বিএসএনএল প্ল্যানের সুবিধা বেড়ে গেল অনেকটাই! রিচার্জ করার আগে দেখুন

বিএসএনএল প্ল্যান এর সুবিধা আগের থেকে অনেকটাই বাড়িয়ে দিয়েছে কোম্পানি। এই সমস্ত সুবিধার দিক থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে জিও হোক বা ভোডাফোন বা হোক এয়ারটেল। গ্রাহকদের সুবিধার জন্যই বিএসএনএল নিয়েছে এই সিদ্ধান্ত। বিস্তারিত আলোচনায় আরও জেনে নেয়া যাক।

বিএসএনএল বাড়ালো জনপ্রিয় এই দুই প্ল্যানের ভ্যালিডিটি! কি কি সুবিধা মিলবে তা একে একে দেখে নিন। এরই সাথে থাকছে আরও কয়েকটি প্ল্যান। এয়ারটেল, জিও কিংবা ভোডাফোন গ্রাহকদের এই সকল প্ল্যান দেখলে লোভ তো হবেই।

বর্তমানে আমাদের ভারতবর্ষে যে কয়েকটি টেলিকম সংস্থা আছে তার মধ্যে অন্যতম একটি হল বিএসএনএল। বহুদিনের পুরনো এই টেলিকম সংস্থা এ দেশে জিও কে টেক্কা দিয়ে আজও নিজের আধিপত্য বজায় রেখেছে। গ্রাহকে সুযোগ সুবিধার জন্য তারাও বিভিন্ন ধরনের নতুন নতুন প্ল্যানের ব্যবস্থা করেছে। সম্প্রতি ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL তাদের দুটি প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি বাড়িয়েছে।

এই প্ল্যান দুটি দীর্ঘদিন ধরেই এই টেলকম প্রিপেড পোর্টফোলিও-র একটি অংশ। BSNL শীঘ্রই ভারতের বাজারে 4G পরিষেবা লঞ্চ করতে চলেছে। তাই গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করতে এই কৌশল অবলম্বন করেছে তারা। ৬৯৯ টাকার এবং ৯৯৯ টাকার প্ল্যান, যে দুটির মেয়াদ বৃদ্ধি করা হয়েছে, সেগুলির মধ্যে কি কি সুবিধা পাবেন তা জানার পাশাপাশি জেনে নিন বিএসএনএলের অন্য কয়েকটি জনপ্রিয় প্ল্যান সম্পর্কে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১) ৬৯৯ টাকা- বিএসএনএল প্ল্যানের সুবিধা হিসেবে আগে বিএসএনএলের ৬৯৯ টাকার প্ল্যানের বৈধতা ছিল ১৩০ দিন। বর্তমানে ১৫০ দিন ধরে ব্যবহার করা যাবে এই প্ল্যান। ব্যবহারকারীরা ১৫০ দিন দৈনিক ০.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং দৈনিক ১০০ টি করে এসএমএস উপভোগ করতে পারবেন এই প্ল্যানের মাধ্যমে। এছাড়াও প্রথম ৬০ দিনের জন্য বিনামূল্যে পিআরবিটি সুবিধা পাওয়া যাবে।

২) ৯৯৯ টাকা- বিএসএনএল এর ৯৯৯ টাকার প্ল্যানে এবার থেকে ২০০ দিনের বদলে ২১৫ দিন ভ্যালিডিটি পাওয়া যাবে। তবে এখানে কেবল দু মাসের জন্য পিআরবিটি এবং ২০০ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা মিলবে। এর সাথে কোনো ডেটা বা এসএমএস সুবিধা পাওয়া যাবে না।

৩) ৬৬৬ টাকা – এই প্ল্যানে গ্রাহকরা ১০৫ দিনের বৈধতা সহ পেয়ে যাবেন আনলিমিটেড ভয়েস কল, দৈনিক ২ জিবি ইন্টারনেট এবং দৈনিক ১০০টি করে এসএমএস ব্যবহার করার বিশেষ সুবিধা।

৪) ১১৯৮ টাকা – এই প্ল্যানে ৩৬৫ দিন অর্থাৎ সম্পূর্ন ১ বছরের জন্য গ্রাহকরা পেয়ে যাবেন আনলিমিটেড ভয়েস কল ও মাসিক ৩০ টি এসএমএসের পাশাপাশি মাসিক ৩ জিবি করে ইন্টারনেট ব্যবহারের সুবিধা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও দেখুন, রিচার্জের নতুন সুবিধা চালু! দেখুন

৫) ১৯৯৯ টাকা – এই রিচার্জ প্ল্যানে আনলিমিটেড ভয়েস কল এবং দৈনিক ১০০ টি করে এসএমএস প্রদান করার পাশাপাশি মোট ৬০০ জিবি ডেটা ব্যবহার করতে পারেন গ্রাহকরা। এক্ষেত্রেও গ্রাহকরা সম্পূর্ণ সুবিধাটি পান ১ বছর।

প্রসঙ্গত উল্লেখ্য BSNL সংস্থার পক্ষ থেকে সম্প্রতি ৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে ১৮ দিন থেকে ১৭ দিন করা হয়েছে। তবে এগুলি ছাড়াও বিএসএনএলের আরো অনেক গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় প্ল্যান আছে। গুরুত্বপূর্ণ আপডেট পেতে যুক্ত থাকুন আমাদের সাথে।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।