বাইক ট্যাক্সি ভাড়া দিয়ে রোজ আয় 1000 টাকা, উপায় দেখুন।

বাড়ছে কর্মব্যস্ততা, কমছে সময়। তাই প্রতিনিয়ত মানুষ যানবাহনের উপর নির্ভরশীল হয়ে পড়ছে। বাইক ট্যাক্সি ভাড়া দিয়ে আয় করা জেতে পারে প্রচুর টাকা। নিজস্ব গাড়ি না থাকলেও আজকাল রাস্তায় বেরোলেই বাইক ট্যাক্সি ভাড়া পাওয়া যাচ্ছে। বাইক সহ চারচাকা গাড়ি আর এই জন্যই দিন দিন বাড়ছে OLA, Uber এর মতো সংস্থাগুলি চাহিদা।

তবে একদিকে যেমন একদল মানুষ ভাড়া করা যানবাহনের (বাইক ট্যাক্সি ভাড়া) উপর নির্ভর করছেন। অপরদিকে আর একদল মানুষ পেয়ে যাচ্ছেন উপার্জনের সুযোগ। যদি আপনার কাছে একটি নিজের মোটরসাইকেল থাকে, তবে সেটিকে কাজে লাগিয়ে আপনিও প্রতিদিন একটি নির্দিষ্ট অংকের টাকা উপার্জন করতে পারবেন। কিভাবে? চলুন জেনে নেওয়া যাক আজকের এই প্রতিবেদনটি থেকে।

বাইক ট্যাক্সি ভাড়া এর মাধ্যমে উপার্জন?

কিছুদিন আগে পর্যন্ত OLA, Uber সংস্থাগুলি থেকে শুধুমাত্র ট্যাক্সি ভাড়া পাওয়া যেত। তবে সম্প্রতি ভাড়া গাড়ির চাহিদা এতটাই বেড়ে চলেছে যে, মানুষ এখন দ্রুত কর্মসংস্থানে পৌঁছানোর জন্য বাইক ভাড়া নিতেও উদগ্রীব হয়ে পড়ছেন। আর এই সুযোগকে কাজে লাগিয়েই তৈরি হয়েছে একটি উপার্জনের পথ।

উপার্জনের মাধ্যমটি হল Rapido। Rapido নামে একটি সংস্থা রয়েছে যার সাথে আপনি যোগাযোগ করে উপার্জন করতে পারেন ভালো অংকের টাকা। তবে এই সংস্থায় বাইক ট্যাক্সি ভাড়া উভয় নয়, শুধুমাত্র বাইক ভাড়ার জন্যই যোগাযোগ করা যেতে পারে। কিভাবে করবেন কি কি লাগবে তা জানতে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিভাবে কাজটির জন্য যোগাযোগ করবেন?

1) আপনার স্মার্ট ফোন দিয়ে প্রথমে যেতে হবে গুগল প্লে স্টোরে (Google Play Store)। সেখানে গিয়ে সার্চ করুন ‘Rapido Captain’।
2) এবার ‘Rapido Captain’ এর ওপর ক্লিক করলেই আপনাকে ইনস্টল অপশনটি দেবে। ইনস্টল অপশন এর উপর চাপ দিলেই সঙ্গে সঙ্গে ইন্সটল হয়ে যাবে অ্যাপটি।

3) অ্যাপ থেকে ইন্সটল করে ওপেন করলেই প্রথমে আসবে হোমপেজ, যেখানে থাকবে ‘Get Started’। এর ওপর ক্লিক করলে পরবর্তী পদক্ষেপে যাওয়া যাবে।
4) এবার অ্যাপের একদম ডান দিকে চোখ রাখুন। সেখানে একটি তীর চিহ্ন দেখতে পারবেন। তার ওপর ক্লিক করলে প্রথমে আপনাকে আপনার ভাষা বাছাই করার অপশন দেবে। সেখান থেকে আপনি আপনার ভাষাটি বেছে নিন।

ঘরে বসে ইনকাম করার 9 টি টিপস, আয় হবে লাখ টাকা!

5) ভাষা বাছাই করা হয়ে গেলে, পরবর্তী ধাপ হল লগইন করা। আপনার মোবাইল নম্বর দিয়ে এবং একটি ভালো পাসওয়ার্ড তৈরি করে আপনি অ্যাপটিতে লগইন করে ফেলুন।
6) লগইন করা হয়ে গেলে এবার শহর বাছাইয়ের পালা। আপনি যে শহরের মধ্যে বাইকটি চালাতে চান সেই শহরটি বেছে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

7) এরপর একটি ‘সার্ভিস’ বলে অপশন পাবেন। সেটির উপর ক্লিক করে পরবর্তী ধাপে যেতে পারবেন।
8) এর পরবর্তী ধাপে প্রোফাইল পিকচার আসবে, যেখানে আপনার একটি ফটো বসাতে হবে। প্রোফাইল পিকচার তৈরি হয়ে গেলে ধীরে ধীরে আপনার ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ির অন্যান্য নথি গুলি জমা করতে হবে।

বাইক ট্যাক্সি ভাড়া দিয়ে ব্যাবসা করতে কি কি প্রয়োজন?

1) প্রথমত আপনার 2009 সাল বা তার পরে কিনা একটি নিজস্ব মোটরসাইকেল থাকতে হবে।
2) চালকের অবশ্যই নিজের নামে ড্রাইভিং লাইসেন্স, আধার কার্ড, ভোটার কার্ড ও প্যান কার্ড সহ সকল পরিচয় পত্র থাকতে হবে।3) চালকের মোটরসাইকেলটির রেজিস্ট্রেশন সার্টিফিকেট এবং ইন্সুরেন্স সার্টিফিকেট অবশ্যই থাকতে হবে।

4) ISI মার্কযুক্ত দুটি হেলমেট থাকা আবশ্যক। একটি চালকের নিজের জন্য। আর অপরটি যিনি মোটরসাইকেলে উঠবেন তার জন্য।
5) 3G/4G/5G নেটওয়ার্কসহ একটি স্মার্টফোনও থাকতে হবে।

কিভাবে এই বাইক ট্যাক্সি ভাড়া দিয়ে উপার্জন করতে পারবেন?

যদি কোন ব্যক্তি নিজে নাও চালাতে চান, তবুও তিনি তার মোটরসাইকেলটি Rapido সংস্থার কাছে ভাড়া দিয়ে উপার্জন করতে পারেন। সেক্ষেত্রে সময়মতো আপনার বাইক আপনাকে ফেরত দেওয়া হবে। এছাড়া বাইকে GPS সিস্টেমটি থাকবে, যার দ্বারা আপনি ঘরে বসে ট্র্যাক করতে পারবেন আপনার বাইকটি কোথায় আছে। শুধুমাত্র মোটরসাইকেল ভাড়া দিয়েই মাসে উপার্জন করা যেতে পারে 2500 থেকে 25,000 টাকা।বাইক ট্যাক্সি ভাড়া দিয়ে দিনপ্রতি ন্যূনতম 400 টাকা থেকে সর্বোচ্চ 1500 টাকা উপার্জন করা যেতে পারে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।