Debit Card: বন্ধ হচ্ছে এই ব্যাঙ্কের ATM Card! ঝামেলা এড়াতে দেখুন।

এটিএম থেকে টাকা তোলেন বা করেন অনলাইন কেনাকাটা! আর বাকি মাত্র কয়েকটা দিন। Debit Card ব্যবহারের সুবিধা বন্ধ করে দিচ্ছে এই ব্যাঙ্ক। এবারে কীভাবে সামলাবেন নিজের Bank Account -এর লেনদেন। গ্রাহকদের এবার থেকে নিতে হবে বারতি সতর্কতা, নাহলে আর কাজই করবে না আপনার ATM Card.

  • যাদের রয়েছে BOI Debit Card, তাদের নিতে হবে বাড়তি সতর্কতা।
  • এই ব্যাঙ্ক দিয়ে ফ্রিতে ১০ বার লেনদেন করা সম্বব।
  • তবে কার্ড চালু রাখতে আপনার নিজেই যেতে হবে ব্যাঙ্কে।

Debit Card Closing Notice By this Bank

BOI Debit Card তথা ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর ডেবিট কার্ড নিয়ে সামনে উঠে এল এই নতুন আপডেট! আপনি কি একজন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর গ্রাহক। ব্যবহার করেন এটিএম কাম ডেবিট কার্ড। তাহলে আজকের এই বিশেষ প্রতিবেদন বেশ কাজের হতে চলেছে আপনার জন্য। কীভাবে বাঁচাবেন নিজের ডেবিট কার্ড। দেখে নেয়া যাক।

এই  অক্টোবর মাস গেলেই বন্ধ হবে আপনার এটিএম কার্ড! যারা যারা এই সরকারি ব্যাঙ্কের তথা ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর কার্ড ব্যবহার করে থাকেন, তাদের অনেকের জন্যই ডেডলাইন হচ্ছে এই অক্টোবর মাস। কারণ আগামী পয়লা নভেম্বর থেকে আর হয়তো কাজ করবে না আপনার এটিএম। তবে কীভাবে সচল রাখবেন আপনার কার্ড (Debit Card)!

ব্যাঙ্কের গ্রাহকদের করতএ হবে এই গুরুত্বপূর্ণ কাজটি। তাই না এড়িয়ে খুবই দ্রুত এই কাজটি সেরে ফেলুন। কারণ এমাসেই রয়েছে দুর্গা পূজা। আর সেই কারণে বেশ কয়েকটি ছুটিও রয়েছে বিভিন্ন ব্যাঙ্কে। এর ফাঁকেই সেরে ফেলুন এই বিশেষ কাজটি। সম্প্রতি ট্যুইট করে বিশেষ বার্তা দিয়েছে ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সেক্ষেত্রে জানানো হয়েছে যে, “BOI এর গ্রাহকদের দৃষ্টি আকর্ষণের জন্য গুরুত্বপূর্ণ তথ্য। প্রিয় গ্রাহক, রেগুলেটরের নির্দেশিকা অনুসারে Debit Card -এর পরিষেবা পেতে বৈধ মোবাইল নম্বর বাধ্যতামূলক৷ ডেবিট কার্ড পরিষেবা বন্ধ হওয়া এড়াতে অনুগ্রহ করে নিজের ব্যাঙ্কিং শাখায় গিয়ে 31.10.2023 এর আগে আপনার মোবাইল নম্বর আপডেট/রেজিস্টার করার জন্য অনুরোধ করা হচ্ছে।”

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তার মানে আপনাকে আপনার নিজের ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর শাখাতে খুব দ্রুত যোগাযোগ করে কাজটি সেরে ফেলতেই হবে। নাহলে হয়তো হঠাৎ করেই অকেজো হয়ে যাবে আপনার এটিএম কার্ডটি। এই কাজটি অনলাইনেও করা যাবে। তবে যদি তা করতে না পারেন, তাহলে সরাসরি নিজের ব্যাঙ্কের সাথেই যোগাযোগ করে নিন। নিজের মোবাইল নাম্বার আপডেট করে নিতে হবে। সেক্ষেত্রে Debit Card সচল রাখতে নির্দিষ্ট ফর্ম সঠিক ভাবে পূরণ করে জমা করতে হবে ব্যাঙ্কে। এর সাথে সাথেই দিতে হবে আপনার ব্যাঙ্কের পাসবুক এর জেরক্স এবং নিজের আধার কার্ডের জেরক্স।

আরও পড়ুন,ইয়োনো অ্যাপ দিয়ে কার্ড ছাড়াই পাবেন টাকা!

ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ATM থেকে কতবার ফ্রি লেনদেন করা সম্ভব!

প্রসঙ্গত জানিয়ে রাখি যে, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর এটিএম থেকে Debit Card ব্যবহার করে সর্বোচ্চ ১০ বার আপনি টাকা তুলতে পারবেন। এর জন্য আপনাকে দিতে হবে না কোন রকমের বাড়তি চার্জ। এর থেকে বেশি লেনদেন করতে হলে প্রতি লেনদেন এর জন্য আপনাকে দিতে হবে বাড়তি চার্জ। এর জন্য আপনাকে ২১ টাকা করে চার্জ ধার্য করা হবে BOI এর তরফ থেকে। আরও জানিয়ে রাখি, আপনার ATM কার্ড হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে ব্লক করতে কল করতে হবে “1800-425-1112” নাম্বারে। নাহলে খোয়া যেতে পারে আপনার একাউন্টের টাকা। এমন আরও আপডেট পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।