Make Money Online: রোজ 1500 টাকা আয় করতে এখুনি দেখুন!

Make Money Online এর দারুণ সুযোগ! যারা বাড়িতে বসে আছেন বা যাদের একটু বাড়তি আয়ের দরকার, তারা দেখুন Make Money Online করবেন কীভাবে! মানুষ ব্যবসা করে কিংবা চাকরি করে অর্থের প্রয়োজনে। যে কোন মানুষেরই বেঁচে থাকার জন্য অর্থের প্রয়োজন। আর বর্তমানে বাজারে একটি মাত্র প্রফেশনের উপর নির্ভর করে জীবন অতিবাহিত করা বেশ মুশকিলের।

তাই প্রত্যেকটি মানুষই বর্তমানে প্রাইমারি প্রফেশনের পাশাপাশি একটি সেকেন্ডারি প্রফেশন খুঁজছে। আজকের প্রতিবেদনে সেরকমই কয়েকটি সেকেন্ডারি প্রফেশনের খোঁজ দেওয়া হল যার দ্বারা নিজের প্রথম প্রফেশন বজায় রেখেও সহজেই বেশ মোটা টাকা ইনকাম করা যায়। আর বর্তমানে এই সেকেন্ডারি প্রফেশন হিসাবে উঠে এসেছে অনলাইন ইনকাম (Make Money Online)।

আজকের যুগে দাঁড়িয়ে প্রতিটি মানুষের কাছেই স্মার্টফোন রয়েছে। আর ইন্টারনেট সস্তা হয়ে যাবার পর মানুষের অনলাইনে সময় কাটানোর প্রবণতাও বেড়েছে। তবে এই অনলাইনের মাধ্যমে বিনোদনের পাশাপাশি প্রচুর উপার্জন করাও (Earn Money Online) সম্ভব। এই প্রতিবেদনের দ্বারা সেই রকম কিছু উপায় সম্পর্কেই জানানো হলো।

অনলাইনে আয়ের (Make Money Online) কিছু সেরা মাধ্যম:-

ইউটিউব থেকে উপার্জন:
প্রত্যেক স্মার্টফোন ব্যবহারকারী তার ফোনে লগ ইন করলেই বাই ডিফল্ট একটি ইউ টিউব চ্যানেলের অধিকারী হয়ে থাকেন। আর এই একটি ইউটিউব চ্যানেল ঠিক মত ব্যবহার করতে পারলে তা সারাজীবনের উপার্জনের একটি উৎস হতে পারে। তার জন্য শুধু নিজের ইউটিউবে নানা ধরনের ভিডিও তৈরি করে পাবলিশ করতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এবার সেই ভিডিও গুলির যদি মানুষের পছন্দ হতে শুরু করে তাহলে চ্যানেলে ট্রাফিক বাড়বে। আর ট্রাফিক যত বাড়াবে গুগল তত বেশি পরিমাণে ইনকাম দেবে। এছাড়াও কোন কোম্পানিকে স্পন্সর করেও তাদের থেকে উপার্জন করা সম্ভব। এমনকি ইউটিউবের মাধ্যমে কারোর প্রডাক্ট প্রমোশন করেও উপার্জন করা যায়।

ব্লগিং করে আয়:
অনলাইনে উপার্জন করার একটি অন্যতম পন্থা হল ব্লগিং। ব্লগিং করে বিভিন্ন মাধ্যমে কাজে লাগিয়ে বেশ মোটা টাকা উপার্জন করা যায়। যেমন, অ্যাড সেল, গুগল এডসেন্স, এফিলিয়েট মার্কেটিং, নিজস্ব প্রোডাক্ট সেল, সার্ভিস সেল করা, প্রডাক্ট প্রমোশন, কারো ব্যবসাকে মার্কেটিং করা।

গুগল এডসেন্স থেকে আয়:
গুগলের অ্যাড নেটওয়ার্কের নাম হলো গুগল এডসেন্স। তারা এটিকে 18 ই জুলাই, 2003 তারিখে লঞ্চ করেছিল। বর্তমানে সারা পৃথিবীতে দু মিলিয়নেরও বেশি গুগল অ্যাডসেন্স পাবলিশার রয়েছে, গুগল যাদের প্রতিমাসে 10 বিলিয়ন ডলারেরও বেশি টাকা পেমেন্ট করে থাকে।

গুগল এডসেন্স থেকে উপার্জন করতে হলে একটি ওয়েব সাইট থাকা আবশ্যক। এই ওয়েব সাইটে নিয়মিত ভালো ভালো কনটেন্ট পোস্ট করতে হবে। ভিজিটররা সেই কনটেন্ট দেখবে এবং তার সাথে অ্যাডসেন্স দ্বারা আসা বিজ্ঞাপন গুলোও দেখবে। এর ফলে গুগল অ্যাডসেন্স থেকে উপার্জন আসবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এফিলিয়েট মার্কেটিং করে আয়:
এফিলিয়েট মার্কেটিংয়ের ক্ষেত্রে নিজস্ব কোন প্রোডাক্টের না হওয়ায় বর্তমানে যুব সমাজ অনেকাংশেই এফিলিয়েট মার্কেটিং এর পিছনের ঝুঁকছে। একটি ভাল কোম্পানি কোন প্রোডাক্ট ব্লগ, ফেসবুক, টুইটার বা যে কোনো সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সেল করে সেখান থেকে উপার্জন করা যায়।

Make Money Online সংক্রান্ত সব ক্ষেত্রেই ভালো আয় সম্ভব।

এফিলিয়েট মার্কেটিংয়ের জন্য কয়েকটি অন্যতম প্ল্যাটফর্ম হলো আমাজন, ফ্লিপকার্ট, সপক্লুজ, ইবে। এতে প্রোডাক্ট ডেলিভারি দেওয়ার কোন ঝঞ্ঝাট নেই। প্রোডাক্টয়ের সম্পূর্ণই দায় মালিকের। প্রমোট করা লিংক থেকে প্রোডাক্ট বিক্রি হলেই কোম্পানির মালিক দ্বারা কমিশন পৌঁছে যাবে।

অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট:
স্মার্টফোন ব্যবহৃত বিভিন্ন এন্ড্রয়েড অ্যাপ গুলিতে কাজ করে বিশাল টাকা কমানো যেতে পারে। অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে ইন্সটল বিভিন্ন ধরনের অ্যাপ গুলিতে সব সময়ই নানা ধরনের কাজ সম্পাদন করতে হয়।অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট জানা থাকলে সেটা করেইনবারিতে বসে টাকা উপার্জন করা যায়। তাছাড়াও বিভিন্ন অ্যাপ বানিয়ে প্লে স্টোরে আপলোড করে বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে, বিভিন্ন প্রোডাক্ট প্রোমোশন করে বা পেইড অ্যাপস ডেভেলপ করেও টাকা উপার্জন করা যেতে পারে।

অনলাইন ক্লাস:
কোন একটি বিষয়ে খুব ভাল পারদর্শী হলে তা অনলাইন ক্লাসের মাধ্যমে কাস্টমারদের কাছে পৌঁছে দিতে পারেন। এই Make Money Online সুবিধার জন্য আপনি দামও নির্ধারণ করে দিতে পারেন। এই কাজটি ফেসবুক বা ইউটিউবের মত সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ব্যবহার করতে পারেন বা কোনো একটা ওয়েবসাইটের সাহায্য নিতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ই কমার্স:
নিজের কোনো ব্যক্তিগত প্রোডাক্ট থাকলে তা কোনো অ্যামাজন বা ফ্লিপকার্ট এর মত ই কমার্স সাইটের মাধ্যমে বা নিজে ওয়েবসাইট বানিয়ে তার মাধ্যমে বিক্রি করেও টাকা উপার্জন সম্ভব।
সিপিএ মার্কেটিং:
সিপিএ মার্কেটিং করে বর্তমানে মানুষ প্রচুর টাকা উপার্জন করছে। আমাদের দেশে বর্তমানে সি পি এ মার্কেটিং কে প্রচুর যুবক যুবতীরা পেশা হিসাবেই বেছে নিয়েছে।

Earn Money- এর আরও কিছু টিপস!

ডিজিটাল প্রোডাক্ট বিক্রয়:
ডিজিটাল প্রোডাক্ট গুলির কোনো ফিজিক্যাল অস্তিত্ব নেই। কোনো একটি ওয়েবসাইট বানিয়ে অথবা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলির সাহায্য নিয়ে এই ডিজিটাল প্রোডাক্টগুলি বিক্রি করা যেতে পারে। ডিজিটাল প্রোডাক্টগুলির মধ্যে অন্যতম হলো ডোমেইন-হোষ্টিং, ব্লগার থিম, ওয়ার্ডপ্রেস থিম, ওয়ার্ডপ্রেস প্লাগিন ইত্যাদি।

ফ্রিল্যান্সিং:
অন্যান্য অনলাইন কাজের মত ফ্রীলান্সিংও একটি আয়ের লুক্রেটিভ উৎস। Make Money Online হিসেবে ফ্রীলান্সিং করতে হলে কোনো একটি বিষয়ে পারদর্শী হয়ে উঠতে হবে, যেমন ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ইমেইল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, আর্টিকেল রাইটিং, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভলপার। এর পর অনলাইন মাধ্যমে নিজের অবসর সময়ে এই কাজ গুলি করে উপার্জন করতে পারবেন।

আরও পড়ুন, কম পুঁজির ব্যবসা করে আয় মাসে 30 হাজার! টিপস দেখুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কনটেন্ট ক্রিয়েটর:
কনটেন্ট লিখতে পারদর্শী হলে আর্টিকেল লিখে অনলাইন থেকে ভাল পরিমানে আয় করা যেতে পারে। বর্তমানে অনলাইন হাজারো ওয়েব সাইট রয়েছে যেখানে আপনার লেখা আর্টিকেল সাবমিট করে থেকে উপার্জন করতে পারেন। Make Money Online সংক্রান্ত আরও বিষয়ে জানতে আমাদের সাথে থাকুন।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।