টাকা ফেরৎ, রোজ ভ্যালি নিয়ে খুশির খবর! কবে থেকে আর কীভাবে, দেখুন

নিজস্ব প্রতিবেদনঃ সাহারা ইন্ডিয়া এর পর রোজ ভ্যালি, মিলবে Rose Valley Refund! অবাক হলেন নাকি, না না অবাক হবার কিছু নেই। কারণ এবারে রাজ্যের লক্ষ লক্ষ মানুষ এবারে ফেরৎ পেতে চলেছেন রোজ ভ্যালিতে জমা রাখা অর্থ। তবে কবে থেকে চালু হবে, টাকা ফেরৎ (Refund) পেতে লাগবে কোন কোন নথি, অনলাইনে কোথায় করতে হবে আবেদন- এই সকল বিষয়ে আপডেট পেতে দেখুন আজকের এই বিশেষ প্রতিবেদন।

People may get back their money as Rose Valley Refund

নতুন বছরের নতুন খুশির খবর আসতে চলেছে রোজভ্যালির আমানতকারীদের জন্য। রোজভ্যালি সংস্থায় নিজের অর্থ জমা রেখে তা পরবর্তীকালে আর ফেরত পাননি এমন গ্রাহকের সংখ্যা প্রচুর। তবে বিশেষ তৎপরতা গ্রহণ করে নতুন বছরের শুরু থেকেই রোজভ্যালির বিভিন্ন প্রকল্পে অর্থ বিনিয়োগকারীদের টাকা ফেরত (Rose Valley Refund) দেওয়ার প্রক্রিয়া চালু হতে চলেছে।

টাকা ফেরৎ পাওয়ার প্রক্রিয়াকে সহজ করে তুলতে তৈরি করা হচ্ছে একটি ওয়েবসাইট। যে সমস্ত আমানতকারীরা রোজভ্যালিতে টাকা রেখে পরবর্তীকালে আর টাকা ফেরত পাননি। তারা ওই ওয়েবসাইটের মাধ্যমে টাকা ফিরত পাওয়ার জন্য আবেদন জানাতে পারবেন। যথাযোগ্য প্রমাণ সহ এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানালে সংস্থার তরফ থেকে আবেদনকারীর নথিপত্র পর্যবেক্ষণ করা শুরু হবে।

টাকা ফেরৎ না পাওয়ার নথিপত্রের সঠিক প্রমাণ মিললে আমানতকারী তার আটকে থাকা সমস্ত টাকাটি ফিরত পাবেন। জানা যাচ্ছে যাদের টাকা জমা রাখার পরিমান পাঁচ হাজার টাকা, তাদের থেকেই প্রথম শুরু করা হবে টাকা ফিরত দেওয়ার প্রক্রিয়া। এর পরবর্তীকালে ধাপে ধাপে অন্য আমানতকারীদের অর্থ ফিরিয়ে দেওয়া হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

জানা গেছে উচ্চ আদালতের নির্দেশ অনুসারে দ্রুত এই টাকা ফেরৎ দেওয়ার তৎপরতা শুরু হয়েছে। এর জন্য আবেদনকারী কে প্রমাণ স্বরূপ গুরুত্বপূর্ণ নথিপত্র গুলি ওয়েবসাইটের মাধ্যমে প্রথমে জমা করতে হবে। বর্তমানে এই ওয়েবসাইটটি তৈরির কাজ চলছে। জানা যাচ্ছে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহের মধ্যে ওয়েবসাইট তৈরির কাজ সম্পন্ন হয়ে যাবে।

এরপরেই সেখানে আবেদন জানাতে পারবেন ভুক্তভোগী গ্রাহকরা। রোজভ্যালির অধীনে গচ্ছিত থাকা টাকা গুলি রক্ষণাবেক্ষণের জন্য হাইকোর্ট যে কমিশন তৈরি করেছিল তারা একটি এডিসি তৈরি করেছিল। সেই এডিসি রোজভ্যালির সম্পত্তি গুলি দেখাশোনা করে। জানা গেছে সব মিলিয়ে মোট ২ হাজার ১০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছিল। রোজভ্যালির নগদ রয়েছে প্রায় ৮০০ কোটি টাকা।

আরও পড়ুন, এভাবে মোবাইল থেকেই করুন KYC! আর নেই সমস্যা, দেখুন স্টেপ বাই স্টেপ

রোজভ্যালির মোট আমানতকারীর সংখ্যা প্রায় ৬০ লাখ। দীর্ঘদিন ধরে আটকে থাকা টাকা ফিরত দেওয়া শুরু হলে বিপুল সংখ্যক আমানতকারীর মুখে হাসি ফুটবে বলেই আশা করা হচ্ছে। আরও আপডেট পেতে দেখতে থাকুন, সঙ্গে থাকুন। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।