মুখ্যমন্ত্রীর স্পষ্ট বার্তা, লক্ষ্মীর ভান্ডারের টাকা কবে পাবেন! দেখুন।

নিজস্ব প্রতিবেদনঃ Lakshmir Bhandar নিয়ে উঠে এল আরও একটি নতুন আপডেট! সম্প্রতি হয়ে গেল দুয়ারে সরকার প্রকল্প। হাজার হাজার নতুন আবেদন জমা পড়েছে। এর সাথে সাথেই পুরনো যারা যারা সুবিধাভোগী আছেন তাদের জন্য মুখ্যমন্ত্রীর স্পষ্ট বার্তা। এই লক্ষ্মীর ভান্ডারের টাকা কবে পাবেন! নতুনদের টাকা কবে ঢুকবে, আর তারই সাথে সাথে পুরনোদের মিলবে কবে- এই সকল বিষয়ে আজকের প্রতিবেদনে জেনে নেওয়া যাক।

CM Mamata on Lakshmir Bhandar Scheme

গোটা পশ্চিমবঙ্গ রাজ্যের মানুষের জন্য রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একাধিক জনমুখী প্রকল্প চালু করেছেন। আর সেই সকল প্রকল্পের মধ্যে বিশেষ জায়গা করে নিয়েছে এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প (Lakshmir Bhandar Scheme)। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) এবারে রাজ্যের মহিলাদের এই বিশেষ জনমুখী প্রকল্প সম্পর্কে সর্বদাই বিশেষ গুরুত্ব দিয়েছেন। ২৫ বছর থেকে শুরু করে ৬০ বছর অবধি বয়সের মহিলাদের মেলে এই প্রকল্পের সুবিধা।

দুয়ারে সরকার ক্যাম্পে (Duare Sarkar Camp) যে সকল মহিলারা আবেদন করেছিলেন, তাদের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। খুব দ্রুত প্রক্রিয়া শেষ করে তাদের নিজ নিজ ব্যাঙ্ক একাউন্টে সঠিক সময়ে পৌঁছে যাবে এই প্রকল্পের টাকা। তবে সেক্ষেত্রে কোন রকমের ভুল ভ্রান্তি থাকলে কিন্তু ফের তা সংশোধন করেই আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে তাদের টাকা পেতে দেরি হবে। সেক্ষেত্রে সাধারণ শ্রেণীর মহিলাদের মিলবে মাসে মাসে ৫০০ করে টাকা। আর অপর দিকে তপশিলি জাতি এবং উপজাতিদের মিলবে ১০০০ টাকা। তবে সেক্ষেত্রে নিজের সার্টিফিকেট (Caste Certificate) থাকা বাধ্যতামূলক।

সরকারি হিসেবে এবারের দুয়ারে সরকারে প্রায় ৯০ হাজার নতুন আবেদন জমা পড়েছে। এত বিপুল সংখ্যক আবেদনকারীর আবেদন সঠিক পদ্ধতিতে প্রসেসিং করে যত দ্রুত সম্ভব, একাউন্টে টাকা পৌঁছে দেবার কথা রয়েছে। রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সারা রাজ্যের প্রচুর পুজোতে নিজেই অনলাইন উদ্বোধনের কাজ শুরু করে দিয়েছেন। সেক্ষেত্রে নতুন আবেদনকারীদের টাকা ঢোকা নিয়ে বলতে শোনা গেছে তাঁকে। তিনি জানিয়েছেন যে, রাজ্যের মহিলাদের বেশি দিন অপেক্ষা করতে হবে না। খুব দ্রুতই এই টাকা পেয়ে যাবেন নতুন আবেদনকারীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তাঁর কথায়, রাজ্যের এবারে নতুন আবেদনকারীর সংখ্যা ৯০,০০০ জন। নতুন তালিকাতে নাম উঠবে তাদের। এছাড়া বার্ধক্য ভাতার খাতাতেও নাম উঠেছে অনেকেরই। সেক্ষেত্রে এই ভাতা হিসেবে প্রত্যেকেই পাবেন ১০০০ টাকা করে। তাদের টাকা মিলবে পুজোর পর পরই। সেই অনুসারে এটা অনেকটাই নিশ্চিত যে, এই পুজোর শেষের দিকে বা নভেম্বরের প্রথম দিকেই এই টাকা সরাসরি ঢুকে যাবে ব্যাঙ্ক একাউন্টে। আপনার এই লক্ষ্মীর ভান্ডারের টাকা নিয়ে কিছু বলার থাকলে আমাদের তা জানাতে পারেন কমেন্টে। ধন্যবাদ।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।