এভাবে মোবাইল থেকেই করুন KYC! আর নেই সমস্যা, দেখুন স্টেপ বাই স্টেপ

নিজস্ব প্রতিবেদনঃ HP Gas EKYC, অনলাইনে নিজের মোবাইলে বা কম্পিউটারে খুব সহজেই করে ফেলুন এই কাজ। অনেক ক্ষেত্রেই শোনা যাচ্ছে যে, এই KYC সম্পন্ন করা না থাকলে বা আপনার ব্যাঙ্কের তথ্য যদি গ্যাসের পোর্টালে দেওয়া না থাকে তাহলে মিলবে না গ্যাস সাবসিডি এর টাকা! তাই এই ক্ষতির সম্মুখীন যাতে আপনাকে হতে না হয়, তার জন্য দেখে নিন আজকের এই প্রতিবেদন।

HP Gas EKYC in Simple Steps

(১/৫) প্রথমে আপনাকে যেতে হবে একটি কমন পোর্টালে, যা না মাই এলপিজি। সরাসরি HP Gas EKYC করার জন্য ওয়েবসাইটে যেতে ক্লিক করুন এখানেই

(২/৫) এরপর ওপরে ডানদিকে থাকা ৩টি সিলিন্ডারের মধ্যে থাকা এইচপি গ্যাসের সিলিন্ডারের ওপরে ক্লিক করুন। এছাড়া এই কাজ আপনি নিজের মোবাইলে একটি অ্যাপ ডাউনলোড করেও সেরে ফেলতে পারেন। HP GAS এর অফিসিয়াল অ্যাপ ডাউনলোড করতে ক্লিক করুন এখানে

(৩/৫) এরপর আপনাকে নিজের প্রোফাইল তৈরি করতে হবে। সেক্ষেত্রে “New User” ক্লিক করে মোবাইল নাম্বার, কনজিউমার আইডি, ক্যাপচা, ক্রিয়েট পাসওয়ার্ড/ এম-পিন ইত্যাদি দিয়ে প্রোফাইল তৈরি করে নিতে হবে। এর পর আপনাকে লগইন করে নিতে হবে। এক্ষেত্রে আপনি স্ক্রিনে অপশন গুলিতে আপনার সমস্ত স্ট্যাটাস দেখে নিতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

(৪/৫) সেক্ষেত্রে আপনার ব্যাঙ্কের একাউন্ট লিঙ্ক করা আছে কিনা, থাকলে কোন একাউন্ট দেওয়া রয়েছে, আপনার KYC করা আছে কিনা ইত্যাদি দেখে নিতে পারবেন। যদি করা না থাকে, সেক্ষেত্রে ব্যাঙ্কের নাম, IFSC, একাউন্ট নাম্বার ইত্যাদি বসিয়ে কাজ সেরে ফেলুন দ্রুত এবং সঠিক ভাবেই। এছাড়া, KYC করা না থাকলে সেটিও করে ফেলুন।

(৫/৫) প্রোফাইলে ঢুকে “Customer Console” অপশনে ক্লিক করুন।
নিচে থাকবে “Aadhaar Authentication”, সেখানে ক্লিক করতে হবে। সেখানে আপনার আধার নম্বর যুক্ত থাকলে একটি “Consent to HPCL” আসবে, যা ভালো করে পড়ে “Tick Box” -এ ক্লিক করে ক্যাপচা বসিয়ে “Generate OTP” তে ক্লিক করে দেবেন।

এরপর OTP চলে যাবে আপনার আধার লিঙ্কড মোবাইল নাম্বারে। সেই OTP বসিয়ে ‘Authenticate’ অপশনে ক্লিক করে দেবেন। এবারে দেখতে পাবেন,”Authenticate Succesful” -এর মেসেজ। এভাবেই করে ফেলুন আপনার KYC আপডেট এর কাজ। এমন আরও আপডেট পেতে আমাদের পেজের সাথে যুক্ত থাকুন, ডান পাশে থাকা বাটনে ক্লিক করে যুক্ত হন আমাদের WhatsApp গ্রুপে। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।