Para Teachers Salary – শিক্ষকদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিল সরকার! দেখুন বিস্তারিত।

রাজ্য সরকারে অধীনে কর্মরত Para Teachers -দের জন্য রয়েছে বিরাট সুখবর! এবারে Para Teachers Salary নিয়ে বিশেষ বার্তা দিল নবান্ন। একসাথে ৩ ধরণের সুবিধা পেতে চলেছেন তারা। একই সাথে তাদের বেতন বৃদ্ধি থেকে শুরু করে স্থায়ীকরণের সাথে সাথে সরকারি শিক্ষকের মর্যাদা দিয়ে বিশেষ উদ্যোগে কাজ শুরু হচ্ছে রাজ্যে। রাজ্যের পার্শ্ব শিক্ষকদের জন্য এটি একটি বিরাট আনন্দের খবর। অবশেষে রাজ্যের এই সকল শিক্ষকদের দাবী মানতে যাচ্ছে রাজ্য সরকার। বিস্তারিত দেখে নেয়া যাক।

Para Teachers Salary

রাজ্যের পার্শ্ব শিক্ষকদের জন্য রয়েছে বিরাট সুখবর! কারণ শিক্ষক হিসেবে রাজ্যের সরকারি স্কুলে পাঠদান করে থাকলেও তাদের মিলত খুবই কম বেতন। তাদের বহু দিনের দাবী ছিল এমন যে, তাদের এই পার্শ্ব শিক্ষক পদকে স্থায়ীকরণ করে তাদের সরকারি শিক্ষকদের মর্যাদা দিতে হবে। এবারে সরাসরি নবান্ন থেকেি নেওয়া হচ্ছে উদ্যোগ। এবারে তাদের Para Teachers থেকে উন্নিত করা হবে Assistant Teacher পদে। একই সাথে তাদের অন্যান্য সুবিধা গুলিও দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

WB Para Teachers Salary বৃদ্ধি থেকে শুরু করে যাবতীয় সুবিধা

রাজ্যের অন্যান্য সকল Assistant Teachers -দের তুলনায় এবারে মিলবে সমমান। এই নিয়ে রাজ্যের পার্শ্ব শিক্ষকদের মর্যাদা বৃদ্ধি থেকে শুরু করে বেতন কাঠামো ও অন্যান্য সুবিধা দেবার দাবী ছিল তাদের সংগঠনের। এবারে তাদের দাবী পূরণ করার লক্ষ্যে সরকারের তরথ থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, সারা রাজ্যের মধ্যে Para Teachers -দের একটি তথ্য নেয়া হচ্ছে। সেক্ষেত্রে সারা রাজ্যে মোট কত পার্শ্ব শিক্ষক রয়েছেন, তা জানতে চাওয়া হয়েছে Nabanna -এর তরফ থেকেই।

স্থায়ীকরণ করা হবে পার্শ্ব শিক্ষকদের, সাথেই বেতন বৃদ্ধি

WB Govt Education Policy অনুসারে রাজ্যের Para Teachers Salary বাড়ানো তথা তাদের সরকারি শিক্ষক পদে উন্নিত করার লক্ষ্যেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এটি পার্শ্ব শিক্ষক সংগঠনের কাছে আন্দনের বিষয়। এছাড়া অন্যান্য শিক্ষকেরাও বিষয়টিকে বেশ বাহবা দিয়েছেন। শুরু হতে চলেছে তথ্য সংগ্রহ করার কাজও।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

শিক্ষক নিয়োগ নিয়ে রাজ্যে চলতে থাকা সমস্যার মধ্যে এই খবর বেশ শুভ বলেই মনে করছেন অনেকেই। তবে এ বিষয়ে বিসেশজ্ঞ শিক্ষকদের কথায় সমস্ত পার্শ্ব শিক্ষকদের সমান মর্যাদা মেলার বিষয়টি বেশ আনন্দের। তবে প্রত্যেকের জন্য সঠিক পদ্ধতির মাধ্যমে প্রশিক্ষণ দেবার ব্যবস্থা করাও বেশ জরুরী। তবে এক্ষেত্রে স্থায়ী পদের সংখ্যা কি কমে যেতে পারে! এই নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন অনেকেই।

এবারে শিক্ষকদের ৫ বছর পড়াতে হবে গ্রামের স্কুলে, রাজ্যে নতুন এডুকেশন পলিসি!

উপসংহার

রাজ্যের পার্শ্ব শিক্ষকদের স্থায়ীকরণ করে Para Teachers Salary বাড়ানো তথা সরকারি শিক্ষক হিসেবে সম্পূর্ণ মর্যাদা দেবার বিষয়ে আরও জানতে দেখতে থাকুন আমাদের পরবর্তী প্রতিবেদন। এই বিষয়টি রাজ্যের Para Teachers -দের জন্য বিশেষ আনন্দের। আপনাদের মতামত আমাদের জানাতে পারেন কমেন্টে। সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।