WB PTET Exam: প্রাথমিক টেট পরীক্ষার দিন বদল! আর অন্য উপায় ছিল না। কিন্তু কেন, দেখুন

নিজস্ব প্রতিবেদনঃ রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান গৌতম পাল মহাশয় অনেক আগেই রাজ্যের প্রাথমিক টেট পরীক্ষার (WB PTET Exam) সুরক্ষার সাথে সাথে প্রতি বছর টেট পরীক্ষা হবার বিষয়টি নিশ্চিত করেছেন। তাঁর নির্দেশিকা অনুসারে এবারে ২০২৩ সালের প্রাথমিক টেট পরীক্ষার দিন ক্ষণ অনেক আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু হঠাৎ করেই সেই নির্ধারিত দিনে হচ্ছে না পরীক্ষা। কেন এই দিন বদল করা হচ্ছে, তাহলে কি এই বছর অর্থাৎ ২০২৩ সালে হবে না প্রাথমিক টেট! নিজের সব প্রশ্নের উত্তর খুঁজে নিতে চলুন, পড়ে দেখা যাক আজকের এই প্রতিবেদন।

টেট পরীক্ষা ২০২৩ (WB PTET Exam), দিন বদল! নতুন তারিখ ঘোষণা

আজই, অর্থাৎ ৪ অক্টোবর, ২০২৩ তারিখ সোমবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেক্ষেত্রে এবারের ২০২৩ সালের প্রাথমিকের টেট পরীক্ষার (WB PTET Exam) দিন বদলের বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে। আগামী ১০ অক্টোবর, ২০২৩ তারিখ রবিবার হবার কথা ছিল পশ্চিমবঙ্গের প্রাথমিক টেট পরীক্ষা। সেই অনুযায়ী পরীক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি ছিল তুঙ্গে। কিন্তু এবারে সেই নির্ধারিত তারিখে হবে না পরীক্ষা। এমনটাই জানা যাচ্ছে পর্ষদের বিজ্ঞপ্তিতে (WBBPE Notice)। বিজ্ঞপ্তির কপি দেওয়া রইল নিচে, চাইলে ডাউনলোড করে নিতে পারেন।

WBBPE তথা West Bengal Board of Primary Education এর মাননীয় সেক্রেটারীর পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেক্ষেত্রে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে, এই পরীক্ষা ১০ অক্টোবর হবে না। এর বদলে এবারের ডিসেম্বরেই পরীক্ষা হবে তবে তারিখ হল আগামী ২৪ অক্টোবর, ২০২৩ তারিখ রবিবার। অর্থাৎ এক্ষেত্রে পরীক্ষার তারিখ পিছিয়ে গেল (WBPTET 2023 Exam Date Deferred) ২ সপ্তাহ তথা ১৪ দিন। তবে পরীক্ষার সময়ের ক্ষেত্রে কোন বদল আনা হচ্ছে না। পরীক্ষা হবে দুপুর ১২ টা থেকে ২ টা ৩০ মিনিট পর্যন্ত। কিন্তু কেন এই প্রাথমিক টেট পরীক্ষার দিন বদল! চলুন, জেনে নেয়া যাক।

পরীক্ষার দিন বদল করা ছাড়া রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে আর কোন উপায় ছিল না। এমনটাই সাফ কথা জানিয়ে দিয়েছে পর্ষদ। অর্থাৎ বিশেষ কারণেই এই প্রাথমিক টেট ২০২৩ এর পরীক্ষার তারিখের দিন বদল করা হয়েছে। বিজ্ঞপ্তির নম্বর হচ্ছে, “2258(44)/WBBPE/2023/13T-08/2023, Date-04.12.2023” যা, ডাউনলোড করতে ক্লিক করুন এখানেই

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন, ডিসেম্বরের টেট নিয়ে নতুন এই তথ্য জানালো পর্ষদ! জেনে রাখুন

রাজ্যের শিক্ষা সংক্রান্ত নানা আপডেট, স্কলারশিপ, স্কুল কলেজে ভর্তি, স্কুলের নানা ছুটি ইত্যাদি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের সাথে যুক্ত থাকার অনুরোধ রইল। প্রতিবেদন গুরুত্বপূর্ণ মনে হলে অবশ্যই নিজেদের পরিচিত মহলে শেয়ার করে দিয়ে অন্যদের জানা সুযোগ করে দিন। সকলের পরীক্ষার জন্য শুভ কামনা জানিয়ে শেষ করছি আজকের এই বিশেষ প্রতিবেদন। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
নিউজ
চ্যানেল