এই সরকারি কর্মচারীদের দুর্গা পূজোর ছুটি বাতিল! বিজ্ঞপ্তি দেখুন।

বিশেষ কারণে রাজ্যের এই দপ্তরের কর্মচারীদের ছুটি বাতিল বলে ঘোষণা করা হয়েছে! জানিয়ে দিলেন রাজ্যের মন্ত্রী। বিশেষ কারণে এই সমস্ত রাজ্য সরকারি কর্মচারীদের দুর্গা পূজোর ছুটি বাতিল! প্রকাশিত হল সরকারি বিজ্ঞপ্তি। রাজ্যের Govt Employees -দের সাহায্যেই রাজ্য সরকারের সমস্ত দপ্তরের সুবিধা গুলি সুন্দর ভাবে পৌঁছে যায় সধারণ মানুষের কাছে। তাই এবারেও তার কোন রকমের ব্যতিক্রম হবে না বলেই মন্ত্রীর আশ্বাস।

দুর্গা পূজোর ছুটি বাতিল!

বিশেষ কারণেই এই দুর্গা পূজোর ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। সামনেই বাঙালির প্রিয় উৎসব। দুর্গা পুজোর জন্য সারা বছর অপেক্ষা করে থাকে প্রতিটি বাঙালি। এই 5 দিনের ছুটি পুরোদমে মজা করে কাটাতে বাঙালির বেশ ভালোই লাগে। কিন্তু হঠাৎ যদি বলা হয় পুজোর সময় ছুটি পাওয়া যাবেনা! তাহলে কেমন লাগবে একজন বাঙালীর?

এই বছর দুর্গা পূজোয় রাজ্যের সমস্ত সরকারি কর্মচারীরা আর ছুটি পাবেন না অর্থাৎ Holiday Cancelled. এমন কথাই জানিয়ে দিয়েছে রাজ্য সরকার। দুর্গা পূজোর ছুটি তথা Holiday in Durga Puja 2023 বাতিল করার সিদ্ধান্ত সংক্রান্ত সম্পূর্ণ ঘটনাটি জানতে আজকের প্রতিবেদন অবশ্যই পড়বেন। দুর্গা পুজো প্রতিটি বাঙালির কাছেই অতি প্রিয় একটি উৎসব। এই 5 দিনের জন্য সব বাঙালি অপেক্ষা করে বসে থাকে। তবে এই বছর দুর্গা পুজোতে রাজ্যের সরকারি কর্মচারীদের একাংশ -র ছুটি বাতিল বলে ঘোষণা করা হয়েছে।

ছুটি বাতিলের খাতায় যে দপ্তর!

রাজ্য সরকার এর তরফ থেকে দুর্গা পূজোর ছুটি বাতিল করার সিদ্ধান্ত নিয়ে যা বলা হয়েছে যে, এই বছর রাজ্য সরকারী কর্মচারীদের একাংশের ছুটি থাকবে না। হাতে আর মাত্র 1 টা মাস। আর তারপরেই পড়বে ঢাকে কাঠি। কিন্তু সেই সময়েও কাজে ডুবে থাকতে হবে বহু বাঙালি -কে। পশ্চিমবঙ্গের সেরা উৎসব কাজেই ব্যস্ত হয়ে কাটিয়ে দিতে হবে রাজ্য সরকারি কর্মচারীদের একাংশ -কে। এই সময় কিন্তু সকলেই আনন্দে মেতে থাকতে চায়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে কাদের দুর্গা পূজোর ছুটি, এই বছর বাতিল থাকছে? দুর্গা পুজো উপলক্ষে পশ্চিমবঙ্গের স্কুল কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান আর সরকারি অফিস কাছারি বন্ধ থাকবে। মিলবে দুর্গা পূজোর ছুটি! পূজো শেষ হলেই আবার আগের মতো শুরু হয়ে যাবে এইসব প্রতিষ্ঠান। ছাত্র-ছাত্রী থেকে শুরু করে সরকারি কর্মচারী সকলেই এই কয় দিনের ছুটির জন্য অপেক্ষা করে বসে থাকে। কিন্তু রাজ্য সরকারের তরফ থেকে এই বছরের ছুটি বাতিলের ঘোষণা শোনার পর থেকেই ভেঙে পড়েছেন অনেক মানুষ।

মন্ত্রীর বক্তব্য

তবে এই দুর্গা পূজোর ছুটি কিন্তু সকলের জন্য বাতিল নয়। বিশেষ কিছু সরকারি কর্মক্ষেত্রের জন্যই এই ছুটি বাতিলের ঘোষণা করা হয়েছে। সেগুলি ছাড়া বাকি সব দপ্তর বন্ধ থাকবে। বুধবার একটি সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের বিদ্যুৎ মন্ত্রকের মাননীয় অধিপতি শ্রী অরূপ বিশ্বাস। তিনি জানিয়েছেন এই বছর দুর্গা পূজো উপলক্ষে বিদ্যুৎ দপ্তরের তথা WBSEDCL -এর কোনো কর্মীই ছুটি পাবে না। এই সকল Govt Employees -দের দুর্গা পূজোর ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দুর্গা পূজোর ছুটি

ছুটি বাতিলের কারণ

পুজোতে যেন বিদ্যুৎ সংযোগ পরিষেবা অটুট থাকে সেই দিকেই বিশেষ খেয়াল রাখবে রাজ্যের বিদ্যুৎ দপ্তরের কর্মীরা। আর এই কারণেই ছুটি বাতিল করা হয়েছে তাদের। এছাড়াও উক্ত বৈঠকে তিনি জানিয়েছেন, এই বছর রাজ্যের ৭১ হাজার বিদ্যুৎ কর্মী দুর্গা পুজো উপলক্ষে রাস্তায় রাস্তায় ডিউটি দেবে। পাশাপাশি বিদ্যুৎ দপ্তর কর্তৃক ৩৫৭ টি মোবাইল ভ্যান প্রস্তুত রাখা হবে। এগুলি প্রতিটি পুজো প্যান্ডেলের সামনে উপস্থিত থাকবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যাতে বিদ্যুৎ পরিষেবায় কোনো প্রকার বিঘ্ন ঘটার সাথে সাথেই দ্রুত ব্যবস্থা গ্রহণ করা যায়। বিদ্যুৎ মন্ত্রী জানিয়েছেন, এই বছর কড়াকড়ি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সরকারের তরফ থেকে। প্রসঙ্গত উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আগেই জানিয়েছিলেন এই বছর দুর্গা পুজোয় প্রতিটি পুজো কমিটির মোট বিদ্যুৎ বিল এর ওপর থাকবে ৬৬ শতাংশ ছাড়। বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস আরও একবার এই কথা মনে করিয়ে দিয়েছেন।

এছাড়াও পশ্চিমবঙ্গ সরকার কেন্দ্র সরকারের অধীনস্থ সংস্থা ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন, পাওয়ার গ্রিড ও কোল ইন্ডিয়ার কাছে বিদ্যুৎ চেয়ে কোটেশন জমা করেছে। পাশাপাশি বিদ্যুৎ সম্পর্কিত যেকোনো অভিযোগ জানানোর জন্য এই সময় একটি হেল্পলাইন নম্বর চালু করা হবে।

বিদ্যুৎ দপ্তর এই হেল্প লাইনের মাধ্যমে সাহায্য করবে। এই হেল্পলাইন নম্বরটি হল- 19121। রাজ্য সরকার সি ই এস সি বোর্ডকে রাজ্যের সর্বত্র বিদ্যুৎ পরিষেবা যাতে নিরবিচ্ছিন্নভাবে দেওয়া হয় সেই দিকে বিশেষ নজর দিতে বলেছে। প্রসঙ্গত বলে রাখি, এবারের পূজোতে প্যান্ডেলে ব্যবহৃত বিদ্যুতের ক্ষেত্রে বিশেষ ছাড় দেবার কথা জানিয়েছে রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

দূর্গা পুজোর অনুদান বাড়ল আবার, টাকা পাবেন কীভাবে! দেখুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই ব্যাপারে রাজ্য বিদ্যুৎ দপ্তর সব রকম পর্যবেক্ষণ করবে। এই বছর দুর্গা পূজোর সময়ে লোডশেডিং -এর কারণে যেন রাজ্যের কোন মানুষের আনন্দের জোয়ারে ভাটা না পড়ে, সেই দিকে রাজ্য সরকারের আদেশে চরম ভাবে সজাগ থাকতে চলেছে রাজ্য বিদ্যুৎ দপ্তর। এই ধরনের আরও খবর পেতে আমাদের ওয়েবসাইটটিকে ফলো করতে পারেন‌। আজকের প্রতিবেদন‌ ভালো লেগে থাকলে শেয়ার করুন।

বিশ্বকর্মা যোজনায় নাম লেখালেই ১৫ হাজার- দিচ্ছে মোদী সরকার!

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।