এক রিচার্জেই নিশ্চিন্তে কাটান গোটা বছর!

এবারে Jio Recharge Plan দেখলেই চমকে যাবেন আপনিও! বর্তমানে ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি এবং মুদ্রা স্মৃতির ফলে সাধারণ মানুষের দ্বারা সংসারের নিত্যদিনের খরচ চালানোই দুষ্কর হয়ে উঠেছে। তার উপর যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে গিয়ে প্রায় প্রতিটি মানুষের হাতেই এখন স্মার্টফোন চলে এসেছে তবে কিন্তু এই স্মার্টফোন ইন্টারনেট সংযোগ ছাড়া এক কথায় খেলনার বস্তু। আর প্রতিটি স্মার্টফোনে অন্ততপক্ষে দুটি করে সিম কার্ড থাকায় তা রিচার্জ করতে গিয়ে হিমশিম অবস্থা মানুষের।

এমতাবস্থায় জিওর একটি নতুন প্রিপেইড প্ল্যান (Jio Recharge Plan) স্বস্থির দিতে পারে মানুষকে। জিওর এই নতুন প্রিপেড প্লানটির বৈধতা 336 দিন বা 11 মাস। অর্থাৎ একবার রিচার্জ করুন আর সারা বছর নিশ্চিন্তে কাটান। এই প্রিপেড প্ল্যানটিতে সারা বছর ধরে আনলিমিটেড টকটাইমের সঙ্গে 24 জিবি ইন্টারনেট ডাটাও সুবিধা থাকছে। জিও এই প্ল্যানটিকে এককথায় বলা যায়, মধ্যবিত্তের জন্য আদৰ্শ রিচার্জ প্ল্যান (Jio Recharge Plan)।

আমরা কমবেশি সকলেই জানি যে জিওর নিজেস্ব একটি ফোন রয়েছে। যাকে জিও ফোন নামে ডাকা হয়ে থাকে। জিওর তরফ থেকে এই দুর্দান্ত রিচার্জ প্ল্যান উপলব্ধ ওই জিও ফোন গ্রাহকদের জন্য। বর্তমানে সারা দেশজুড়ে ক্রমশ জিও ফোন ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে। আর সেই সমস্ত গ্রাহকদের কথা মাথায় রেখেই কোম্পানি এই সস্তা রিচার্জ প্ল্যানটি বাজারে এনেছে। আজকের প্রতিবেদনে এই রিচার্জ প্ল্যান (Jio Recharge Plan) সম্পর্কিত সমস্ত খুঁটিনাটি বিষয় নিয়ে বিশদে আলোচনা করা হলো।

জিও ফোনের সবথেকে সস্তা রিচার্জ প্ল্যান (Jio Recharge Plan).

বর্তমানে কোন কোম্পানির রিচার্জেই 99 টাকার নিচে কোনো আনলিমিটেড কল রিচার্জ পাওয়া যায় না। সেখানে জিও ফোনের এই সস্তা রিচার্জ প্ল্যানে (Jio Recharge Plan) রয়েছে ডেটা, এসএমএস এবং আনলিমিটেড কলিং এর সুবিধা। এগারো মাসের জন্য এই প্ল্যানের খরচ মাত্র 895 টাকা। যা মাস প্রতি হিসাব করলে খরচ হয় মাত্র 81 টাকা। অর্থাৎ একবার এই প্ল্যান রিচার্জ করে নিলে প্রায় এক বছর আর রিচার্জ করার প্রয়োজন থাকবে না।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যে সমস্ত মানুষদের বাধ্য হয়ে দুটি বা তিনটি সিম ব্যবহার করতে হয় এবং ফোনে অনেক বেশি কথা বলার প্রয়োজন পড়ে, তাদের জন্য এই প্ল্যানটি অত্যন্ত কার্যকরী। আনলিমিটেড কলের সঙ্গে এই রিচার্জে 24 জিবি ডেটাও দেওয়া হয়ে থাকে। অর্থাৎ প্রতি 28 দিনে 2 জিবি করে ডেটা পাওয়া যাবে। এই ডেটা ব্যবহার করে টুকটাক ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইউটিউবের এর মত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলিতেও ঢুঁ মেরে আসা যাবে।

এখানেই শেষ নয়, এই রিচার্জে ডেটা ও আনলিমিটেড কলের সঙ্গে প্রতি 28 দিনে 50 টি করে এসএমএস করার সুবিধাও দেওয়া হচ্ছে। যার ফলে কলিং ও সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এর সাহায্যে কারো সাথে যোগাযোগ রাখার পাশাপাশি ইচ্ছে করলে এসএমএস করার যাবে।

একনজরে জিও ফোনের দাম ও ফিচার্স:-
বর্তমানে একটি জিও ফোন 2 এর দাম মাত্র 2999 টাকা। এই ফোনটি কোয়ার্টি কিপ্যাড সম্মিলিত। যার স্ক্রিন সাইজ 2.4 ইঞ্চি। সেই সাথে রয়েছে 4G কানেক্টিভিটি। এই ফোনে ডুয়াল সিম সাপোর্ট করে। যার ব্যাটারি ক্ষমতা 2000 mAh। এর ROM  4 GB, RAM 512 MB। তবে মেমোরি কার্ড ব্যবহার করে এই ফোনের স্টোরেজ সর্বোচ্চ ২৮ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে। জিও ফোনেও ছবি তোলার জন্য ক্যামেরা দেয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরাটি 2 মেগাপিক্সেল।

ভারতের বিভিন্ন ভাষাভাষীর ব্যবহারকারীদের কথা মাথায় রেখে ফোনটিতে 22টি ভাষায় ব্যবহার করার সুবিধা দেওয়া হয়েছে। এছাড়াও অন্যান্য সুবিধাগুলির মধ্যে রয়েছে ওয়্যারলেস এফএম রেডিও, টর্চ, ভিডিও এবং মিউজিক প্লেয়ার, স্টপ ওয়াচ। তাছাড়াও এই ফোনে জিওর কিছু প্রিমিয়াম পরিষেবা জিও টিভি, জিও সিনেমা, জিও সাভান ইত্যাদি অ্যাপও সাপোর্ট করবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।