মাত্র ৫০০ টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসা! লাখ টাকা আয় এখন স্বপ্ন নয়, বাস্তব সত্যি

নিজস্ব প্রতিবেদনঃ হাতে অল্প টাকা নিয়ে যদি ব্যাবসা (Business Idea) করতে চান, তবে আপনার জন্য রইল সেরা তিন আইডিয়া। যেখানে অল্প বিনিয়োগে লাভ আসে অনেক। আজকাল অনেকেই চাকরি ছেড়ে ব্যাবসার দিকে ঝুঁকেছেন। তাঁদের মতে চাকরি নয় বরং ব্যাবসা থেকেই লাভ হয় অনেক বেশি। তবে একটি ব্যাবসা  শুরুর আগে একটি প্রপার প্ল্যানিং করে নিতে হবে।

কিসের ব্যাবসা করছেন, কোথায় ব্যাবসা (Business Idea) করছেন, একা নাকি দুই-তিন জন মিলে ব্যাবসা শুরু করছেন সেই সমস্ত দিকগুলো ভেবে দেখতে হবে। আর একটি ব্যাবসা শুরুর আগে যেটি সবচেয়ে গুরুত্ব পূর্ণ সেটি হল মুলধন। কিছু ব্যাবসা রয়েছে যেগুলি কম পুঁজি বিনিয়োগ করেই সম্ভব। আবার বেশ কিছু ব্যাবসা রয়েছে যেখানে কাঁড়ি কাঁড়ি মূলধন প্রয়োজন। তবে আজকের প্রতিবেদনে আপনার জন্য রইলো সেরা তিন ব্যাবসার হদিস যেখানে মাত্র কিছু টাকা বিনিয়োগ করেই লাখ টাকা ইনকাম করা সম্ভব।

3 Business Idea to start without Investment

১) সৌখিন দ্রব্যের ব্যাবসা:
হাতে তৈরি ছোট ছোট খেলনা, ঘর সাজানোর শো-পিস, পুতুল ও নানান ছোট বড় দ্রব্য তৈরি করে নিজেই বিক্রি করতে পারেন। আবার অনেকে মিলে একটি ছোটখাটো কারখানাও তৈরি করতে পারেন। বিভিন্ন ভ্রমণের স্থান যেমন, বিষ্ণুপুরের পোড়ামাটির শিল্প, পূর্ব মেদিনীপুরের ঝিনুকের শিল্প বেশ নামকরা। আপনি যদি এই ব্যাবসা করতে চান, তবে ছোট ছোট পার্টস কিনে বাড়িতে বসে তৈরি করতে পারেন। আর সেই সমস্ত জিনিস বিক্রয়ের ব্যাবস্থা করতে পারেন।

২) আচারের ব্যাবসা:
আগে ঘরে ঘরে তৈরি করা হত আচার। কিন্তু এখন সেটি ক্রমে ব্যাবসায়িক রূপ নিয়েছে। এখন ছাদে বা কোনোও খোলা স্থানে আচার বানিয়ে তা সঠিকভাবে প্রসেসিং করে, তা প্যাকেটজাত করে বাজারে বিক্রি করা হয়। এই ব্যাবসা শুরুর সময় প্রচুর টাকা ইনভেস্ট করতে হয় না। কিন্তু একটা সময় পর এই ব্যাবসা থেকেই লাভ হয় লাখ টাকার কাছাকাছি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

৩) বিউটি পার্লারের ব্যবসা:
আপনার যদি সাজাতে ভালো লাগে, সাজানোর প্রতি আগ্রহ থাকে, তবে আপনি অনায়াসেই শুরু করতে পারেন এই কাজ। ডিসেম্বর-জানুয়ারির ওয়েডিং সিজনে এই ব্যাবসা বেশ লাভজনক। তাছাড়া সারা বছরই টুকটাক অনুষ্ঠান থাকায় এই ব্যাবসা থেকে ভালো ইনকাম করতে পারবেন। পরে আরও কিছু টাকা ইনভেস্ট করে বিউটি পার্লারকে আরও বড় করতে পারেন।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

1 thought on “মাত্র ৫০০ টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসা! লাখ টাকা আয় এখন স্বপ্ন নয়, বাস্তব সত্যি”

  1. Where can I get parts of Bishnupur baked soil idol or jhinuk shilpa of Purba Medinipur and where and how can I sell these?

    Reply

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।