WBCHSE New Routine: উচ্চ মাধ্যমিক পরীক্ষার নতুন সংশোধিত রুটিন প্রকাশিত হল! দেখে নিন

নিজস্ব প্রতিবেদনঃ রাজ্যে মাধ্যমিক পরীক্ষার পরই শুরু হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা (HS Exam- 2024)। সেক্ষেত্রে মাধ্যমিক পরীক্ষার মতোই উচ্চ মাধ্যমিক পরীক্ষার নতুন সময় সূচী (WBCHSE New Routine) সহ নতুন সংশোধিত রুটিন প্রকাশিত হয়েছে গত ১৮ জানুয়ারি তারিখেই। সেক্ষেত্রে যা যা বলা হয়েছে, সেগুলি একে একে দেখে নেয়া যাক।

New Revised Time for WBCHSE New Routine 2024

নতুন করে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ থেকে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তির নম্বর হচ্ছে – “Memo No. DS(Exam)/006/2024, Date- 18/01/2024”, যার পিডিএফ কপি নিচে দেওয়া রইল। ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

নতুন নিয়মে এবারে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হবে সকাল ৯ টা ৪৫ মিনিট থেকে। এই পরীক্ষা শেষ হবে দুপুর ১ টায়। তবে কয়েকটি পরীক্ষা যেমন:- Health and Physical Education, Visual Arts, Music and Vocational Subjects এর পরীক্ষা হবে সকাল ৯ টা ৪৫ মিনিট থেকে ১১ টা ৪৫ মিনিট পর্যন্ত।

অন্যান্য বিষয় গুলির জন্য হবে ৩ ঘন্টার পরীক্ষা। পরীক্ষার রুটিনে (WBCHSE New Routine) দেখে নিন বিস্তারিত। নিচে রইল উচ্চ মাধ্যমিক পরীক্ষার রুটিনের কপি যা সংসদ থেকে গত ১৮ জানুয়ারি, ২০২৪ তারিখে প্রকাশিত হয়েছে। এছাড়া যেকোনো গুরুত্বপূর্ণ আপডেট জানতে দেখতে থাকুন আমাদের পরবর্তী প্রতিবেদন। সকলের এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য রইল আমাদের তরফ থেকে শুভ কামনা। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।