Summer Vacation: এগোল গরমের ছুটি, তীব্র গরমে মর্নিং স্কুল নিয়ে জল্পনা! দেখুন বিস্তারিত

নিজস্ব প্রতিবেদনঃ তীব্র গরমে Summer Vacation শুরুর তারিখ এগিয়ে আনা হয়েছে ইতিমধ্যেই। আবহাওয়া অফিস নিয়ম করে সতর্ক করছে সাধারণ মানুষকে। কোলকাতা সহ প্রায় গোটা রাজ্যেই তাপমাত্রার পারদ ঘুরছে ৪০ ডিগ্রির আশেপাশেই। গতবছর ১৩ এপ্রিল তারিখ থেকেই বিভিন্ন জেলার স্কুলে শুরু হয়ে গিয়েছিল মর্নিং স্কুল। এবছরের গরম যেন সেই স্মৃতিচারণ করাতে শুরু করে দিয়েছে।

Morning School before Summer Vacation 2024

গত বছর ১৩ এপ্রিল থেকেই বিভিন্ন জেলায় শুরু হয়েছিল মর্নিং স্কুল। এবারেও রাজ্যের ২ জেলা তথা পূর্ব মেদিনীপুর এবং বাঁকুড়াতে মর্নিং স্কুল করার বিজ্ঞপ্তি জারি করেছে সংশ্লিষ্ট জেলার প্রাথমিক শিক্ষা দপ্তর। এই বিষয়ে জানতে নিচে দেওয়া লিঙ্ক ক্লিক করে পড়ে নিতে পারেন। দেখেও নিতে পারেন সরকারি বিজ্ঞপ্তি।

এই বছরে চৈত্রের শেষে যেন গরমে টগবগ করে ফুটতে শুরু করেছে গোটা বাংলা। পয়লা বৈশাখ এর পরেও ঘটেনি ব্যতিক্রম। তৈরি হয়েছে অসহনীয় পরিস্থিতি। ইতিমধ্যেই গরমের মধ্যে বাইরে বেরনো নিয়ে জারি হচ্ছে সতর্কবার্তাও। রাজ্যের প্রাথমিক এবং মাধ্যমিক সেকশনে ইতিমধ্যেই গরমের ছুটি এগিয়ে জারি হয়েছে বিজ্ঞপ্তিও। মধ্যশিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তি অনুসারে আগামী ৬ মে তারিখ, ২০২৪ সোমবার থেকে শুরু হচ্ছে গরমের ছুটি। অর্থাৎ হিসেব মতো আগামী ৪ মে তারিখ, ২০২৪ শনিবার হচ্ছে গরমের ছুটির আগের শেষ স্কুল।

মে মাসের ৯ তারিখ থেকে লিস্টেড গরমের ছুটির তারিখ উল্লেখ থাকলেও তা এগিয়ে আনা হয়েছে। কিন্তু তীব্র গরমে পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠছে স্কুল পড়ুয়াদের জন্য। এই পরিস্থিতিতে গতবারের মতো কি এবারেও গোটা রাজ্যেই চালু হতে পারে মর্নিং স্কুল, শুরু হয়েছে জল্পনা। শিক্ষা দপ্তরের নির্দেশিকা অনুসারে ৬ মে, ২০২৪ থেকে শুরু করে ২ জুন তারিখ পর্যন্ত সারা রাজ্যের স্কুলে চালু থাকবে গরমের ছুটি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মর্নিং স্কুল নিয়ে সরকারি বিজ্ঞপ্তি, জানতে দেখুন

১৫ এপ্রিল থেকে শুরু করে ১৯ এপ্রিল তারিখ পর্যন্ত শুষ্ক পশ্চিমা এবং উত্তর পশ্চিমা বায়ুর প্রভাবে দক্ষিণবঙ্গে শুরু হয়েছে তীব্র তাপপ্রবাহ। আবহাওয়া দপ্তরের বিজ্ঞপ্তি যেন বাড়িয়ে দিল চিন্তা। বাতাসে আদ্রতা বেশি থাকার কারণে অস্বস্তিও থাকবে চরমে। গরমের ছুটি শুরু হবার মর্নিং স্কুল হওয়া কতটা যুক্তিসঙ্গত! নাকি তীব্র তাপপ্রবাহের কারণে আরও এগিয়ে আসতে পারে গরমের ছুটি, এই নিয়ে আপনাদের সুচিন্তিত মতামত আমাদের জানাতে পারেন কমেন্টে। গরমে সাবধানে থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
নিউজ
চ্যানেল