রোজভ্যালি চিটফান্ডের টাকা ফেরৎ! অনলাইন আবেদন শুরু, পদ্ধতি দেখুন

পোর্টাল চালু হয়েছে অনেক দিন আগেই, তবে Rose Valley Refund এর জন্য আবেদন করতে হবে অনলাইনে। শুরু হয়ে গেল রোজভ্যালির টাকা দেবার পদ্ধতি। কিন্তু সঠিক ভাবে আবেদন করার পদ্ধতি জানেন তো। অনেকে সঠিকভাবে করতে পারছেন না আবেদন। আবার অনেকে করতে পারছেন না সঠিকভাবে ডকুমেন্ট আপলোড। অনেকের কাছেই নেই চেক বই, তাদের কীভাবে করতে হবে আবেদন – জানতে দেখুন।

ফের সুখবর, Rose Valley Refund নিয়ে বিরাট আপডেট! টাকা যাদের মার গেছে, তাদের টাকা ফেরতের জন্য শুরু হয়ে গেল অনলাইন আবেদন। তবে আবেদন করবেন কোথায়, আবেদন করতে গেলে কি কি ডকুমেন্ট লাগবে, কারা কারা করতে পারবেন আবেদন – এই সকল বিষয় জেনে নেয়া দরকার। আজকের প্রতিবেদনে সেই বিষয়ে আলোচনা করা হচ্ছে। দেখে নিন।

Rose Valley Refund Policy Started Online

ফিরিয়ে দেয়া হচ্ছে রোজভ্যালিতে চোট যাওয়া টাকা। কিভাবে আবেদন করবেন দেখে নিন একবারে।বর্তমানে আমাদের দেশে অর্থ বিনিয়োগকারী বহু প্রতিষ্ঠান আছে। এমনই একটি প্রতিষ্ঠান কয়েক বছর আগেও ভারতে রমরমা ব্যবসা চালিয়েছিল। সেই সংস্থার নাম রোজভ্যালি।

ভারতের বহু মানুষ রোজভ্যালিতে নিজেদের অর্থ বিনিয়োগ করেছিলেন। তবে বিভিন্ন বেআইনি কাজ করার কারণে বন্ধ হয়ে যায় এই সংস্থা। যে সমস্ত মানুষ রোজভ্যালিতে নিজেদের কষ্ট করে উপার্জন করা টাকা বিনিয়োগ করেছিলেন তাদের টাকা চোট যায়। তবে এবার রোজভ্যালির থেকে গ্রাহকদের টাকা ফিরিয়ে দেয়ার জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মূলত রোজভ্যালির সম্পত্তি বিক্রি করেই গ্রাহকদের টাকা ফিরিয়ে দেওয়ার প্রয়াস করা হচ্ছে। তাদের সম্পত্তি বিক্রি করে যত টাকা পাওয়া যায় তা এতদিন জমা হচ্ছিল ইডির দপ্তরে। এখনো পর্যন্ত টাকা জমা হয়েছে মোট ৮০০ কোটি। এই টাকা ধাপে ধাপে ফিরিয়ে দেওয়া হচ্ছে ভুক্তভুগী গ্রাহকদের কাছে।

চলতি বছরের শুরুতেই রোজভ্যালির ভুক্তভোগী গ্রাহকরা শুনেছিলেন তাদের টাকা এবার তাদেরকে ফিরিয়ে দেওয়া হবে। অবশেষে সেই উদ্যোগ এবার গ্রহণ করা হলো। টাকা ফেরত পাওয়ার আবেদন জানানোর জন্য ইতিমধ্যেই খোলা হয়েছে একটি বিশেষ ওয়েবসাইট। সেই ওয়েবসাইটের মাধ্যমে ধাপে ধাপে সমস্ত পদ্ধতি মেনে আবেদন করতে পারবেন আবেদনকারীরা। আবেদন বৈধ বলে বিবেচিত হলে সেই সমস্ত গ্রাহকের অ্যাকাউন্টে ফিরিয়ে দেওয়া হবে তাদের চোট যাওয়া টাকা।

টাকা রিফান্ড কবে থেকে শুরু, দেখুন

www.rosevalleyadc.com এই ওয়েবসাইটে গিয়ে আবেদনকারীদের টাকা ফিরে পাওয়ার জন্য আবেদন জানাতে হবে। তবে গ্রাহকরা একবারেই প্রত্যেকে টাকা পেয়ে যাবেন না। ধাপে ধাপে এই প্রক্রিয়া সম্পন্ন করা হবে। প্রথমে যাদের কম টাকা তাদের ফেরত দেওয়া হবে। তবে এই প্রসঙ্গে সংস্থার তরফ থেকে নিশ্চিত ভাবে জানানো হয়েছে যে বৈধ গ্রাহকরা তাদের টাকা অবশ্যই ফিরত পাবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবেদন করতে প্রয়োজন হবে যে সকল তথ্য

  • আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড, পাসপোর্ট – এই ধরণের পরিচয়পত্র
  • রোজভ্যালিতে আবেদনের সার্টিফিকেট অথবা তার রিসিপ্ট কপি
  • ব্যাঙ্কের পাস বই, চেক ইত্যাদি
  • এছাড়া নাম, বয়স ইত্যাদি তথ্য
  • সার্টিফিকেট নাম্বার
  • আমানতের তারিখ
  • আমানতের পরিমাণ
  • আমানত শেষে প্রাপ্তির পরিমাণ
  • আমানত শেষ হবার তারিখ ইত্যাদি

কীভাবে করবেন আবেদন, স্টেপ বাই স্টেপ পদ্ধতি

(১) প্রথমে রোজ ভ্যালির ওয়েবসাইটে যেতে হবে। লিঙ্ক পেতে ক্লিক করুন এখানে
(২) এরপর “Upload Certificate” অপশনে ক্লিক করলেই নতুন পেজ ওপেন হয়ে যাবে।

(৩) এরপর নিজের কোম্পানি বেছে নিতে হবে। রোজভ্যালি এর সার্টিফিকেট থেকে কোম্পানির নাম দেখে নিন।
(৪) আমানতকারীর নাম, বয়স, লিঙ্গ, পরিচয়, ঠিকানা ইত্যাদি বিষয়গুলি সহ সঠিক মোবাইল নাম্বার দিয়ে এগিয়ে যেতে হবে।
(৫) পরিচয়ের প্রমাণ হিসেবে আধার, ড্রাইভিং, পাসপোর্ট, প্যান ইত্যাদি দেওয়ার অপশন রয়েছে।
(৬) ইনভেস্টর একাধিক থাকলে তাদের বিবরণ দিতে হবে।

(৭) নিজের ব্যাঙ্কের একাউন্ট ডিটেইলস খুব সতর্কতার সাথে পূরণ করতে হবে।
(৮) আমানতের বিবরণ দিতে হবে। এক্ষেত্রে বিস্তারিতভাবে তা জমা করতে হবে।
(৯) আমানতের আসল শংসাপত্রের ছবি আপলোড করতে হবে। কোন জেরক্স আপলোড করা চলবে না।
(১০) আর ঐ শংসাপত্র যদি কোম্পানিকে জমা দেওয়া হয়ে থাকে, তাহলে তার রিসিভড কপি আপলোড করতে হবে।

(১১) নিজের পরিচয়ের প্রমাণ, ব্যাঙ্ক পাসবুকের প্রথম পেজের স্ক্যান কপি/ ক্যান্সেল্ড চেক আপলোড করতে হবে।
(১২) এবারে সাবমিট করতে গিয়ে অন্য কোন রকমের সমস্যা হলে জানাতে পারেন কমেন্টে। পোর্টালে আবেদন করতে গিয়ে অনেকেই সমস্যার মধ্যে পড়ছেন। তাই সঠিক পদ্ধতি জেনে তবেই আবেদন করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রোজভ্যালির টাকা রিফান্ড পাবার জন্য আবেদন প্রক্রিয়া এখনো চলছে। এখনো এই জুলাই ২০২৪ পর্যন্ত যারা আবেদন করেন নি, তারা খুব শীঘ্রই অনলাইনে আবেদন করে ফেলুন। এমন আর আপদেট পেতে আমাদের সাথে থাকুন।

নমিনিদের কীভাবে করতে হবে আবেদন
আমানতকারীদের মতোই নমিনিরাও করতে পারবেন আবেদন। সেক্ষেত্রে আমানতকারীদের মৃত্যু হলে নির্দিষ্ট পোর্টালে করতে হবে আবেদন। আর সেক্ষেত্রে আমানতকারীর ডেথ সার্টিফিকেট আপলোড করতে হবে।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।