Online Income: ঘরে বসে আয়ের উপায়! পার্ট টাইমে ভালো ইনকাম, দেখুন

নিজস্ব প্রতিবেদনঃ একটু বাড়তি ইনকাম করতে চাইলে অনলাইনে আয় (Online Income) হচ্ছে অন্যতম সেরা উপায়। কিন্তু কিভাবে করতে হয়, কোন সাইটে ভালো ইনকাম পাওয়া যায়, জানতে দেখুন।

Online Income from Home

বর্তমানে আমাদের জীবন বেশি ইন্টারনেট নির্ভর হয়ে গেছে। বর্তমানে বেশিরভাগ মানুষই ব্যবহার করেন স্মার্টফোন। আর সেই স্মার্টফোনের মাধ্যমে ইন্টারনেটের সাহায্যে বিভিন্ন কাজকর্ম (Online Income) করা, অজানাকে জানা ইত্যাদি বহু কাজ তারা করে থাকেন। তবে এই ইন্টারনেটটি যদি ঘরে বসে আপনার অর্থ উপার্জনের একটি মাধ্যম হয়ে দাঁড়ায়, তবে আর মন্দ কি?

বর্তমান যুগে বাড়িতে বসে অনলাইনের মাধ্যমে অর্থ উপার্জন করার বেশ কয়েকটি পদ্ধতি আছে। আমরা মোবাইলে সারাদিনের যে সময় টুকু ব্যয় করি সেই সময়ে যদি কোন কাজ বাড়িতে বসে করে অর্থ উপার্জন করে স্বাবলম্বী হয়ে ওঠা যায় তবে তা নিজের জন্য অত্যন্ত ভালো হয়।

এমন অনেকেই আছেন যারা পড়াশোনা করছেন বা গৃহবধূ বা অবসর এর পর নিজের সময় অতিবাহিত করতে কোনো কাজে লিপ্ত হতে চাইছেন তাদের জন্য পার্টটাইমের এই সব অনলাইন কাজ গুলি অত্যন্ত উপযোগী হয়ে উঠতে পারে। নিজে এক পয়সাও বিনিয়োগ না করে পার্ট টাইম কাজ করে বাড়িতে বসেই অনেকে লক্ষাধিক টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বর্তমান যুগে অনলাইন কাজের গুরুত্বপূর্ণ অপশন গুলি হল ইমেইল পড়ার কাজ, মেসেজ পড়ার কাজ, রিভিউ দেওয়ার কাজ, প্রতিবেদন লেখার কাজ, নিউজ পোর্টালে কাজ ইত্যাদি। জেনে নিন এই সমস্ত কাজের ধরন গুলি সম্পর্কে বিস্তারিত তথ্য।

যেভাবে করা যাবে অনলাইন ইনকাম

১) অনলাইন ইমেইল রিডিং-
বর্তমানের এই ইন্টারনেট নির্ভর যুগে যদি একটি স্মার্ট ফোন বা কম্পিউটার থাকে আর তার সঙ্গে যদি থাকে ইন্টারনেট সংযোগ, তবে ঘরে বসেই অত্যন্ত সহজে এই ধরনের কাজ করা যেতে পারে। অনলাইন ইমেইল চেক করা ও পড়া বর্তমানে একটি জনপ্রিয় কাজ হিসেবে আত্মপ্রকাশ করেছে। এমন কিছু কোম্পানি আছে যে গুলি শুধু মাত্র একজন কর্মী নিয়োগ করে তাকে দিয়ে ইমেল পড়ানোর জন্য তাদের অর্থ প্রদান করে থাকে।

২) Paisalive.com-
বর্তমানে বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে কাজ করা সম্ভব।
এটিও একটি জনপ্রিয় ওয়েবসাইট। এই ওয়েবসাইটে কাজ করতে হলে প্রথমে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। অ্যাকাউন্ট খুললেই পাবেন ৯৯ টাকা। এখানে রেফারালের মাধ্যমেও টাকা রোজগার করা যায়। যদি ২০ জনের অ্যাকাউন্ট খোলেন তবে ২০ টাকা আপনি পাবেন নিজের অ্যাকাউন্টে। এই সাইটটি প্রতি ইমেইল পড়ার জন্য দেয় ২৫ পয়সা থেকে ৫ টাকা করে। ১৫ দিন‌ পর পর এখান থেকে নিজের উপার্জিত অর্থ পাওয়া সম্ভব।

৩) Senderearning.com-
এখানে একটি ইমেইল পড়ার জন্য ১ ডলার পর্যন্ত অর্থ প্রদান করা হয়। তবে এখানে ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করার পর নিয়মিত ভিজিট করতে হয়। তবেই রোজগার চলতে থাকে। অন্যথায় ব্যবহারকারী যদি ৬ মাস নিজের অ্যাকাউন্ট ব্যবহার না করেন তবে সেটি বন্ধ হয়ে যায়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

৩) Matrixmail.com-
এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ইমেল পড়ার কাজ‌ করে মাসে ২৫ থেকে ৫০ ডলার পর্যন্ত টাকা আয় করা সম্ভব। এখানে দিনে ১ ঘন্টা করে কাজ করলেও ৩০০০ টাকা অন্তত আয় হবে। এই কোম্পানি ২০০২ সাল থেকে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ধরনের কাজ করছে। এখনো পর্যন্ত এই সংস্থা থেকে বহু মানুষ নিজের উপার্জনের পথ খুঁজে পেয়েছেন।

এই ধরনের কাজ গুলি করার জন্য বিশেষ কোনো নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন হয় না। কম্পিউটার বা মোবাইল ব্যবহার করার দক্ষতা থাকলে এবং মোটামুটি ইংরেজি জানার ক্ষমতা থাকলেই ইন্টারনেটের মাধ্যমে সহজে বাড়িতে বসে এই কাজ গুলি করে ফেলা সম্ভব।

তবে যে কোন জায়গায় নিজের নাম নথিভুক্ত করার আগে অবশ্যই সেই সংস্থাটি যাচাই করে নেওয়া প্রয়োজন। যাচাই করে তবেই নিজের ব্যাংক অ্যাকাউন্ট সহ বিস্তারিত তথ্য দেওয়া উচিত। অন্যথায় প্রতারিত হওয়ার সম্ভাবনা ও প্রবল। তাই কাজ শুরুর আগে অবশ্যই এই বিষয়গুলি সম্পর্কে আগে জেনে নিন। তারপর শুরু করুন। এমন আরও আপডেট পেতে দেখতে থাকুন আমাদের পরবর্তী প্রতিবেদনগুলি। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপজয়েন করুন
আমাদের টেলিগ্রাম গ্রুপজয়েন করুন
আমাদের ফেসবুক পেজফলো করুন
google নিউজে ফলো করুনফলো করুন

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।