New Business Idea: পকেট খরচের টাকায় শুরু করুন এই ব্যবসা! লাভ দেখলে চমকে যেতেই হবে

নিজস্ব প্রতিবেদনঃ আজকের এই প্রতিবেদনে নতুন আর পুরনো মিলিয়ে কয়েকটি ব্যবসার আইডিয়া (New Business Idea) জানিয়ে রাখি। পুঁজি ছাড়া ব্যবসা শুরু করলে খুব তাড়াতাড়ি দেখা মেলে লাভের মুখ। কারণ এক্ষেত্রে চিন্তামুক্ত মনে শ্রম আর একাগ্রতা ব্যবসার দিকে বেশি বেশি করে কাজে লাগানো সম্ভব।

(১/৫) এখন শীতকাল, তাই আচার তৈরির ব্যবসা (New Business Idea- Pickle Making) বেশ লাভজনক। আর এই ব্যবসার চাহিদাও প্রচুর। ঘরোয়া পদ্ধতিতে আচার বানালে তার খরচ অনেক কম। তবে সঠিক পদ্ধতিতে ব্যবসায় লাভ করতে হলে বিভিন্ন সংগঠনের থেকে প্রশিক্ষণ নিয়ে ব্যবসা শুরু করা দরকার। নাহলে আচার তৈরির পদ্ধতিতে ভুল থাকলে তা কাস্টমার স্যাটিসফ্যাকশন খারাপ করে দিতে পারে।

(২/৫) এবারে আসা যাক আরও একটি ব্যবসার কথায়। এটি হচ্ছে মাশরুম চাষ। বর্তমানে মাশরুম এর চাহিদা বাজারে প্রচুর। যদিও বাঙ্গালীদের কাছে এই খাবার আগে ততটা জনপ্রিয় ছিল না। কিন্তু বর্তমানে ফার্স্ট ফুডের দোকানে মাশরুমের চম খুব জনপ্রিয়। এর চাষে প্রচুর লাভ করা সম্ভব। কারণ এই চাষ করতে খরচ নামমাত্র। আর উপযুক্ত পরিবেশ তৈরি করতে পারলে এই মাশরুম চাষ সারা বছর ধরেই করা সম্ভব।

(৩/৫) এবারে যে ব্যবসার কথা বলতে চলেছি, তা মহিলাদের জীবন বদলে দিতে পারে। কারণ এই ব্যবসা শুরু করতে গেলে অল্প কিছু পুঁজি প্রয়োজন হলেও লাভ এবং চাহিদা প্রচুর। বর্তমানে নিজেকে আরও বেশি সুন্দর করে তুলতে বিউটি পার্লারে যান না, এমন নারীর সংখ্যা খুবই কম। আর বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে এই ব্যবসার প্রচারে কোন খামতি নেই। অনেকে তো নিজের ঘরে বসেই করছেন এই বিউটি পার্লারের ব্যবসা। তবে এক্ষেত্রে সঠিক স্থান থেকে ট্রেনিং নিয়ে তবেই শুরু করতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

(৪/৫) অনেকেই শখের বসে বাড়িতে পায়রা, কোয়েল পাখি ইত্যাদি পুষে থাকেন। তবে এই পাখি পালনকে ব্যবসায়িক ভাবে চাষ শুরু করলে অনেক লাভবান হতে পারবেন আপনিও। বাড়িতে উঠোনে বা ছাদে খাচা তৈরি করে এই পাখি পালন করা সম্ভব। শুনলে অবাক হবেন যে, এমন এমন জাতের পায়রা রয়েছে যাদের ১ জোড়ার দাম ১০ হাজার টাকা বা তার থেকেও বেশি।

(৫/৫) মহিলাদের জন্য আরও একটি ব্যবসার কথা বলব এবারে। আমরা অনেকেই হয়তো মাল্টি ক্রপিং কথাটি শুনেছি। তবে মাল্টি বিজনেস শুনেছেন কী! এটি হচ্ছে একটি ব্যবসার সাথে সাথে যুক্ত থাকা অনেক ব্যবসা করা, কিন্তু গ্রাহক একই। যেমন, অনেকে বাড়িতে শাড়ি, চুড়িদার, শাল, কুর্তি, ওড়না ইত্যাদি বিক্রি করে থাকেন। এর সাথে সাথে রাখতে পারেন মহিলাদের সাজসজ্জার নানা আইটেম। এর সাথে বিভিন্ন ধরণের রূপচর্চার প্রোডাক্ট হিসেবে অন্যান্য আইটেম বিক্রি করা যেতে পারে। এভাবে একই সাথে একাধিক ব্যবসা করলে ব্যবসার জন্য আলাদ করে প্রচার করার দরকার লাগে না।

আরও দেখুন, অনলাইনে আয় দেখলে চমকে যাবেন আপনিও! রইলো ৫ টি উপায়

ব্যবসা সঙ্ক্রান্ত এমন আরও নানা ধরণের আইডিয়া জানতে দেখতে থাকুন আমাদের প্রতিবেদন। যুক্ত থাকতে পারেন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রুপেও। প্রতিবেদন পড়ার জন্য রইল অনেক ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
নিউজ
চ্যানেল