অল্প সময়ে ট্রেনিং নিলেই করতে পারবেন ইনকাম! ভর্তি শুরু হল নেতাজী সুভাষ ওপেনে

নিজস্ব প্রতিবেদনঃ যারা একই সাথে বিভিন্ন কোর্সে পড়াশোনা করতে চান বা হয়তো একটি চাকরীর পাশাপাশি আরও কিছু ইনকাম করতে চান তাঁদের জন্য আজকের প্রতিবেদন বেশ কাজের। কারণ নেতাজী সুভাষ ওপেনে শুরু হল বেশ কিছু বৃত্তিমূলক কোর্সে ভরতিকরণ। সেক্ষেত্রে NSOU Vocational Course এ ভর্তি হলে অল্প সময়ের মধ্যে এই প্রশিক্ষণ নেওয়া সম্ভব। এছাড়া কোর্স শেষে বিভিন্ন সরকারি ও বেসরকারি কোম্পানিতে চাকরীর সুযোগ তৈরিও হবে। চলুন তবে এই বিষয়ে বিস্তারিত জেনে নেয়া যাক।

মাধ্যমিক পাশে সেরা চাকরির কোর্স করতে চান? সুযোগ দিচ্ছে NSOU। একসঙ্গে একগুচ্ছ কোর্সে ভর্তি হতে পারবেন প্রার্থীরা। আবেদন জানানো যাবে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত। পশ্চিমবঙ্গের যে সমস্ত পড়ুয়ারা একটি ভালো কোর্স করে চাকরিতে যুক্ত হতে চাইছেন, বা একটি ভালো কোর্স করে নিজের অভিজ্ঞতা বাড়াতে চাইছেন, তাঁরা এবার একটি দারুণ সুযোগ পেতে চলেছেন। কারণ এ রাজ্যেই একসঙ্গে একগুচ্ছ সেরা বৃত্তি মূলক কোর্স করানো হবে বলে জানা যাচ্ছে।

NSOU Vocational Courses Started

কোর্স করাবে নেতাজি সুভাষ ওপেন ইউনিভার্সিটি (NSOU)। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে  NSOU-এর তরফে। সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শীঘ্রই একগুচ্ছ বৃত্তিমূলক কোর্সে ভর্তি প্রক্রিয়া শুরু হতে চলেছে এখানে। কোর্সগুলির মেয়াদ এক থেকে দুই বছর। মাধ্যমিক অথবা উচ্চমাধ্যমিক পাশ পড়ুয়ারা এই কোর্সের জন্য আবেদন জানাতে পারবেন। তবে কিছু কোর্সের আবেদন যোগ্যতা কিন্তু স্নাতক পাশ। NSOU-এর তরফে জানানো হয়েছে, কোর্সগুলির পাঠ দেওয়া হবে ইউনিভার্সিটি অধীনস্থ স্টাডি সেন্টার থেকে। তাহলে কোন কোন কোর্স করার সুযোগ পাবেন পড়ুয়ারা?

NSOU-এর তরফে খবর, যে যে কোর্সগুলির পাঠ দেওয়া হবে সেগুলি হল- ডিপ্লোমা ইন প্রি-প্রাইমারি টিচার্স এডুকেশন, মন্টেসরি, অ্যাডভান্সড ডিপ্লোমা ইন সাইকোলজিক্যাল কাউন্সেলিং, অ্যাডভান্সড ডিপ্লোমা ইন নিডল ওয়ার্ক অ্যান্ড নিটিং, অ্যাডভান্সড ডিপ্লোমা ইন অ্যাপ্লায়েড যোগ অ্যান্ড নেচারোপ্যাথি, ডিপ্লোমা ইন ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি ম্যানেজমেন্ট, টেলারিং অ্যান্ড ড্রেস ডিজ়াইনিং (অ্যাডভান্সড সার্টিফিকেট কোর্স), টেলারিং অ্যান্ড ড্রেস ডিজ়াইনিং (অ্যাডভান্সড ডিপ্লোমা কোর্স) এবং ডিপ্লোমা ইন ভিস্যুয়াল আর্টস ও অ্যাডভান্সড ডিপ্লোমা ইন ভিস্যুয়াল আর্টস।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আগ্রহী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন অনলাইন মারফত। সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অ্যাডমিশন ফর্ম ডাউনলোড করবেন। সেটি সঠিকভাবে ফিল আপ করে অনলাইনেই জমা দিয়ে দেবেন। রেজিস্ট্রেশন ফি বাবদ ৫০০ টাকা দিতে হবে। কোর্সগুলির ভর্তি ফি আলাদা আলাদা। কোর্সের অ্যাডমিশন ফি ৮ হাজার টাকা থেকে ৭২ হাজার টাকা পর্যন্ত। যে কোর্সে আবেদন করবেন তার ফি সেরকম দিতে হবে। আগ্রহীরা খেয়াল রাখবেন, আবেদনের লাস্ট ডেট আগামী ১০ জানুয়ারি পর্যন্ত। যদি এ বিষয়ে আপনি আরও তথ্য পেতে চান, তবে অবশ্যই NSOU-এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে বিস্তারিত জেনে নেবেন। এমন আরও আপডেট পেতে পাশে থাকা বাটনে ক্লিক করে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত থাকুন। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।