Income from Home: বাড়ির ছাদেই লাখ টাকা! গল্প নয়, প্রমাণ সহ দেখুন

নিজস্ব প্রতিবেদনঃ ঘরে বসেই আয় করতে পারেন লাখ টাকা, অবাক হলে! না না, অবাক হবার কিছু নেই। Income from Home এখন আরও বেশি সহজ। কারণ এক্ষেত্রে ব্যবসায় লাভ তখনই বেশি হবে যখন পুঁজির পরিমাণ হবে কম। আজকের আইডিয়া কাজে লাগাতে পারলে, আর সাথে যদি থাকে কঠোর পরিশ্রম আর সৌভাগ্য, তাহলে আর পেছন ফিরে টাকাতে হবে না।

New Business Idea হিসেবেই বাড়ির ছাদে ব্যবসা করে আয় করুন লক্ষাধিক! একনজরে দেখে নিন টপ বিজনেস আইডিয়া! বাড়ির ছাদকে ব্যবহার করেই মাসে মাসে আয় করতে পারেন লাখ লাখ টাকা। কিন্তু কিভাবে বানাবেন বাড়ির ছাদকে রোজগারের উৎস? জানতে হলে পড়ে ফেলুন সম্পূর্ণ প্রতিবেদনটি।

Income from Home by this New Business Idea

আপনার বাড়ির ছাদ যদি বিনা ব্যবহারে পড়ে থাকে তবে তাকে সঠিকভাবে ব্যবহার করে মাসে মাসে প্রচুর টাকা রোজগার (Income from Home) করতে পারেন। এমনকি মাসে আপনার ইনকাম হতে পারে লক্ষ লক্ষ টাকা। তবে তার আগে ভাবতে হবে যে কিভাবে ব্যবহার করবেন আপনার ছাদটি।

বড়, খোলা ছাদে হলে কোন কোন উপায়ে রোজগার করা সম্ভব। আর ছাদের পরিসর ছোট হলে কিভাবে আয়ের পথ খুঁজবেন। আসুন আজকের এই প্রতিবেদনে চারটি টপ প্ল্যান সম্পর্কে আলোচনা করা যাক, যেখানে ছাদ থাকলেই আয় আসবে প্রচুর। তাহলে আর দেরী কেন? চটপট পড়ে নিন আজকের প্রতিবেদনটি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১) মোবাইল টাওয়ার স্থাপন:
আপনার বাড়িতে যদি বড়, বিস্তৃত ছাদ থাকে আর সেই ছাদ অব্যবহৃত অবস্থায় পড়ে থাকে তবে তা এভাবে ফেলে না রেখে মোবাইল টাওয়ার বসিয়ে মাসে মাসে মোটা অঙ্কের টাকা রোজগার করতে পারেন। তবে এর জন্য আপনি মোবাইল কোম্পানি বা টাওয়ার অপারেটিং কোম্পানির সঙ্গে যোগাযোগ করতে পারেন। এর দ্বারা প্রতি মাসে ষাট হাজার টাকা পর্যন্ত আয় করা যায়। তবে খেয়াল রাখবেন, এই কাজ করার জন্য আপনাকে স্থানীয় পৌর কর্পোরেশনের থেকে অনুমতি নিতে হবে।

২) সোলার প্যানেল:
আপনার বাড়িতে যদি বড়ো ছাদ থাকে, তবে সেখানে সোলার প্যানেল বসিয়ে আয় করতে পারেন। আপনি অতিরিক্ত বিদ্যুৎ গ্রিডের মাধ্যমে সরকার বা কোম্পানির কাছে বিক্রি করে আয় করতে পারেন। বাড়িতে সোলার প্যানেল বসালে আপনি সরকারের থেকে ভর্তুকি পাবেন ও বিনামূল্যে বিদ্যুত-ও পাবেন। এছাড়া আপনার আয় হতে পারে লাখ টাকার কাছাকাছি।

৩) ব্যানার ও হোর্ডিং বসানো:
আপনার বাড়ি যদি শহরের খুব ভালো জায়গায় হয় ও আপনার বাড়ির ছাদ বড় রাস্তার ধারে অবস্থিত হয়, যেখান থেকে দূর দূরান্ত দেখা যায় তবে আপনার বাড়ির ছাদে বড় বড় কোম্পানির ব্যানার ও হোর্ডিং বসিয়ে মোটা টাকা ইনকাম করা সম্ভব। এই কাজের জন্য আপনি নানান সংস্থা ও কোম্পানির সঙ্গে যোগাযোগ করতে পারেন। আপনার বাড়ির ছাদে ব্যানার বসলে তার থেকে ভালো আয় আসবে আপনার পকেটে।

৪) টেরেস ফার্মিং:
বর্তমানে টেরেস ফার্মিং অত্যন্ত জনপ্রিয় একটি পেশা। এক্ষেত্রে আপনাকে বাড়ির ছাদে নানান শাক সবজি, ফল, ফুল ইত্যাদি স্বল্প পরিসর স্থানে যত্ন করে চাষ করতে হবে। তারপর উৎপাদিত ফসল আপনি বাজারে বিক্রি করতে পারেন ও সেখান থেকে ইনকাম করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও দেখুন, দারুণ সুযোগ, অনলাইনে ইনকাম হবে ঘরে বসেই! দেখুন

এই ব্যবসায় লাভ আছে আর যত্ন নিয়ে করতে পারলে ব্যবসা বাড়ানো সম্ভব। তাহলে আর দেরি কেন? বাড়ির ছাদকে এমনি ফেলে না রেখে বানিয়ে ফেলুন রোজগারের ঠিকানা। এমন আরও আপডেট পেতে আমাদের সাথে থাকার অনুরোধ রইল। ধন্যবাদ।
Written by Joyeerta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।