Bank Holiday in August: মোট 13 দিন বন্ধ থাকছে ব্যাংক, কবে কবে দেখুন।

আর্থিক লেনদেন সহ যাবতীয় প্রচুর কাজ বর্তমানে অনলাইন প্রক্রিয়াতে হলেও অনেক কাজেই যেতে হয় ব্যাঙ্কে। আর এবারে Bank Holiday in August 2023 সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক। কারণ অনেকেই নিজের কাজে ব্যাঙ্কে যান। তাই এই ছুটির তালিকা দেখে নিন আগে থেকে। নাহলে কোন কাজে ব্যাঙ্কে গেলে অহেতুক ফিরে আসতে হবে। তাই সাধারণ মানুষকে একটি প্ল্যানিং আগে থেকেই করে নিতে হবে। চলুন তবে আর দেরী না করে ব্যাঙ্কের ছুটির তালিকা জেনে নেয়া যাক।

Bank Holiday in August 23

সারা ভারত জুড়ে বিভিন্ন রাজ্যে চলতে থাকে নানা রকমের পর্ব। তাই বিভিন্ন রাজ্যে বিভিন্ন উপলখ্যে ব্যাঙ্কে থাকে ছুটি। Bank Holiday in August 2023 অনুসারে দেখে নেয়া যাক, কোন রাজ্যে কবে কবে থাকছে ব্যাঙ্কে ছুটি। একই সাথে থাকছে সে সকল ছুটির কারণ। এই মাসে স্বাধীনতা দিবস, থিরুভনাম, পার্সি নববর্ষ ইত্যাদি নানা কারণে সারা মাস জুড়ে মোট 13 দিনের জন্য বন্ধ থাকবে ব্যাঙ্ক। RBI এর ছুটির তালিকা অনুসারেই দেওয়া হল ছুটির তালিকা।

Bank Holiday in August 2023

6 আগস্টঃ- রবিবার
8 আগস্টঃ- “টেন্ডন লো রাম ফাট” ( গ্যাংটক শহরে ব্যাঙ্কিং বন্ধ থাকবে)
12 আগস্টঃ- মাসের দ্বিতীয় শনিবার
13 আগস্টঃ- রবিবার
15 আগস্টঃ- স্বাধীনতা দিবস (76 তম)

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিচের ভিডিও দেখতে মাঝে থাকা প্লে-বাটনে ক্লিক করতে পারেন।

মাসের বাকি অংশের ছুটির তালিকা

16 আগস্টঃ- পার্সি নববর্ষ (বেলাপুর, মুম্বাই ও নাগপুরে ব্যাঙ্ক বন্ধ থাকবে)
18 আগস্টঃ- শ্রীমন্ত শঙ্কর দেব এর তিথি উদযাপন(গুয়াহাটিতে ব্যাঙ্ক বন্ধ থাকবে)
20 আগস্টঃ- রবিবার
26 আগস্টঃ- মাসের চতুর্থ শনিবার

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

27 আগস্টঃ- রবিবার
28 আগস্টঃ- ফার্স্ট ওনাম (কোচী এবং থিরুবনন্তপুরম অঞ্চলে ব্যাঙ্ক বন্ধ)
29 আগস্টঃ- থিরুভোনাম (কোচী এবং থিরুবনন্তপুরম অঞ্চলে ব্যাঙ্ক বন্ধ)
30 আগস্টঃ- রক্ষা বন্ধন (জয়পুর শ্রীনগর অঞ্চলে ব্যাঙ্ক বন্ধ থাকবে)

ইনকাম ট্যাক্স রিটার্ন । ITR File সংক্রান্ত টিপস দেখুন।

উপসংহার

ওপরে Bank Holiday in August 2023 এর বিভিন্ন রাজ্যের ছুটির তালিকা দেওয়া হল। যারা যারা কাজের সূত্রে অন্যান্য রাজ্যে থাকেন তাদের ক্ষেত্রেও এই প্রতিবেদন উপকারে আসতে পারে। প্রতিবেদন ভালো লাগলে নিজের আত্মীয়, বন্ধু, পরিজনদের মাঝে শেয়ার করে দিলে আমরা বিশেষ কৃতজ্ঞ থাকব। এছাড়া আপনারা একটি রেটিং দিয়েও প্রতিবেদন সম্পর্কে আমাদের জানাতে পারেন। সকলের সুস্থতা কামনা করে শেষ করছি আজকের এই প্রতিবেদন।

টেলিগ্রাম গ্রুপ জয়েনিং লিঙ্কhttps://t.me/whatsupbengal
হোয়াটস্যাপ গ্রুপ জয়েনিং লিঙ্কhttps://chat.whatsapp.com/EcoN9rumfbR2Iv0Pggsbex

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।