বিদ্যাসারথি স্কলারশিপ 2023 এর শেষ তারিখ, কোন ক্লাসে কত! দেখুন।

বিদ্যাসারথি স্কলারশিপ 2023 পেতে আজই দেখুন এই প্রতিবেদন। শিক্ষার্থীরা আনন্দ করতে পারে কারণ আমরা প্রতিনিয়ত বিভিন্ন সরকারী ও বেসরকারী বৃত্তির সন্ধানে থাকি যাতে আর্থিক সীমাবদ্ধতার কারণে মেধাবী শিক্ষার্থীরা পিছিয়ে না থাকে। আজকের আলোচনায়, আমরা এমন একটি বৃত্তির সুযোগের উপর আলোকপাত করতে চাই। যোগ্যতার মাপকাঠি পূরণকারী শিক্ষার্থীরা এই স্কলারশিপের জন্য সফল আবেদনের পরে প্রতি বছর সর্বোচ্চ 1 লাখ টাকা আর্থিক সহায়তা পেতে পারে। আমরা নিম্নলিখিত বিভাগে এই বৃত্তি সংক্রান্ত সমস্ত গুরুত্বপূর্ণ বিবরণ প্রদান করেছি। আজ আমরা বিদ্যাসারথি স্কলারশিপ নামে একটি বৃত্তি সম্পর্কে কথা বলতে যাচ্ছি।

কি এই বিদ্যাসারথি স্কলারশিপ?

Protean eGov Technologies Limited নামে একটি কোম্পানি এই বিদ্যাসারথি স্কলারশিপ টি যোগ্য শিক্ষার্থীদের প্রতি বছর এটি প্রদান করে। এটি একটি বিশেষ ধরনের বৃত্তি যা সরকার দেয় না। আপনি যদি এটির জন্য আবেদন করতে চান তবে আপনাকে কিছু প্রয়োজনীয়তা পূরণ করতে হবে এবং নির্দিষ্ট নথি দিতে হবে। আমরা আমাদের প্রতিবেদনে এটি সম্পর্কে আরও জানাব।

এই বৃত্তিটি মাধ্যমিক বিদ্যালয় সম্পন্ন করা ছাত্রদের জন্য উপলব্ধ, কিন্তু উচ্চ শিক্ষাগত ব্যাকগ্রাউন্ড যাদের রয়েছে তারাও আবেদন করার যোগ্য। এটি সাধারণ, নির্ধারিত এবং ওবিসি সহ সমস্ত বিভাগের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত। তবে আবেদনকারীর পরিবারের বার্ষিক আয় পাঁচ লাখ টাকার কম হতে হবে। এছাড়াও, আইটিআই এবং ডিপ্লোমা শিক্ষার্থীরাও এই বৃত্তির জন্য আবেদন করার যোগ্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কারা এই স্কলারশিপ পাওয়ার যোগ্য?

বিদ্যাসারথি স্কলারশিপের জন্য বিবেচিত হওয়ার জন্য, সম্ভাব্য আবেদনকারীদের অবশ্যই প্রথমে মনোনীত ওয়েবসাইট পরিদর্শন করতে হবে এবং একটি বৈধ ইমেল ঠিকানা এবং মোবাইল ফোন নম্বর ব্যবহার করে নিবন্ধন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে। আবেদন জমা দেওয়ার সময় প্রয়োজনীয় বিন্যাসে সমস্ত প্রয়োজনীয় নথি আপলোড করাও প্রয়োজন। অনলাইন আবেদন ফর্মটি সম্পূর্ণরূপে পূরণ করতে হবে এবং সমস্ত প্রয়োজনীয় উপকরণ এবং তথ্য সহ জমা দিতে হবে।

Kotak Kanya Scholarship 2023 | পশ্চিমবঙ্গের পড়ুয়াদের জন্য নতুন স্কলারশিপ

আপনার অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার পরে এবং সংস্থার যোগ্যতার প্রয়োজনীয়তা পূরণ করার পরে, আপনি আপনার নিবন্ধিত মোবাইল নম্বরের মাধ্যমে একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন। একবার আপনার আবেদন যাচাইয়ের মধ্য দিয়ে গেলে, আপনাকে এর স্থিতি সম্পর্কে অবহিত করা হবে। অনলাইন স্ট্যাটাস চেকের সময় আপনার আবেদন গৃহীত হলে, নির্ধারিত বৃত্তির পরিমাণ আপনার দেওয়া ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করা হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিদ্যাসারথি স্কলারশিপ

কিভাবে জানানো যাবে আবেদন বিদ্যাসারথি স্কলারশিপ এর জন্য

বিদ্যাসারথি স্কলারশিপের জন্য বিবেচিত হওয়ার জন্য, আবেদনকারীদের নথির একটি সেট কম্পাইল করতে হবে যা যোগ্যতার মানদণ্ড পূরণ করে। এই নথিগুলি আবেদন প্রক্রিয়ার অংশ হিসাবে জমা দিতে হবে। বৃত্তির জন্য বিবেচনা করার জন্য আবেদনকারীদের নিম্নলিখিত নথিগুলি প্রস্তুত করা অপরিহার্য।

ঐক্যশ্রী স্কলারশিপ দিচ্ছে ৩০ হাজার, রাজ্য সরকার সুবিধা দিচ্ছে হোয়াটস্যাপেও!

ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য, আপনাকে বেশ কিছু নথি প্রদান করতে হবে। এর মধ্যে রয়েছে একটি বৈধ ফটো আইডি যেমন একটি আধার বা ভোটার কার্ড, একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি এবং একটি স্থায়ী বসবাসের শংসাপত্র। অতিরিক্তভাবে, আপনাকে আপনার চূড়ান্ত বার্ষিক পরীক্ষার মার্কশিট এবং শংসাপত্র, সেইসাথে একটি নতুন ক্লাস ভর্তি স্লিপ জমা দিতে হবে।

অর্থপ্রদানের উদ্দেশ্যে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ প্রদান করাও গুরুত্বপূর্ণ। সবশেষে, একজন গেজেটেড অফিসার দ্বারা জারি করা আপনার পরিবারের একটি বার্ষিক আয়ের শংসাপত্র প্রয়োজন হবে। অনুগ্রহ করে নিশ্চিত করুন যে এই সমস্ত নথি সম্পূর্ণরূপে প্রদান করা হয়েছে এবং প্রয়োজনীয় প্রয়োজনীয়তাগুলি পূরণ করে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।