Credit Card Bill: গ্যাস বুকিং থেকে বিদ্যুৎ বিল, এই গ্রাহকদের বাড়তে চলেছে খরচ! দেখুন

Credit Card Bill: ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য খারাপ খবর। কারণ কিছু কিছু গ্রাহকদের জন্য গ্যাস বুকিং থেকে শুরু করে বিদ্যুৎ বিল মেটানো, অনেক ক্ষেত্রেই বাড়তে চলেছে খরচ। আগামী মে মাস থেকে রান্নার গ্যাস বুকিং এর খরচ বাড়তে চলেছে এই গ্রাহকদের! কত টাকা বেশি লাগবে? জেনে নিন

Credit Card Bill will be higher

বর্তমানে প্রায় প্রতিটি গৃহস্থ বাড়িতেই রান্নার কাজে ব্যবহৃত হয় জ্বালানি গ্যাস বা এলপিজি। এই গ্যাস একদিকে যেমন রান্নার কাজে সাহায্য করে পাশাপাশি পরিবেশ দূষণ রোধ করতেও সাহায্য করে। বেশ কয়েক মাস আগে রান্নার গ্যাসের দাম নাজেহাল করেছিল দেশের সাধারণ মধ্যবিত্ত মানুষদের। তবে আসন্ন লোকসভা নির্বাচনের আগে সাধারণ মানুষের সুবিধার্থে কেন্দ্রীয় সরকার এর তরফ থেকে অনেকটাই কমানো হয়েছিল রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম।

কবে থেকে বাড়ছে এই খরচ?

বিশেষ সূত্র মারফত জানা যাচ্ছে রান্নার গ্যাসের দাম বর্তমানে মোটামুটি সাধ্যের মধ্যে থাকলেও মে মাস থেকে বাড়তে চলেছে এলপিজি গ্যাস সিলিন্ডারের বুকিং এর খরচ। তবে এই খরচ যে দেশের সকল এলপিজি গ্যাস গ্রাহকদের দিতে হবে এমন নয়। জানা গেছে বিশেষ একটি পদ্ধতিতে গ্যাস বুকিং করেন এমন গ্রাহকদের খরচ কিছুটা বাড়তে চলেছে চলতি বছরের মে মাস থেকে।

কাদের খরচ বাড়ছে ক্রেডিট কার্ডে?

বর্তমানে দেশের বহু মানুষ ক্রেডিট কার্ড এর মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুক করা থেকে শুরু করে ইউটিলিটি বিল সমস্তটাই দিয়ে থাকেন। জানা গেছে যে সব গ্রাহকরা গ্যাস সিলিন্ডার বুকিং এর ক্ষেত্রে IDFC ফার্স্ট ব্যাঙ্ক এবং ইয়েস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে থাকেন তাদের আগামী মে মাস থেকে রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং থেকে শুরু করে সমস্ত রকম ইউটিলিটি বিল যেমন ইলেকট্রিক বিল, জল কর বা অন্যান্য কোনো কর পেমেন্ট করার খরচ বাড়তে চলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আয়কর নিয়ে নয়া আপডেট, দেখুন

খরচ বৃদ্ধির কারণ:-

IDFC ফার্স্ট ব্যাঙ্ক এবং ইয়েস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করেন যে সকল গ্রাহক তাদের ইউটিলিটি বিল পেমেন্ট করার ক্ষেত্রে সার চার্জ জারি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। নতুন এই নিয়ম অনুসারে বলা হয়েছে এই দুই ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে রান্নার গ্যাস বুকিং থেকে শুরু করে ইউটিলিটি বিল পেমেন্ট করা যদি ১৫ হাজার টাকার ঊর্ধ্বে হয় তবে সেই গ্রাহককে ১ শতাংশ সার চার্জ এবং তার উপর জিএসটি দিতে হবে। এই চার্জ বৃদ্ধির ফলেই বাড়তে চলেছে বাড়তে চলেছে গ্রাহকদের খরচ।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।