Aadhaar: বাতিল আধার নিয়ে মুখ্যমন্ত্রীর নতুন বার্তা! দেখুন

নিজস্ব প্রতিবেদনঃ চারিদিকে ঢুকছে আধার (Aadhaar) বাতিলের চিঠি! অনেকে জায়গাতে নাকি বন্ধ পর্যন্ত করে দিচ্ছে ব্যাঙ্কের লেনদেন। আবার শোনা যাচ্ছে রেশন না তুলতে পারার খবরও। এই চরম পরিস্থিতির মধ্যে রাজ্যের মাননীয়া দিলেন সমাধান। কীভাবে পাবেন, জেনে নিন।

Big update on Aadhaar by CM Mamata

আজ ২০ ফেব্রুয়ারী, ২০২৪ এবং বাংলা ৭ ফাল্গুন, ১৪৩০ তারিখ। আজকের আপডেট অনুসারে, আধার কার্ড নিয়ে অনেকেই পড়েছেন বেশ সমস্যায়। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ভারতীয় নাগরিকদের সচিত্র পরিচয় পত্র হিসেবে সব থেকে গুরুত্বপূর্ণ নথি বলে চিহ্নিত করা হয় আধার কার্ডকে। যেকোনো ধরনের সরকারি পরিষেবা পেতে বা অন্য কোন দরকারী কাজের জন্য গুরুত্বপূর্ণ নথি হিসেবে ভারতবাসীকে আধার কার্ড ব্যবহার করতে হয়।

এই কারণে বর্তমান সময়ে শিশু থেকে শুরু করে বয়স্ক মানুষ পর্যন্ত প্রত্যেক ভারতবাসীর নিজস্ব আধার কার্ড থাকা বাধ্যতামূলক। তবে বর্তমানে রাজ্যবাসীর মনে বাসা বেঁধেছে নতুন একটি আতঙ্ক। সেটি হল আধার বাতিল। গত কয়েকদিন ধরেই রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষদের বাড়ি বাড়ি আধার কার্ড বাতিল হয়ে গেছে এমন চিঠি আসতে শুরু করেছে।

এই চিঠি (Aadhaar Deactivation Letter) আসার পর থেকেই আতঙ্ক বাড়তে শুরু করেছে সাধারণ মানুষদের মধ্যে। কারণ আধার কার্ড ছাড়া বর্তমানে যেকোনো পরিষেবা পাওয়ার ক্ষেত্রে অসুবিধার সৃষ্টি হয়। লোকসভা ভোটের আগে এমন আধার আধার কার্ড বাতিলের পরিপ্রেক্ষিতে শুরু হয়েছে রাজনৈতিক বিশৃঙ্খলা। রাজী তৃণমূল সরকার অভিযোগ করছে এর পেছনে নিশ্চয়ই কেন্দ্রের কোনো রাজনৈতিক অভিসন্ধি রয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে রবিবার সিউড়ি শহরের একটি প্রশাসনিক মঞ্চ থেকে বিশেষ বার্তা দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি রাজবাসীকে আশ্বস্ত করেছেন কেন্দ্রের এ ধরনের চিঠি এলে আর চিন্তা করার প্রয়োজন নেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন এর জন্য তিনি বড় ব্যবস্থা গ্রহণ করছেন। ইতিমধ্যেই তিনি এই বিষয়ে সরকারি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন।

আধার বাতিলের চিঠি কোথায় কোথায় আসছে তা সম্পর্কে খোঁজ রাখতে নির্দেশ দিয়েছেন তিনি। সেই সঙ্গে একটি পোর্টাল তৈরি করার কথাও বলেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার সভা মঞ্চ থেকে বলেন “ব্লকে ব্লকে নজর রাখুন আধার কার্ড কে কাটছে? কালকেই অনলাইন পোর্টাল করে দিয়ে গভমেন্টের তরফ থেকে প্রেস করে জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন, সরকারি সুবিধা এবারে মিলবে WhatsApp এ! পদ্ধতি দেখুন।

যারই আধার কার্ড কাটবে তিনি ওই পোর্টালকে জানান তারপর আমরা অ্যাকশন নেব।” কোনো গ্রাহককে যদি বিদেশি বলে সন্দেহ করা হয় অথবা যখন কারোর ঠিকানার প্রমাণপত্র সন্তোষজনক না হয় সে সময় 28A রেগুলেশন অনুযায়ী আধার কার্ড বাতিলের চিঠি দেওয়া হয়। এদিন সবাই মঞ্চ থেকে তাই এনআরসি বিষয়ে ও ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।
Written by Joyeeta Mukherjee.

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
নিউজ
চ্যানেল