Online Income: ইনকাম করার সেরা উপায়, অনলাইনে!

Modern Technology ব্যবহার করে Online Income করা বেশ ভালো উপায়। বর্তমানে স্মার্টফোন ব্যবহার করেন না এমন লোক খুঁজে পাওয়া বেশ মুশকিল। আট থেকে আশি সকলের কাছেই রয়েছে স্মার্টফোনের সহজলভ্যতা। সেই সাথে ইন্টারনেটের সংযুক্তি গোটা দুনিয়াকে এনে দিয়েছে হাতের মুঠোয়। আর এই স্মার্টফোন এবং ইন্টারনেটকে কাজে লাগিয়ে ঘরে বসে অনলাইনে উপার্জন (Online Income) করা বেশ সহজ কাজ।

Online Income এর এমন অনেক পন্থা আছে যার জন্য বিশেষ কোনো ডিগ্রী বা দক্ষতার প্রয়োজন হয় না। প্রচুর মানুষ শুধুমাত্র বাড়িতে বসে অনলাইনে টুকটাক কাজ করেই হাজার হাজার টাকা উপার্জন করছে। তবে শুধুমাত্র সেসব উপার্জনের উপায় গুলি জানতে হবে। অনলাইনে বেশ কিছু প্ল্যাটফর্ম, ওয়েবসাইট বা রিসোর্স আছে যা সঠিক ভাবে কাজে লাগাতে পারলে ইনকাম করা খুবই সহজ। আজকে প্রতিবেদনে সেই সমস্ত উপার্জনের পন্থা গুলি নিয়ে সংক্ষেপে আলোচনা করা হল।

অনলাইন উপার্জনের (Online Income) দশটি সেরা উপায়।

1. ভিডিও দেখে অর্থ উপার্জন:
অনলাইনে শর্ট ভিডিও দেখে উপার্জন করা যায় প্রচুর টাকা। আপনি আপনার সুবিধামতো সময়ে সব ভিডিও দেখে উপার্জন (Online Income) করতে পারেন, তবে তার জন্য যেতে হবে রিসার্চ ফার্ম Nielson-এ। এছাড়া InboxDollars -ও শর্ট ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করে।

2. ওয়েবসাইট টেস্ট করে অর্থ উপার্জন:
অনলাইনে ঘরে বসে বিভিন্ন ওয়েবসাইট টেস্ট করেও অর্থ উপার্জন করা যেতে পারে। এক্ষেত্রে আপনাকে বিভিন্ন ওয়েবসাইট কিছু সময় ধরে সার্ফিং করতে হবে। তাতে ওয়েবসাইটে কোথাও কোনো সমস্যা আছে কিনা, ওয়েবসাইটটি ঠিকঠাক ইউজার ফ্রেন্ডলি কিনা সে সম্পর্কে একটা ধারণা তৈরি হবে। আর এই ধরনের উপর ভিত্তি করেই ওয়েবসাইটের ডেভেলপারদের নিজের প্রতিক্রিয়া জানালে ডেভলপারদের কাছ থেকে বেশ মোটা টাকা ইনকাম করা যেতে পারে। এই ধরনের কয়েকটি ওয়েবসাইট হলো Enroll, UseTesting, এবং TestingTime।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

3. PTC ওয়েবসাইট থেকে উপার্জন:-
NeoBux, BuxP-এর মতো অনেক পেইড-টু-ক্লিক (PTC) ওয়েবসাইট রয়েছে যেখানে ভিজিট করে অ্যাডে ক্লিক করেই অর্থ উপার্জন করা সম্ভব। এই সাইটগুলি রেফারেন্স প্রোভাইডের মাধ্যমে অনলাইনে অর্থ উপার্জন করতে সাহায্য করে থাকে।

WebsitesType
EarnKaroAffiliate Marketing Site
Google AdSenseMonetization Site
YouTubeVideo Sharing Site
ShutterstockPhoto Selling Site
UpworkFreelancing Site
SwagbucksTask Site
Facebook MarketplaceMarketplace By Facebook
FiverrFreelancing Site
GuruFreelancing Site
ySenseTask Site
DreamstimePhoto Selling Site
TaskRabbitSurvey Site
BananaBucksSurvey Site
MeeshoeCommerce Site
EbayeCommerce Site
Twelve ClubTrading Site

4. সোশ্যাল মিডিয়ায় স্পনসরড প্রোডাক্ট প্রোমোট:-
বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি থেকে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন (Online Income) সম্ভব। প্রচুর সংস্থা এইসব সোশ্যাল মিডিয়া সাইটগুলিতে তাদের নিজস্ব প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কে পোস্ট করে থাকে। সেইসব সংস্থার হয়ে সোশ্যাল মিডিয়ায় প্রমোশন স্পন্সরিং এর কাজ করলে উক্ত সংস্থার থেকে ভালো পরিমাণ অর্থ উপার্জন সম্ভব। এক্ষেত্রে সব থেকে কার্যকরী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলি হল Twitter, Instagram, বা Facebook। এই সব সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সংস্থার প্রোডাক্ট এর ছবি এবং তাদের প্রোডাক্ট সম্পর্কে ভালো রিভিউ দিতে হবে।

আরও পড়ুন, অল্প পুঁজির ব্যবসায় লাভ দেখলে চক্ষু ছানাবড়া!

5. গেম খেলা:-
বেশ কয়েকটি ওয়েবসাইট আছে যেখানে গেম খেলেও অর্থ উপার্জন করা সম্ভব। সে সমস্ত ওয়েবসাইট গুলির মধ্যে উল্লেখযোগ্য হল Mistplay, Lucktastic, Swagbucks এবং Second Life। এইসব সাইট গুলির মধ্যে বেশ কিছু ওয়েবসাইট PayPal বা গিফট কার্ডের আকারে অর্থ প্রদান করবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

6. নতুন অ্যাপ ইনস্টল করে উপার্জন:-

ScreenLift, Fronto, Slidejoy, Ibotta, Sweatcoin-এর মতো বেশ কিছু অ্যাপ আছে যেগুলি ফোনে ইনস্টল করেও অর্থ উপার্জন করা যায়। সেই সঙ্গে এই অ্যাপগুলো ফোনে ইন্সটল করলে রিওয়ার্ড এবং ক্যাশব্যাকও পাওয়া যেতে পারে।

7. মতামত শেয়ার করা:-
অনলাইনে সবসময়ই কোনো না কোনো বিষয়ের উপর সার্ভে চলে। তাই এই সব ধরনের সার্ভেগুলিতে অংশ নিয়েও খুব সহজে অর্থ উপার্জন করা যায়। এই ক্ষেত্রে Google Opinion Rewards, Poll Pay-এর মতো অ্যাপগুলো সাহায্য করবে।

8. কোন ফোকাস গ্রুপে যোগ দিয়ে অর্থ উপার্জন:
Online Income এর জন্য কোনো ব্র্যান্ডের প্রোডাক্ট টেস্টিং বা ফোকাস গ্রুপেও যোগদান করা যেতে পারে। এই কাজের জন্য কয়েকটি কার্যকরী গ্রুপ হল FocusGroup.com, User Interviews, এবং Respondent.io.

9. গিফট কার্ড বিক্রি:-
কাছে যদি কোনো পুরনো গিফট কার্ড থেকে থাকে তাহলে সেটা বিক্রি করেও Online Income করা সম্ভব। কাছে জমে রয়েছে অথচ প্রয়োজন নেই এমন গিফট কার্ডগুলিকে CardCash-এর মাধ্যমে অনলাইনে বিক্রি করে দেওয়া যেতে পারে। এর দ্বারাও বেশ লোভনীয় ক্যাশব্যাক পেয়ে যেতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

10. ছবি বিক্রি:
সংগ্রহে যদি পুরনো বা নতুন কিম্বা কোনো দুষ্প্রাপ্য ছবি থেকে থাকে, আর যদি সেটা অনলাইনে বিক্রি করতে চান তাহলে সেক্ষেত্রেও বেশ মোটা পরিমাণ টাকা উপার্জন করা সম্ভব। ছবি গুলি স্টক ফটোগ্রাফি ওয়েবসাইটে বিক্রি করতে পারেন। এইসব ওয়েবসাইটগুলি বিভিন্ন ধরনের ছবি কিনে থাকে। এ ধরনের কয়েকটি বিখ্যাত ওয়েবসাইট হলো Getty Images, Shutterstock। এসব ওয়েবসাইটে নিজের তোলা ছবিগুলিকে আপলোড করে রাখতে হবে এবং সাইট থেকে ছবিগুলি বিক্রি হওয়ার সঙ্গে সঙ্গেই সাইট আপনাকে আপনার টাকা পৌঁছে দেবে।

তবে একটা কথা মনে রাখতে হবে Online Income করার যেমন প্রচুর সুযোগ রয়েছে তেমনি অনলাইনে প্রতারণার মুখে পড়ার সম্ভাবনাও অনেক বেশি। তাই অনলাইনে কাজ করে রাতারাতি কোটিপতি হয়ে যাওয়ার স্বপ্ন ছেড়ে খেটে উপার্জন করার মানসিকতা রাখতে হবে এবং নিজেকে প্রতারণামূলক কাজের থেকেও দূরে রাখতে হবে।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।