শিক্ষকদের দারুণ সুখবর দিলেন মমতা, হবে প্রমোশন! নিয়োগ হবে নতুন পদে

Teacher Promotion: এবারে স্কুল শিক্ষকদের জন্য নতুন প্রমোশন নীতি চালু করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। রাজ্যে এই সরকার আসার পর থেকে তাদের নানা দাবীতে রাজ্যে কর্মসংস্থানের কথা উঠে এসেছে বারবার। তবে রাজ্যের স্কুল শিক্ষকদের (School Teachers) অনেকেই রাজ্য সরকারের নানা পদক্ষেপ নিয়ে নিজেদের মনের কথা প্রকাশ করে তুলে ধরেছেন নিজেদের দাবী। তবে এর মধ্যেই স্কুল শিক্ষকদের প্রমোশন নিয়ে দারুণ এক পরিকল্পনার কথা সামনে এল।

এক্ষেত্রে জানা যাচ্ছে যে, শিক্ষকদের প্রমোশন নীতি (School Teacher Promotion) রাজ্যে চালু হতে পারে খুবই তাড়াতাড়ি। ইতিমধ্যেই কলেজ বা ইউনিভার্সিটি লেভেলে এই নীতি চালু রয়েছে। তবে এবারে স্কুল শিক্ষকদের ক্ষেত্রেও চালু হবে এই নীতি। তবে কোন কোন বিষয়ের ওপরে ভিত্তি করে চালু করা হবে এই নীতি তা নিয়ে গঠন করা হয়েছে 6 সদস্যের কমিটিও। সেক্ষেত্রে নেতৃত্বে রয়েছে স্কুল কমিশনার। খুব শীঘ্রই সেই রিপোর্ট জমা পড়ার সম্ভাবনা রয়েছে।

কলেজ বা বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে দেখা যায় যে, কারো নামে কোন লেখা বই থাকে সেক্ষেত্রে পদোন্নতির সুযোগ থাকে। কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে বিভিন্ন অধ্যাপক/ অধ্যাপিকাদের পদোন্নতির বিচার করা হয়ে থাকে তাদের বিভিন্ন প্রকাশনার বিচারে। এক্ষেত্রেও গুরুত্ব দেওয়া হতে পারে এই বিষয়ের ওপরে। এছাড়া বিভিন্ন স্কুলে হয়ে থাকা বিভিন্ন ধরণের অ্যাক্টিভিটিতে তাদের গুরুত্বকে জোড় দেওয়া হতে পারে। সেক্ষেত্রে শিক্ষামূলক ভ্রমণ থেকে শুরু করে সাইন্স প্রোজেক্ট, গেমস অ্যান্ড স্পোর্টস কেও দেওয়া হতে পারে গুরুত্ব।

রাজ্যে শিক্ষকদের প্রমোশন নীতি চালুর পথে

ক্লাসরুম টিচিং, হেড এক্সামিনার, অতিরিক্ত ক্লাস নেওয়া ইত্যাদি আরও নানা বিষয়ে দেওয়া হতে পারে গুরুত্ব। তবে শিক্ষক মহলে আরও প্রশ্নের উদয় হতে পারে এই বিষয়ে। এই সংক্রান্ত কোন মতামত থাকলে আমাদের তা জানাতে পারেন কমেন্টে। রাজ্যের স্কুল শিক্ষদের পাশাপাশি সরকারি কর্মীদের বকেয়া ডিএ প্রাপ্তির আন্দোলন চলছে কোলকাতার বুকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সেক্ষেত্রে রাজ্য সরকারি কর্মীদের সাথে সাথে রাজ্যের স্কুল শিক্ষক এবং অন্যান্য ক্ষেত্রে থাকা সরকারি কর্মীদের বকেয়া ডিএ সংক্রান্ত বিষয়ে মামলা রয়েছে মহামান্য সুপ্রিম কোর্টে। সেক্ষেত্রে বিগত পঞ্চম বেতন কমিশনের বকেয়া নিয়ে রাজ্য সরকারের করা SLP মামলার শুনানির তারিখ রয়েছে আগামী 3 নভেম্বর, 2023 তারিখে।

Respected Sir/ Madam,
We are from a pure Bengali News Blog Site named “What’s UP Bengal”. ‘Whatsupbengal’ is also in Google News, Google Discover, Google Search etc. Here you can write as a Guest like other Big Media House. Your Post will be published as a Guest Post. If you agreed, then Click the below link and Write whatever you Like. Your Post will reach to Thousands of Readers through our Web Blog Site. Thanking you by “What’s UP Bengal Team.

Link for Guest Posting…

কেন্দ্র সরকার সম্প্রতি 4 শতাংশ মহার্ঘ ভাতা (DA) ঘোষণা করেছে যার ফলে তাঁদের প্রাপ্তি 46 শতাংশ হয়েছে। সেক্ষেত্রে রাজ্য সরকারের প্রাপ্তি মাত্র 6 শতাংশ। এদিকে আগামী 27 নভেম্বর সংগ্রামী যৌথ মঞ্চের শহীদ মিনারের অবস্থান মঞ্চে একগুচ্ছ কর্মসূচী গ্রহণ করা হবে বলেই জানা গেছে। এক্ষেত্রে রাজ্যের শিক্ষক, কর্মচারীদের আহবান জানিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। রাজ্যের নেয়া এই নতুন প্রমোশন নীতি (Teacher Promotion) কতটা প্রভাব ফেলবে, আপনার সুচিন্তিত মতামত আমাদের জানাতে পারেন কমেন্টে। ধন্যবাদ।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।