রাজ্যের সরকারি কর্মীদের ডিএ প্রাপ্তি নিশ্চিত! যা জানা গেল

নিজস্ব প্রতিবেদনঃ আশেপাশের রাজ্য গুলিতে ডিএ বৃদ্ধি সংক্রান্ত আপডেট দেখলেই রাজ্যের সরকারি কর্মীদের কষ্ট যেন আরও প্রগাঢ় হয়ে ওঠে। সম্প্রতি বিহার রাজ্যের সরকারি কর্মীদের মহার্ঘ্য ভাতা বৃদ্ধির খবর পেয়েছেন নিশ্চয়ই! তবে এবারে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীদের ডিএ (WB DA) নিয়ে সরাসরি শাসক দলের থেকে মিলছে সবুজ সঙ্কেত। কি জানা গেল, চলুন দেখে নেয়া যাক।

About WB DA Hike for Govt Employees

রাজ্য সরকারি কর্মচারীদের দীর্ঘদিন ধরে চলছে অবস্থানকালীন বিক্ষোভ। কবে পাবেন তাঁরা মহার্ঘ ভাতা? কোনও সদুত্তর এখনও পাওয়া যায়নি। রাজ্য সরকারের তরফ থেকে এই নিয়ে কোনও স্পষ্ট খবর সামনে আসেনি। আর এই নিয়েই দুশ্চিন্তায় দিন কাটছে রাজ্য সরকারি কর্মচারীদের। তৃণমূলের সরকারি কর্মচারী ফ্রেডারেশনের নেতা প্রতাপ নায়ক বলেছেন, মুখ্যমন্ত্রী রাজ্য সরকারি কর্মচারীদের পক্ষে। তিনি মহার্ঘ ভাতা না দেওয়ার কথা কখনওই বলেননি। রাজ্যে অর্থনৈতিক সংকট চললেও সরকারি কর্মচারীরা মহার্ঘ ভাতা পেয়েছেন। তাহলে এই বিক্ষোভ কেন হচ্ছে? কেনই বা রাজ্য সরকারি কর্মচারীরা দীর্ঘদিন ধরে মিটিং, মিছিল ও আন্দোলন করছেন?

নেতাজি ইনডোর স্টেডিয়ামে বৃহস্পতিবার তৃণমূলের সভা ছিল। এদিন সভায় উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের সরকারি কর্মচারী ফ্রেডারেশনের সদস্যরা। সরকারি কর্মচারীরা আশা করেছিলেন মহার্ঘ ভাতা নিয়ে কোনও সদর্থক কথা বলবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। কিন্তু সেই নিয়ে কোনও কথাই বলতে শোনা যায়নি তাঁকে। এই নিয়ে প্রশ্ন করা হয়েছিল সরকারি কর্মচারী ফ্রেডারেশনের নেতা প্রতাপ নায়ক -কে।

সেই প্রশ্নের উত্তরেই তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কোনদিন বলেননি যে রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা দেবেন না। প্রতাপ নায়ক আরও জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সরকারি কর্মচারীদের প্রতি ভীষণ দরদী। সরকারি কর্মচারীদের ছুটি থেকে শুরু করে মাসের প্রথমেই বেতন দেওয়া সমস্ত ব্যবস্থা করে দিয়েছেন তিনি। তাহলে বকেয়া মহার্ঘ ভাতা মেটাচ্ছেন না কেন? আর কেন কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা দিচ্ছেন না? আসলে রাজ্য সরকার কেন্দ্রের কাছে প্রায় 1 লাখ 15 হাজার কোটি টাকা পায়। সেই বকেয়া টাকা এখনও পর্যন্ত কেন্দ্র সরকার মেটায়নি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ফলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি চেয়েও রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা মেটাতে পারছেন না। কেন্দ্রের তরফ থেকে সমস্ত টাকা মিটিয়ে দিলেই রাজ্য সরকার কর্মচারীদের মহার্ঘ ভাতা দিতে পারবেন বলে জানা যাচ্ছে। এই নিয়ে বর্তমানে মামলা চলছে কোলকাতা উচ্চ আদালতে। অপরদিকে শহিদ মিনারে ধর্না‌ দিচ্ছেন রাজ্য সরকারি কর্মীরা। এই নিয়ে প্রতাপ নায়ক বলেছেন তাঁদের দিল্লিতে ধর্না দিতে। এই বক্তব্যকে ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। অবশ্য মমতা ব্যানার্জি ক্ষমতায় আসার আগেই প্রতিশ্রুতি দিয়েছিলেন সরকারি কর্মচারীদের সমস্ত মহার্ঘ ভাতা (WB DA) মিটিয়ে দেবেন। কিন্তু এখনও তা করেননি। এই নিয়ে প্রশ্ন করছেন সরকারি কর্মচারীদের একাংশ। এমন আরও আপডেট পেতে আমাদের সাথে হোয়াটস্যাপ গ্রুপে যুক্ত থাকুন। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

আরও পড়ুন, আরও একটি সরকারি ছুটির বিজ্ঞপ্তি দিল পশ্চিমবঙ্গে! এবছরই পালন হবে, দেখুন বিজ্ঞপ্তি

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।