Govt Facilities: সরকারি সুবিধা এবারে মিলবে WhatsApp এ! পদ্ধতি দেখুন।

এখন Govt Facilities সাধারণ মানুষের কাছে পৌঁছে যাচ্ছে খুব তাড়াতাড়ি। বর্তমানে কাছাকাছি না থেকে, একসাথে আড্ডা না মেরে বন্ধু-আত্মীয়স্বজনদের সাথে যোগাযোগ রাখার এক অন্যতম মাধ্যম হলো মোবাইল ফোন। আধুনিক যুগে উন্নত প্রযুক্তির আশীর্বাদে কথা বলার সাথে সাথে সাথে ভিডিও কলের মাধ্যমে পৃথিবীর এক কোন থেকে অপর কোনে বসে থাকা মানুষজনকে দেখাও যাচ্ছে। আর তা সম্ভব হচ্ছে হোয়াটসঅ্যাপ নামক প্ল্যাটফর্মটির মাধ্যমে। এবার ফোনেই হবে বাজিমাৎ, কারণ পাওয়া যাবে সব সরকারি সুবিধাদি (Govt Facilities)।

হোয়াটসঅ্যাপে কি সত্যিই পাওয়া সম্ভব Govt Facilities?

ম্যাসেজ, অডিও কল, ভিডিও কল অনেক কিছুই সম্ভব হচ্ছে। এর পাশাপাশি কোনো ডকুমেন্ট বা ছবিও পাঠানো যাচ্ছে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। তবে এবার এই হোয়াটসঅ্যাপে পাওয়া যাবে আরো এক সুবিধা। করা যাবে একাধিক গুরুত্বপূর্ণ কাজ। আসুন জেনে নেওয়া যাক।

আর যেতে হবে না বাইরে। বাড়িতে বসে Whatsapp-এর মাধ্যমে ডাউনলোড করা যাবে একাধিক গুরুত্বপূর্ণ ডকুমেন্ট। কথাটি বিশ্বাসযোগ্য না হলেও সত্যি। এমনই দুর্দান্ত সুযোগ এনেছে কেন্দ্র সরকার। এই সমস্ত Govt Facilities এখন ঘরে বসে ফোনের মাধ্যমেই হাসিল করা যাবে।

খুব সহজেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোনো ব্যক্তি ড্রাইভিং লাইসেন্স, প্যান কার্ড, দশম এবং দ্বাদশ শ্রেণীর রেজাল্ট সহ একাধিক গুরুত্বপূর্ণ নথি ডাউনলোড করতে পারবেন। তবে তার জন্য কিছু স্টেপ অনুসরণ করতে হবে। চলুন সেই বিষয়েই জেনে নেওয়া যাক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিভাবে হোয়াটসঅ্যাপ দ্বারা সরকারি সুবিধাদি পাওয়া যাবে?

গুরুত্বপূর্ণ নথি ডাউনলোড করার জন্য প্রথমে মোবাইল ফোনে MyGov হেল্পডেস্ক হিসাবে +919013151515 এই নম্বরটি সেভ করতে হবে। তারপর হোয়াটসঅ্যাপে এই নম্বরটি সার্চ করে ওপেন করে New Chat অপশনে যেতে হবে। এরপর এই নিউ চ্যাটে ইউজারদের DigiLocker অপশন বেছে নিতে বলা হবে। তবে এক্ষেত্রে ডিজিলকার পরিষেবা গ্রহণের আগে গোপনীয়তা নীতি মনোযোগ সহকারে পড়ে এটি গ্রহণ করতে হবে।

এরপর ডিজিলকার অ্যাকাউন্ট লিঙ্ক এবং প্রমাণীকরণের জন্য 12 ডিজিটের আধার নম্বর দিতে বলবে। সেই জায়গায় 12 ডিজিটের আধার নম্বর লিখতে হবে। তারপর আধারের সাথে লিঙ্ক হওয়া ফোন নম্বরে ওটিপি যাবে। যা আধার সম্পর্কিত নথিগুলি গ্রহণ এবং তালিকাভুক্ত করতে প্রবেশ করতে হবে।

ঘরে বসে ইনকাম করার 9 টি টিপস, আয় হবে লাখ টাকা!

 

এরপর ব্যক্তি যে ডকুমেন্টটি ডাউনলোড করতে চান তাতে ক্লিক করে Whatsapp-এর মাধ্যমে ডাউনলোড করে নিতে পারবেন। অন্যদিকে, ডিজিলকার-এর পাশাপাশি কোনো ব্যক্তি যদি প্যান, ড্রাইভিং লাইসেন্স অন্যান্য কোনো নথি সম্পর্কিত কোনো তথ্য বা Govt Facilities পেতে চান তাহলে ঠিক এই পদ্ধতিতেই করতে হবে। তবে এক্ষেত্রে ব্যক্তি যে তথ্যটি পেতে চান সেটি DigiLocker-এর জায়গায় লিখে সার্চ করতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।