Earning From YouTube: ইউটিউবে আয় লাখ টাকা! উপায় দেখুন।

Earning From YouTube, ভাবছেন খুব সহজ! ইউটিউব এই মুহূর্তে পৃথিবীর অন্যতম বড় অনলাইন ভিডিও শেয়ারিং এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। তবে ইউটিউব শুধুমাত্র বিনোদনের জায়গায় নয় ইউটিউবের কনটেন্ট গুলি বহু শিক্ষার্থীর পড়াশুনার ক্ষেত্রে প্রভূত সাহায্য করে থাকে। তবে তার থেকেও বড় কথা ইউটিউব বর্তমানে হাজার হাজার মানুষের রুটি রুজির যোগান দেয়।

এই প্ল্যাটফর্মে তথা ইউটিউব থেকে অর্থ উপার্জন করার একাধিক উপায় রয়েছে। শুধু সেই পন্থা গুলিকে ভালোমতো রপ্ত করলেই করতে পারলেই কেল্লাফতে। আজকের প্রতিবেদনে ইউটিউব থেকে কিভাবে অর্থ উপার্জন (Earning From YouTube) করা যায় তার উপরে সামান্য কিছু ধারণা দেওয়া হল।

ইউটিউব পার্টনার প্রোগ্রামিং থেকে অর্থ উপার্জন (Earning From YouTube):-

সরাসরি ইউটিউব পার্টনার প্রোগ্রামের সাথে যুক্ত হয়েও অর্থ উপার্জন করা যায়। তবে এর জন্য ইউটিউব সংস্থা থেকে বেঁধে দেওয়া কয়েকটি শর্ত রয়েছে। সেগুলি হল:-
1) আপনার ইউটিউব চ্যানেলে শেষ 12 মাসে কমপক্ষে 1 হাজার সাবস্ক্রাইবার হতে হবে।
2) আপনার ইউটিউব চ্যানেলে ছাড়া ভিডিও কনটেন্ট গুলির যেকোনো একটি বা সবগুলো ভিডিও মিলিয়ে কমপক্ষে 4 হাজার ঘন্টা ভিউয়ারশিপ থাকতে হবে।

উপরের শর্ত দুটি ছাড়াও আরো কয়েকটি বিষয়ের উপরেও ইউটিউব নজরদারি করে থাকে। তবে উপরের দুটি শর্ত পূরণ হলেই আপনি আপনার চ্যানেলকে ইউটিউব পার্টনার প্রোগ্রামে যুক্ত করতে পারবেন। তারপর বিভিন্ন কোম্পানি তাদের বিজ্ঞাপন আপনার ভিডিওর মাধ্যমে দর্শকদের মাঝে দেখানো শুরু করলে, সেই বিজ্ঞাপন থেকে আপনি অর্থ উপার্জন (Earning From YouTube) করতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ইউটিউবের মাধ্যমে প্রোডাক্ট প্রমোশন:
আপনার নিজস্ব কোন প্রোডাক্ট থাকলে তা আপনি ইউটিউব চ্যানেলে বিভিন্ন ভিডিওর মাধ্যমে প্রমোশন করে বিক্রি করতে পারেন। এছাড়াও আপনার নিজের চ্যানেল থেকে অন্য কোন ব্যক্তির তৈরি প্রোডাক্ট এর প্রচার চালিয়েও যথেষ্ট পরিমাণে কমিশন উপার্জন করতে পারবেন।

Watch the best way to earn money from Youtube and start your happy journey now!

ইউটিউবে স্পন্সর কন্টেন্ট তৈরি করে অর্থ উপার্জন:
যখন ইউটিউবে কোন একটি ভিডিও তৈরি করে, তার মাধ্যমে কোন একটি পণ্যকে বা পরিষেবাকে বিপুল পরিমাণে প্রচার করা সম্ভব হয়, তখন তার দ্বারা স্পন্সরশিপ পাওয়া সম্ভব। তবে এর জন্য প্রথমেই আপনাকে এমন একটি সংস্থাকে খুঁজে বার করতে হবে, যারা আপনার ভিডিওতে স্পন্সর করতে রাজি থাকবে। তবে এক্ষেত্রে আপনার ভিডিওটিকে অত্যন্ত তথ্যপূর্ণ এবং বিনোদনমূলক হিসাবে তৈরি করা উচিত।

তবে ইউটিউবের দ্বারা অর্থ উপার্জন (Earning From YouTube) করতে হলে একটা কথা প্রথমেই মাথায় রাখা দরকার যে এর জন্য বেশ সময় ও প্রচেষ্টা থাকা দরকার। রাতারাতি কোন কিছুই হয়ে যাবার নয়। তবে আপনি যদি দারুণ ভিডিও বানাতে থাকেন তবে আপনি বেশ কম সময়ে লক্ষ্যে পৌঁছাতে পারবেন। নিজের ইউটিউব চ্যানেলকে জনপ্রিয় করে তোলার বেশ কিছু পরামর্শ নিচে দেওয়া হল।

ইউটিউব চ্যানেলকে জনপ্রিয় করার উপায়:-

1) সবাই দেখতে পছন্দ করবে এমন উচ্চ মানের তথ্যসমৃদ্ধ এবং বিনোদনমূলক ভিডিও তৈরি করতে হবে।
2) আপনার তৈরি ভিডিও বিভিন্ন সোশ্যাল মিডিয়া ও অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমেও শেয়ার করতে হবে।
4) দর্শকদের সঙ্গে প্রতিনিয়ত ইন্টারঅ্যাক্ট করতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন, মিডিয়া কনটেন্ট ক্রিয়েটরদের সাবধানতা, আর করা যাবে না এই ভিডিও!

5) চ্যানেলের চারপাশে একটি কমিউনিটি তৈরি করতে হবে।
6) ধৈর্য ধরতে হবে ও ধারাবাহিকভাবে ভালো মানের কাজ করে যেতে হবে।
7) এছাড়া ইউটিউবও এখন শর্টস চালু করেছে। আপনার ভিডিওর ট্রেলার শর্টসের মাধ্যমে শেয়ার করতে পারেন।
8) শুধুমাত্র শর্টস পোস্ট করেও জনপ্রিয় পাওয়া যায়। আজকাল বহু শর্টস ভাইরাল হচ্ছে। তাই শুধু শর্ট আপলোড করেও আপনার চ্যানেলকে মনিটাইজ করতে পারেন।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।