Bangla Dibos: মুখ্যমন্ত্রী মমতার ঘোষণা, রাজ্যবাসীর ২০২৪ সালে নতুন প্রাপ্তি! দেখে নিন

নিজস্ব প্রতিবেদনঃ এবারে রাজ্যবাসীর জন্য হয়ে গেল নতুন প্রাপ্তি। রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী করে দিলেন নতুন ঘোষণা। রাজ্যের সরকারি ক্ষেত্রে মানতেই হবে এই নিয়ম। Bangla Dibos নিয়ে বেরিয়ে গেল সরকারি বিজ্ঞপ্তিও।

বিভিন্ন উৎসব অনুষ্ঠানে দিনগুলি আমরা বিশেষ একটি ‘দিবস’ হিসেবেই আনন্দের সঙ্গে পালন করি। দেশের স্বাধীনতার প্রতি শ্রদ্ধার জানানোর জন্য স্বাধীনতা দিবস, শিক্ষকদের শ্রদ্ধা জানাতে শিক্ষক দিবস, শিশু দিবস ইত্যাদি সমস্ত কিছুই পালন করে থাকি আমরা।

রাজ্যে Bangla Dibos উদযাপন নিয়ে সরকারি বিজ্ঞপ্তি

তবে এবার মুখ্যমন্ত্রী নতুন ঘোষণার পর এই তালিকায় সংযুক্ত হলো আরো একটি দিন (Bangla Dibos)। বিশেষ একটি দিনকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা দিবস হিসেবে ঘোষণা করলেন। তিনি জানালেন প্রতি বছর পয়লা বৈশাখ দিনটিকে বাংলা দিবস হিসেবে উদযাপন করা হবে।

পহেলা বৈশাখ নিয়ে এমনিতেই বাঙালির উৎসাহ থাকে চরমে। ইংরেজি নতুন বছরের শুভ সূচনায় বাঙালি উৎসবে মাতে ঠিকই, কিন্তু চৈত্র সংক্রান্তির পর বাংলার প্রথম মাসের শুভ সূচনা অর্থাৎ ১লা বৈশাখ দিনটি বাঙালির কাছে এক চিরকালীন আবেগ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুসারে এবার থেকে এই দিনটিই পালিত হবে ‘বাংলা দিবস’ হিসেবে। রাজ্য সরকারের এই ঘোষণার মাধ্যমে জানানো হয়েছে প্রতিবছর এই রাজ্যে বসবাসকারী সমস্ত মানুষকে শ্রদ্ধা এবং সততার সঙ্গে ১ লা বৈশাখ দিনটিকে ‘বাংলা দিবস’ হিসেবে পালন করতে হবে।

শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) বাংলা দিবস ঘোষণার পাশাপাশি রবীন্দ্রনাথ ঠাকুরের রচিত দেশাত্মবোধক সংগীত “বাংলার মাটি বাংলার জল”- কে রাজ্য সংগীত হিসেবে স্বীকৃতি দিলেন। এই ঘোষণার মাধ্যমে মুখ্যমন্ত্রী জানিয়েছেন রাজ্য সরকারের সমস্ত অনুষ্ঠানে গাইতে হবে এই গান।

আরও দেখুন, গ্যাসের ভর্তুকি পেতে অনলাইন KYC করার শেষ তারিখ নিয়ে জরুরী আপডেট! দেখুন

এই রাজ্য সঙ্গীত অবশ্যই অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে দাঁড়িয়ে গাইতে হবে। রাজ্য সংগীত গাওয়া সম্পন্ন করার পর অবশ্যই গাইতে হবে দেশের জাতীয় সঙ্গীত। রাজ্য সংগীত পরিবেশন করার সর্বোচ্চ সময়সীমা ১ মিনিট ৫৯ সেকেন্ড। রাজ্যের প্রতিটি নাগরিককেই রাজ্য সংগীত এবং সেই সঙ্গে জাতীয় সংগীতের প্রতি ও শ্রদ্ধাশীল থাকতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।