Civic Volunteer: বেতন বাড়ল, দেখুন কতটা মিলবে!

নিজস্ব প্রতিবেদনঃ বছর শুরুতেই সিভিক ভলেন্টিয়ারদের জন্য দারুন সুখবর শোনালো রাজ্য সরকার। পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে সিভিক ভলেন্টিয়ারদের (Civic Volunteer)জন্য ১৬৫ শতাংশ বোনাস বৃদ্ধির বিজ্ঞপ্তি জারি করা হলো। শুধু তাই নয় রাজ্য সরকারের তরফ থেকে বিশেষ বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে সিভিক ভলেন্টিয়ারদের বকেয়া টাকা এবার দেওয়া হবে।

গত বৃহস্পতিবার রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে এবার থেকে পশ্চিমবঙ্গ পুলিশ এবং কলকাতা পুলিশের অধীনে কর্মরত সব(Civic Volunteer) সিভিক ভলান্টিয়ার দের ৫৩০০ টাকা করে বোনাস দেওয়া হবে। শুধু তাই নয় যারা পুজোয় ৫৩০০ টাকার কম বোনাস পেয়েছেন তাদের বকেয়া থাকা বর্ধিত বোনাসের অর্থ ফিরিয়ে দেওয়া হবে রাজ্য সরকারের তরফ থেকে। ইতিমধ্যেই বৃহস্পতিবার নবান্নের তরফ থেকে সরকারি ভাবে এই বিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগেই ঘোষণা করেছিলেন কলকাতা পুলিশে কর্মরত (Civic Volunteer)সিভিক ভলান্টিয়াররা যে টাকা বোনাস হিসেবে পান পশ্চিমবঙ্গের অন্যান্য জেলার সিভিক ভলান্টিয়াররাও সেই সমান হারেই বোনাস পাবেন। অর্থাৎ কলকাতা পুলিশ এবং পশ্চিমবঙ্গ পুলিশের অধীনস্থ সিভিক ভলান্টিয়াররা প্রত্যেকেই ৫৩০০ টাকা বোনাস এর সুবিধা লাভ করবেন। বেশ কিছুদিন ধরেই কলকাতা পুলিশ এবং পশ্চিমবঙ্গ পুলিশের সিভিক ভলান্টিয়ারদের মধ্যে বৈষম্যের অভিযোগ উঠেছিল।

এ বিষয়ে বারবার নানা বিতর্কমূলক বক্তব্য সামনে আসছিল। বিভিন্ন মহলের তরফ থেকে অভিযোগ করা হয়েছিল কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়াররা বোনাস হিসেবে ৫৩০০ টাকা পেয়েছেন। কিন্তু সেখানে পশ্চিমবঙ্গ পুলিশের সিভিক ভলান্টিয়ারদের(Civic Volunteer) দেওয়া হয়েছে মাত্র ২০০০ টাকা। সরকার কেন এই বৈষম্য করছে এ বিষয়ে উঠেছিল নানা প্রশ্ন। তৃণমূল কংগ্রেস সরকারের আমলেই রাজ্য পুলিশ এবং কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়াদের নিয়োগ করা হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০২০ সাল থেকে তাদের বোনাস দেওয়ার প্রক্রিয়া চালু হয়েছে। গত বছরের দুর্গাপুজোর সময়ও রাজ্য পুলিশ এবং কলকাতা পুলিশের(Civic Volunteer) সিভিক ভলান্টিয়াররাও পুজোর বোনাস পান। তবে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার পর সমস্ত বিভাজন ঘুচিয়ে দুই পুলিশ বাহিনীর সিভিক ভলান্টিয়াররা সমান হারে বোনাস পেতে চলেছেন। এই ধরণের আপডেট পেতে আমাদের সাথে থাকুন ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

1 thought on “Civic Volunteer: বেতন বাড়ল, দেখুন কতটা মিলবে!”

  1. দিদি সিভিকদের বেতন এর ব্যাপারটা একটু দেখুন.. অনেক কম বেতন পাই আমরা.. এখনকার বাজারমূল্য হিসেবে বেতনটা যদি বাড়াতেন তাহলে মা , বাবা , এবং গোটা পরিবার তা নিয়ে আমরা ভালো ভাবে থাকতাম। দিদি এই উপকারটা করুন দিদি হাত জোর কিরছি দিদি আপনাকে।

    Reply

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।