এলআইসি স্কিম – 150 টাকা জমিয়ে নিশ্চিন্তে ঘুমান, সন্তানের ভবিষ্যৎ সুরক্ষিত।

এলআইসি স্কিম নিয়ে এসেছে দারুণ অফার! বর্তমানে প্রতিনিয়ত বেড়ে চলেছে জিনিসপত্রের দাম। এর ফলে মানুষ ছুটছে উপার্জনের পেছনে। অপরদিকে পাল্লা দিয়ে বাড়ছে ব্যায়ের অংক। উপার্জন ও ব্যয়ের মধ্যে ভারসাম্য রাখতে গিয়ে মানুষ ভুলে যাচ্ছে সঞ্চয় করতে। তাই অল্প উপার্জনের মধ্যেও কিভাবে সঞ্চয় করা সম্ভব তার জন্য এলআইসি (LIC) অর্থাৎ লাইফ ইন্সুরেন্স ইন্ডিয়া কর্পোরেশন নিয়ে এসেছে নানা ধরনের এলআইসি স্কিম। যেখানে কোন সাধারণ মানুষ বিনিয়োগ করে একটা মোটা অংকের অর্থ রিটার্নে পেতে পারেন। ঠিক তেমনই একটি স্কিম হলো এলআইসি জীবন তরুণ পলিসি (LIC Jeevan Tarun Policy).

LIC Jeevan Tarun Policy:

আমরা সকলেই কমবেশি সন্তানের জন্য চিন্তিত। কিভাবে সন্তানকে ভালো খাওয়াবো, ভালো পড়াবো এবং ভালোভাবে মানুষ করে তাকে প্রতিষ্ঠিত করব – সেই চিন্তায় দিনরাত দৌঁড়াচ্ছে প্রতিটি পিতা-মাতা। তাই সন্তানদের সুনিশ্চিত ভবিষ্যৎ দেওয়ার জন্য এলআইসি নিয়ে এসেছে এক দারুন এলআইসি স্কিম, যার নাম ‘জীবন তরুণ পলিসি’ (LIC Jeevan Tarun Policy)।

যে সমস্ত পিতামাতারা সন্তানদের পড়াশুনো, বিয়ে ইত্যাদিনে প্রচন্ড চিন্তিত তারা খুব অল্প টাকা বিনিয়োগ করে সন্তানদের জন্য একটি ভালো স্কিমের সুযোগ পেতে পারেন। সন্তানের বয়স ন্যূনতম 90 দিন হতে হবে। তবে 12 বছরের উপরে কোন সন্তানের জন্য আবেদনযোগ্য হবে না।

এই পলিসের সর্বোচ্চ সময়সীমা 25 বছর। আপনি যদি একদম 90 দিনের পরেই পলিসি করেন, তবে আপনাকে সন্তানের 20 বছর পর্যন্ত আপনাকে প্রিমিয়াম দিতে হবে। এরপর সন্তানের পচিশ বছর হলে ম্যাচুরিটি। হবে নূন্যতম পলিসির পরিমাণ 75 হাজার টাকা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই এলআইসি স্কিম এর প্রিমিয়ামের হিসেব:

ধরুন একজন ব্যক্তি তার সন্তানের জন্য এই LIC Jeevan Tarun Policy পলিসি কিনেছেন। তিনি দিন প্রতি 150 টাকা করে বিনিয়োগ করছেন। 150 টাকা করে হলে বছরের মোট প্রিমিয়াম হবে 54,000 টাকা। এভাবে 8 বছর বিনিয়ৌগ করার পর মোট হবে 4,32,000 টাকা।

এবার 2,47,000 টাকা বোনাস রয়েছে আবার বিনিয়োগের উপর। যদি পলিসি হোল্ডারের মৃত্যু হয়, তবে তার নমিনি পাবে 5 লাখ টাকা। আর উক্ত হিসেবে পলিসি সম্পন্ন হলে পাবে 8,44,500 টাকা। সন্তানের ভবিষ্যৎ সুরক্ষিত থাকবে সর্বদা এই পলিসিতে।

আরও পড়ুন, ব্যাঙ্কের জরিমানার খাতায় নামী ২ ব্যাঙ্ক, গ্রাহকদের কতটা ক্ষতি!

আপনি বার্ষিক, ষান্মাসিক, ত্রৈমাসিক বা মাসিক এই তিনটি পদ্ধতিতে প্রিমিয়াম দিতে পারেন। এবার আপনি আপনার শিশুর জন্য যত বেশি পরিমাণ অর্থ রিটার্ন পেতে চান, সেই অনুযায়ী পলিসিটি কিনবেন। আবার উপরোক্ত হিসাব অনুযায়ী পলিসি কিনলে মাত্র 150 টাকা জমিয়ে নিশ্চিন্তে ঘুমান।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।