সেরার সেরা ব্যবসা, পুজোর আগে শুরু করলেই মালামাল!

নিজস্ব প্রতিবেদনঃ আপনি কি নিজের পায়ে দাঁড়াতে চান। চান নিজেকে একজন সফল ব্যবসায়ী হিসেবে তুলে ধরতে। তাহলে সেরা কিছু ব্যবসার আইডিয়া (Top Business Ideas) থাকছে আপনার জন্যই। কীভাবে কি শুরু করবেন, পুঁজি কত লাগবে, কোথায় কোন ব্যবসা করলে হতে পারবেন সব থেকে বেশি লাভবান- এই সমস্ত বিষয়ে জানতে দেখুন আজকের এই প্রতিবেদন।

Top Business Ideas to Start

আপনার যদি থাকে কম পুঁজি বা শুরুতেই বেশি টাকা ইনভেস্ট করতে না চান তাহলে আজকের এই প্রতিবেদন আপনার জন্য হতে চলেছে বেশ কাজের। আজকের প্রতিবেদনে বেশ কয়েকটি নতুন এবং কম পুঁজির বা বিনা পুঁজির ব্যবসা সম্পর্কে আলোচনা করতে চলেছি। সেগুলি সম্পর্কে একে একে দেখে নেয়া যাক।

(১/৫) পরিবেশ বান্ধব কাগজের ব্যাগ তৈরিঃ
ধীরে ধীরে বিভিন্ন বড় বড় শহর, বাজার, দোকান ইত্যাদি স্থানে প্লাস্টিকের ব্যাগ ব্যবহারে আসছে নিষেধাজ্ঞা। সেক্ষেত্রে কাগজের ব্যাগের কদর বাড়ছে। কিন্তু এই ব্যবসা অনেকেই শুরু করেন নি। সেক্ষেত্রে আপনি এই কাগজের ব্যাগ তৈরির ব্যবসা শুরু করে হতে পারেন লাভবান। এই ব্যবসা শুরুর জন্য খুব বেশি অর্থের প্রয়োজন হয় না। আর মেশিন পত্র পাওয়া যায় অনলাইনেও।

(২/৫) লন্ড্রি ব্যবসাঃ
শহরের দিকে এই ব্যবসার কদর রয়েছে বেশ। ব্যস্ততার মধ্যে থাকা মানুষদের এই ধরণের সার্ভিস বেশ প্রয়োজন পড়ে। কিন্তু তুলনামূলক ভাবে এই ধরণের ব্যবসায় প্রতিযোগিতা অনেক কম থাকে। ফলে এক্ষেত্রে নিজে না করলেও কিছু মানুষ কাজে লাগিয়ে করা যেতেই পারে এই বিনা পুঁজির ব্যবসা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

(৩/৫) ব্লগিংঃ
আধুনিক ডিজিটাল যুগে আপনি ব্লগিং করে বিভিন্ন বিষয়ে লেখালিখি করে কাজের খবর পৌঁছে দিতে পারেন সাধারণ মানুষের কাছে। এক্ষেত্রে আপনি বিভিন্ন পড়া শোনার টপিক থেকে শুরু করে নানা বিষয়ে করতে পারেন লেখালিখি। এর মাধ্যমেও আপনি ভালো পরিমান অর্থ উপার্জন করতে পারবেন। Top Business Ideas এর মধ্যে এটি বিশেষ এক ধরণের আয়ের পথ।

(৪/৫) টিউটর সারভিসঃ
ঘরে বসে পড়ানোর অভ্যেস থাকলে টিউটর সার্ভিস দিতেই পারেন। তবে এক্ষেত্রে আপনি নিজেই একটি ইউটিউব চ্যানেল খুলে শুরু করতে পারেন এই ব্যবসা। নিজের পড়ানোর প্রতিভাকে ঘরের মধ্যে না রেখে ছড়িয়ে দিতেই পারেন সকলের কাছে। এক্ষেত্রে আপনার ভিউয়ার্স, সাবস্ক্রাইবার যত বাড়বে, আপনার ইনকাম তত বাড়বে। এবারে Top Business Ideas এর মধ্যে শেষ আরও একটি ব্যবসা রয়েছে। সেটি দেখে নেয়া যাক।

আরও পড়ুন, ইউটিউবে আয় লাখ টাকা! উপায় দেখুন।

(৫/৫) পেয়িং গেস্টঃ
শহরাঞ্চলে এই ব্যবসা বেশ লাভজনক। কারণ সেখানের বিভিন্ন কলেজ, ইউনিভার্সিটি থেকে শুরু করে বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসে অনেকেই দূর থেকে পড়তে বা কাজ করতে আসেন। সেক্ষেত্রে এই পেয়িং গেস্ট যদি আপনি রাখতে পারেন, তাহলে মাসে মাসে একটি ভালো পরিমান ইনকাম করা সম্ভব। এমন আরও ব্যবসার আইডিয়া পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।