DA Movement: সরকারি কর্মীদের ডিএ সহ অন্যান্য দাবী নিয়ে বিশেষ আপডেট! দেখুন

নিজস্ব প্রতিবেদনঃ রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘভাতা সহ আরও রয়েছে দাবী (DA Movement)! এই নিয়েই ১৯ জানুয়ারি, ২০২৪ তারিখ শুক্রবার রয়েছে সংগ্রামী যৌথ মঞ্চের মিছিল সহ আরও কর্মসূচী। অপরদিকে রাজ্যের রাজভবন থেকে সরাসরি চিঠি পৌঁছালো রাজ্যের অ্যাডিশনাল চিফ সেক্রেটারির (Finance Department) কাছে। কেন এই পদক্ষেপ, দেখুন।

DA Movement by WB Govt Employees

রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ বা মহার্ঘ ভাতাকে কেন্দ্র করে অশান্তি একেবারেই থামছে না। বরং তা ধীরে ধীরে আরো উত্তাল পরিস্থিতির সৃষ্টি করছে। গত বছরের একেবারে শেষের দিকে নতুন বছরের উপহার হিসেবে মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে সেই ঘোষণায় একেবারেই সন্তুষ্ট হননি আন্দোলনকারীরা। এবার আরো বড়সড় আন্দোলনে নামার হুঁশিয়ারি দিল সংগ্রামী যৌথ মঞ্চ। আগামী ১৯ জানুয়ারি মহা মিছিলের ডাক দিয়েছেন তারা। শুধুমাত্র কিছুটা মহার্ঘ ভাতা বৃদ্ধি নয়, বরং কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের সমান ডিএ দিতে হবে তাদেরকেও, এই দাবি (DA Movement) নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন সংগ্রামী যৌথ মঞ্চ।

মুখ্যমন্ত্রীর ঘোষণা মত চলতি জানুয়ারি মাস থেকে মহার্ঘ ভাতা বৃদ্ধি পেলেও সেই ডিএ প্রত্যাখান করেছে সংগ্রামী যৌথ মঞ্চ। বর্তমানে তাদের দাবি ১৯ জানুয়ারি মুখ্যমন্ত্রী কে এসে তাদের সঙ্গে দেখা করতে হবে। মুখ্যমন্ত্রী দেখা না করলে তারা আরও বড় আন্দোলনের পথে অগ্রসর হবেন বলেই হুঁশিয়ারি দিয়েছেন তারা। শুধু তাই নয়, আগামী ২৯ জানুয়ারি তারিখ থেকে ধর্মঘটের পথে যাওয়ার সিদ্ধান্তও নেওয়া হচ্ছে সংগ্রামী যৌথ মঞ্চর তরফ থেকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে আগামী ১৯ তারিখ যে মহামিছিলের ডাক দেওয়া হয়েছে সে প্রসঙ্গে তারা জানিয়েছেন বেলা ১২ টার সময় এই মিছিল শুরু হবে। মোট তিনটি জায়গা থেকে মিছিল হবে। একটি মিছিল হাওড়া থেকে হবে। অন্য দুটি হবে শিয়ালদহও হাজরা থেকে। ধর্মতলার মঞ্চে এসে ওই মিছিল শেষ হবে। তবে জানা যাচ্ছে হরিশ মুখার্জি রোড দিয়ে মিছিল হবে না।

এই মিছিলে সরকারি বিভিন্ন ক্ষেত্রে কর্মরত আন্দোলনকারীদের সঙ্গে আদিবাসীরাও এই আন্দোলনে সামিল হবেন। সংগ্রামী যৌথমঞ্চের নেতা ভাস্কর ঘোষ এই বিষয়ে কথা বলতে গিয়ে জানিয়েছেন “বিহারের থেকে আমাদের রাজ্যের আয় বেশি হলেও মজুরি সবচেয়ে কম।

আরও পড়ুন, দেশ জুড়ে সরকারি ছুটি ঘোষণা! রাম মন্দির উদ্বোধন উপলক্ষ্যে অর্ধ দিবস ছুটির বিজ্ঞপ্তি

আমরা মজুরি বৃদ্ধির দাবি জানাচ্ছি। লড়াই সাধারণ মানুষের জন্য। এখানে ভবিষ্যৎ নেই। আশা করি মানুষ সঙ্গ দেবে।” আন্দোলনকারীরা চাইছেন ১৯ তারিখ তাদের মহা মিছিল কর্মসূচিতে তাদের সঙ্গে এসে দেখা করুন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা না হলে তারা আরো বড়োসড়ো কর্মসূচির পথেও হাঁটতে পারেন বলে জনিয়েছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
DA Movement

ইতিমধ্যেই গত ১৭ জানুয়ারি তারিখে একটি চিঠি পৌঁছানোর বিষয়ে মাননীয় রাজ্যপালের দপ্তর থেকে সংগ্রামী যৌথ মঞ্চকে জানানো হয়েছে। রাজ্যের সরকারি কর্মীদের বকেয়া ডিএ থেকে শুরু করে শূন্য পদে স্বচ্ছ নিয়োগ সহ একাদিক দাবীর কথা গত ২৫.০৯.২০২৩ তারিখে পিটিশন জমা করেছিল সংগ্রামী যৌথ মঞ্চ। আর সেই পরিপ্রেক্ষিতেই পাঠানো হয়েছে এই চিঠি। সেক্ষেত্রে এই বিষয়ে রাজ্যকে এই বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে যথোপযুক্ত ব্যবস্থা নেবার কথা বলা হয়েছে।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।