নিয়োগ দুর্নীতি মামলা সংক্রান্ত বড় নির্দেশ সুপ্রিম কোর্টের! খুশি চাকরিপ্রার্থীরা

নিজস্ব প্রতিবেদনঃ SSC Recruitment Case তথা নিয়োগ দুর্নীতি মামলায় বড় নির্দেশ সুপ্রিম কোর্টের! খুশি হলেন চাকরিপ্রার্থীরা। এবারে সামনে এলো নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে নতুন খবর যা বহু চাকরিপ্রার্থীদের দিল স্বস্তির হাওয়া।অনেক বড় নির্দেশ সুপ্রিম কোর্টের! এই বিষয়ে কী কী নতুন তথ্য সামনে এলো, তা এই প্রতিবেদনে জেনে নেয়া যাক।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে বিদ্ধ পশ্চিমবঙ্গ। একের পর মামলা বিচারাধীন আদালতে। এদিকে, দুর্নীতি তদন্তের গতিও শ্লথ। ফলে ক্রমাগত জমছে মামলা সংখ্যা। তবে এবার স্কুল সার্ভিস কমিশনকে কড়া নির্দেশ দিল শীর্ষ আদালত। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সমস্ত মামলার তদন্ত শেষ করতে হবে আগামী দুই মাসের মধ্যে। স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত শেষ করার জন্য বেঁধে দেওয়া হল সময়সীমা। সুপ্রিম কোর্টের নির্দেশ, আগামী দুই মাসের মধ্যে নিয়োগ দুর্নীতির সমস্ত তদন্ত শেষ করতে হবে। রাজ্যের নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে দেরি হচ্ছে বিস্তর। ক্রমাগত পিছিয়ে যাচ্ছে মামলার শুনানি। এদিকে, রায় শোনার জন্য অধীর হয়ে অপেক্ষা করছেন চাকরিপ্রার্থীরা।

এই পরিস্থতিতে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য্য সুপ্রিম কোর্টের বিচারপতিদের আবেদন করেন, নিয়োগ দুর্নীতি মামলার শুনানি আর না পিছোয়। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে এসএসসির (SSC) উদ্দেশ্যে নির্দেশ দেয় শীর্ষ আদালত। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায়, তদন্ত শেষ করতে হবে দুই মাসের মধ্যে। পাশাপাশি, সুপ্রিম কোর্টে বিচারাধীন মামলাগুলিকে হাইকোর্টে ফেরত পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। এদিন এহেন নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ।

শীর্ষ আদালত থেকে মামলাগুলি যাবে হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের কাছে। মামলার ফয়সালার জন্য বিশেষ ডিভিশন বেঞ্চ গঠন করবেন প্রধান বিচারপতি। সেখানেই শুনানি হবে নিয়োগ দুর্নীতি মামলার। সুপ্রিম কোর্টের নির্দেশ, সমস্ত মামলার শুনানি শেষ করতে হবে আগামী ছয় মাসের মধ্যে। রাজ্যে নিয়োগ দুর্নীতির পর্দা ফাঁসের পর থেকে একের পর এক মামলা জমেছে আদালতে। বিশেষজ্ঞদের মতে, এই দুর্নীতির পরিমাণ আকাশ ছোঁয়া। ওএমআর শিট থেকে টাকার বিনিময় নিয়োগ দখল! হাজার হাজার বেআইনি চাকরির হদিশ মিলেছে রাজ্যে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে রয়েছে তদন্তভার। সেই তদন্ত এখনও চলছেই। অন্যদিকে, যোগ্য হয়েও চাকরির আশায় দিন কাটাচ্ছেন চাকরিপ্রার্থীরা। লাগাতার চলছে আন্দোলন, বিক্ষোভ। উৎসবের দিনে রাস্তায় দিন কাটাচ্ছেন প্রার্থীরা। সরকারের কাছে তাঁদের বক্তব্য, আর কবে বিচার পাবেন তাঁরা? সত্যিই কি নিয়োগ মিলবে যোগ্য প্রার্থীদের? সেই সকল প্রশ্নের উত্তর এখন সময়ের অপেক্ষায়। তবে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক নির্দেশে কিছুটা আসার আলো দেখলেন তাঁরা। এদিকে, অযোগ্যরা ক্রমাগত বাতিল হওয়ায় শূন্যপদের সংখ্যা বাড়ছে। মামলার ফয়সালা হলে শূন্যপদে নিয়োগ পাবেন অপেক্ষারতরা। আপাতত সেই দিনের অপেক্ষায় দিন গুনছেন চাকরিপ্রার্থী যুবক-যুবতীরা।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।