত্তম টেলিকম সংস্থাই নয়, রিলায়েন্স দেশের অন্যতম বড় কোম্পানি। টেলিকম শিল্প থেকে অয়েল রিফাইনারি বিভিন্ন বিভাগে তাদের ব্যবসা ছড়িয়ে রয়েছে। অন্যান্য ব্যবসার সাথে এবার তারা অটোমোবাইল শিল্পেও পা রাখতে চলেছে। সূত্র মারফত জানা গিয়েছে, এবার মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এমজি মোটর ইন্ডিয়ার (MG motor India) সাথে যুক্ত হয়ে ভারতীয় অটোমোবাইল সেক্টরে প্রবেশ করতে চলেছে।

এমজি মোটর ইন্ডিয়ার (MG motor India) সাথে রিলায়েন্সের সংযুক্তি:

এই এমজি মোটর ইন্ডিয়া চীনের সিয়াক মোটর কোম্পানির মালিকাধীন একটি সংস্থা। কিন্তু বেশ কয়েক বছর ধরে সীমান্ত সমস্যা সহ অন্য বেশ কিছু কারণে চীনের সঙ্গে ভারতের সম্পর্ক বেশ শিথিল। দুই দেশের শীতল রাজনৈতিক সম্পর্ক প্রভাব ফেলেছে দুই দেশের বাণিজ্যিক সম্পর্কেও। তাই বর্তমান বাজারের পরিস্থিতি এবং ভারতীয়দের মধ্যে চায়না কোম্পানির প্রোডাক্ট বর্জনের একটি ট্রেন্ড তৈরি হওয়াতে সংস্থাটি ভারতীয় বাজারের তাদের অধিকাংশ অংশ অংশীদারিত্ব বিক্রি করে দেওয়ার মনস্থির করেছে আর রিলায়েন্স ইন্ডাস্ট্রি সেই সুযোগটি নিতে চলেছে।

এমজি মোটর ইন্ডিয়া ইন্ডিয়াতে (MG motor India) অংশীদারিত্ব কেনার জন্য রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের পাশাপাশি জেএসডব্লিউ, প্রেমজি ইনভেস্ট বা হিরো গ্রুপের মত সংস্থাগুলি চেষ্টা চালিয়ে যাচ্ছে। জানা গিয়েছে, এই বছরের শেষের দিকে চুক্তিটি সম্পন্ন হওয়ার কথা রয়েছে। তবে রিলায়েন্স এমজি মোটরের কত শতাংশ শেয়ার অধিগ্রহণ করতে চলেছে তা এখন পরিষ্কার নয়। বিষয়টি চুক্তি সম্পন্ন হওয়ার পরই সামনে আসবে।

অংশীদারিত্ব বিক্রির কারণ:

এবারে এই এমজি মোটর ইন্ডিয়া ভারতে ব্যবসা চালিয়ে নিয়ে যাওয়ার জন্য তাদের মূল সংস্থা সিয়াকের কাছ থেকে অতিরিক্ত অর্থ চেয়ে চিনা সরকারের অনুমোদনও চেয়েছিল। কিন্তু দুই বছর পর হয়ে গেলেও বিষয়টি নিয়ে চিনা সরকার কোনো রকম হেলদোল দেখায় নি। তাই এখন এক প্রকার বাধ্য হয়েই এমজি মোটর ইন্ডিয়া তাদের শেয়ার বিক্রি করে ভারতীয় কোম্পানি গুলির কাছ থেকে অর্থ সংগ্রহ করতে চাইছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এমজি মোটর ইন্ডিয়া (MG motor India) সম্প্রতি বাজারে এনেছে দেশের বাজারের সব থেকে সস্তা বৈদ্যুতিক চার চাকা গাড়ি। গাড়িটির নাম MG Comet EV। গাড়িটির এক্স-শোরুম দাম হল 7.98 লক্ষ টাকা। এছাড়া এই মুহূর্তে MG মোটর ভারতীয় বাজারে আরো পাঁচটি মডেলের 6 টি গাড়ি বিক্রি করে। কথা হেক্টর এবং হেক্টর প্লাস, গ্লোস্টার, জেডএস ইভি এবং অ্যাস্টার। সূত্র অনুযায়ী খবর, এমজি মোটর ইন্ডিয়া অদুর ভবিষ্যতে ভারতের বাজারে আরো 5 থেকে 6 টি নতুন মডেলের বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে।

এমজি মোটর ইন্ডিয়ার (MG motor India) গুজরাটের প্লান্ট:

গুজরাটের হালোলে এমজি মোটর ইন্ডিয়া একটি বিশাল কারখানা রয়েছে। এখন থেকে তারা বছরে 1.2 লক্ষ গাড়ি উৎপাদন করতে পারে। এছাড়াও সম্প্রতি তারা হালোলে সেই প্লান্টের সাথেই অতিরিক্ত একটি প্ল্যান্ট স্থাপন করতে চাইছে যাতে তারা বছরে 3 লক্ষ ইউনিট গাড়ি উৎপাদন করতে পারে। সেই লক্ষ্য মাথায় রেখেই তারা বাজার থেকে আগামী 2 থেকে 4 বছরের মধ্যে প্রায় 5 হাজার কোটি টাকা মূলধন সংগ্রহ করতে চাইছে। ওয়াকিবহাল মহলের ধারণা সেই কারণেই এমজি মোটরস ভারতীয় সংস্থা গুলির কাছে কোম্পানির বেশিরভাগ অংশীদারিত্ব বেঁচে দিতে চায়।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।