পড়ার খরচ দিচ্ছে টাটা! আবেদন শুরু হলো, দেখুন

নিজস্ব প্রতিবেদন: টাটা নিয়ে এল দারুণ এই স্কলারশিপ, আবেদন করলেই মিলছে টাকা। অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া ছাত্রছাত্রীরা যাতে কিছুটা অর্থ সাহায্য লাভ করে নিজেদের পড়াশোনাকে আরো অগ্রসর করতে পারে তার জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে টাটা। TATA Scholarship 2024 সম্পর্কে জেনে নেয়া যাক।

Tata Steel Downstream Products Limited বা TSDPL এর তরফ থেকে কলকাতা, টাটা, পুনে, ফরিদাবাদ, চেন্নাই ইত্যাদি স্থানে অবস্থানকারী ছাত্র ছাত্রীদের জন্য বিশেষ একটি স্কলারশিপ এর আয়োজন করা হয়েছে। বিশেষ এই স্কলারশিপ এর নাম হল TSDPL সিলভার জুবিলি স্কলারশিপ।

All Details and Last Date for TATA Scholarship 2024

অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে পড়া পরিবার গুলির মেধাবী ছাত্র ছাত্রীরা যাতে উচ্চ স্তরে পড়াশোনা চালিয়ে যেতে পারে সেই উদ্দেশ্য নিয়েই শুরু করা হয়েছিল এই স্কলারশিপ। জামশেদপুর, কলিঙ্গনগর, পুনে, চেন্নাই, টাটা এবং কলকাতাতে অবস্থানকারী আবাসিক ছাত্র যারা আইআইটি, ডিপ্লোমা, নার্সিং বা কোনো ইউজি মেডিকেল কোর্স যেমন এমবিবিএস, বিডিএস, প্যারামেডিকেল, ইলেকট্রিক্যাল বিষয়ে ডিপ্লোমা ইত্যাদি স্তরে পড়াশোনা করতে চাইবে, তাদেরকে এই স্কলারশিপের মাধ্যমে অর্থ সাহায্য প্রদান করা হবে।

তবে এই স্কলারশিপ পাওয়ার জন্য আবেদনকারী ছাত্রকে অবশ্যই দশম এবং দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় কমপক্ষে ৬০ শতাংশ নম্বর পেয়ে পাশ করতে হবে। শুধু তাই নয় যেসব ছাত্র ছাত্রী এই স্কলারশিপের জন্য আবেদন জানাবে তাদের বার্ষিক পারিবারিক আয় অবশ্যই ৫ লক্ষ টাকার কম হতে হবে। কি স্কলারশিপের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের এক বছরের জন্য ১ লক্ষ টাকা বৃদ্ধি দেওয়া হয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বর্তমানে এই স্কলারশিপের আবেদন চলছে। আবেদনের শেষ তারিখ ২১ জানুয়ারী ২০২৪। আর্থিক ভাবে পিছিয়ে পড়া যেসব ছাত্র ছাত্রী কোনো ভাবে আর্থিক সহায়তা লাভ করে নিজের উচ্চ স্তরের পড়াশোনা চালিয়ে যেতে চায়, তাদের জন্য এই স্কলারশিপ নিঃসন্দেহে একটি সেরা বিকল্প হিসেবে বিবেচিত হয়। এমন আপডেট আরো পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।