LIC Micro Bachat: মাত্র 7 টাকার প্ল্যানে মিলবে নতুন এই লাভ, দেখুন।

সাধারণ মানুষের জীবনের সুরক্ষার সাথে সাথে সঞ্চয়ের সুবিধা করে দেয় LIC এর এই LIC Micro Bachat Plan. সাধারণত খেঁটে খাওয়া মানুষের জন্য জীবনের সুরক্ষার সাথে সাথে আর্থিক সঞ্চয়ের জন্য এই প্ল্যান বেশ লাভজনক। প্রতিদিন তো এদিকে ওদিকে হয়তো স্বল্প বা বিনা প্রয়োজনে নিজের অজান্তেই অনেক টাকা খরচ হয়ে যায়। তবে এবারে দিনে শুধুমাত্র 7 টাকার প্রিমিয়াম এর বিনিময়ে করা যাবে এই অসাধারণ প্ল্যান। এই এলআইসি মাইক্রো বাচাত প্ল্যানের সমস্ত রকমের সুবিধা দেখে নেয়া যাক আজকের প্রতিবেদনে।

LIC Micro Bachat Plan

LIC বর্তমানে সাধারণ মানুষের সুরক্ষার জন্য দারুণ নতুন নতুন কভারেজ এর সাথে বেশ জনপ্রিয়। তবে সঠিক তথ্য জানার অভাবে অনেকেই নিতে পারেন না প্ল্যানের সুবিধা। আজকের এই প্রতিবেদনে যা যা জানা যাবে তা হল – LIC Micro Bachat Plan -এর সুবিধা নিতে গেলে কত বছর বয়স থেকে নেয়া যাবে, কত টাকা থেকে শুরু হবে প্রিমিয়াম, কত বছরের টার্ম প্ল্যান, অ্যাক্সিডেন্টাল ডেথ অ্যান্ড ডিস্যাবিলিটি বেনিফিট রাইডার হিসেবে মিলবে কত, সাম অ্যাসিউরড কত টাকার, লয়াল্টি অ্যাডিশন্স হিসেবে কিছু থাকছে কিনা, এর সবটাই।

এলআইসি এর লঞ্চ করা এই LIC Micro Bachat Plan অনুসারে দেখা যাক বিস্তারিত বিবরণ। প্ল্যানের নাম্বার হচ্ছে 951. এটি একটি ট্রেডিশনাল, নন-লিঙ্কড, পার্টিসিপেটিং মাইক্রো ইনস্যুরেন্স প্ল্যান। এই প্ল্যান ডুয়াল বেনিফিট প্রদান করে। সেগুলি হচ্ছে সঞ্চয় এবং সুরক্ষা। এই প্ল্যানের মাধ্যমে থাকে লোন নেবার সুবিধা। কম আয়ের মানুষের জন্য এই প্ল্যান বেশ লাভজনক।

DetailsBenefits
1প্রিমিয়াম দেবার সুবিধাবার্ষিক, অর্ধ বার্ষিক, ত্রইমাসিক, মাসিক
2টার্ম10 থেকে 15 বছর
3কাদের জন্য প্ল্যান18 থেকে 55 বছরের সাধারণ মানুষের জন্য
4সর্বোচ্চ ম্যাচুইরিটি70 বছর
5কত টাকার প্ল্যান (সর্বনিম্ন)50 হাজার টাকা
6সর্বোচ্চ কত টাকার প্ল্যান2 লক্ষ টাকা
7আরও জানতে Whatsapp করুন6297256750 নাম্বারে

প্ল্যান ধারকের মৃত্যুতে নমিনি এর প্রাপ্ত সুবিধাঃ-

পলিসি মেয়াদের সময় বীমাকৃত ব্যক্তির মৃত্যু হলে মৃত্যুর উপর বিমাকৃত প্রদেয় হিসেবে দেওয়া হবে টাকা। এক্ষেত্রে 3 পদ্ধতিতে হিসেব করা হয়ে থাকে। এর মধ্যে যা সর্বোচ্চ হবে, সেটি দেওয়া হয়ে থাকে। এক্ষেত্রে হিসেবে থাকে – বেসিক সাম অ্যাসিওরড; বার্ষিক প্রিমিয়ামের 7 গুণ; অথবা মৃত্যুর তারিখ হিসাবে প্রদত্ত সমস্ত প্রিমিয়ামের 105% টাকা। উল্লিখিত প্রিমিয়াম ট্যাক্স, অতিরিক্ত প্রিমিয়াম এবং রাইডার প্রিমিয়াম, যদি থাকে তবে বাদ দেয়। উপরোক্ত ছাড়াও, 5ম পলিসি বছর পূর্ণ হওয়ার পরে মৃত্যু ঘটলে আনুগত্য সংযোজন, যদি থাকে তাহলে তাও প্রদেয় হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পলিসি এর মেয়াদ শেষ হয়ে গেলে পলিসি গ্রাহকের বেনিফিটঃ-

পলিসির মেয়াদ শেষ হওয়া পর্যন্ত বেসিক সাম অ্যাসিওরডের সাথে লয়ালটি সংযোজন, যদি থাকে, প্রদেয় হবে। LIC Micro Bachat Plan -এর সমর্পিত মান হিসেবে পলিসি মেয়াদের সময় যে কোনো সময়ে পলিসিটি সমর্পণ করা যেতে পারে যদি কমপক্ষে এক পূর্ণ বছরের প্রিমিয়াম প্রদান করা হয়। অর্থাৎ 1  বছরের মেয়াদ শেষে যদি সঠিক পরিমাণে প্রিমিয়াম প্রদান করা হয়ে থাকে, তাহলে তিনি এই প্ল্যান থেকে বেরিয়েও যেতে পারেন।

গ্যারান্টিযুক্ত সমর্পণ মূল্য

গ্যারান্টিযুক্ত সমর্পণ মূল্য হল প্রদত্ত মোট প্রিমিয়ামের একটি শতাংশ (করের নেট) যে কোনো অতিরিক্ত প্রিমিয়াম এবং রাইডারদের জন্য প্রিমিয়াম ছাড়া, যদি বেছে নেওয়া হয়। এই শতাংশ LIC Micro Bachat পলিসির মেয়াদ এবং পলিসির বছরের উপর নির্ভর করবে যেখানে পলিসি সমর্পণ করা হয়েছে।

ঋণ গ্রহণের সুবিধাঃ-

নিম্নোক্ত শর্তাবলী সাপেক্ষে LIC Micro Bachat Plan অনুসারে, কমপক্ষে 3 পূর্ণ বছরের জন্য প্রিমিয়াম প্রদানের পরে এই প্ল্যানের অধীনে লোন সুবিধা পাওয়া যায়। সমর্পণ মূল্যের শতাংশ হিসাবে সর্বাধিক ঋণ হবে 70 শতাংশ ইনফোর্স পলিসির ক্ষেত্রে এবং 60 শতাংশ পরিশোধিত পলিসির ক্ষেত্রে৷ ঋণের পরিমাণের জন্য সুদের হার কর্পোরেশন সময়ে সময়ে নির্ধারণ করবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আয়কর সুবিধা

এই LIC Micro Bachat Plan -এর অধীনে দেওয়া প্রিমিয়াম ধারা 80c-এর অধীনে ট্যাক্স রিবেটের জন্য যোগ্য। এই প্ল্যানের শেষে প্রাপ্ত অর্থের ক্ষেত্রেও মেলে 10(10D) এর অধীনে কর ছাড়ের সুবিধা। এবারে এই প্ল্যানের নিবেশের চার্ট দেখে নেয়া যাক। নিচে বয়স হিসেবে কয়েকটি প্ল্যান এর বিস্তারিত বিবরণ দেয়া হল।

AgeTermA.D.D.BSum AssuredMonthly PremiumSum AssuredLoyalty AdditionsTotal Paid PremiumTotal Return After Maturity
1181550 হাজার50 হাজার225 টাকা50 হাজার7500 টাকা38,610 টাকা57,500 টাকা
218152 লক্ষ2 লক্ষ867 টাকা2 লক্ষ30 হাজার1,48,410 টাকা2,30,000 টাকা
330152 লক্ষ2 লক্ষ873 টাকা2 লক্ষ30 হাজার1,49,395 টাকা2,30,000 টাকা
455152 লক্ষ2 লক্ষ1,010 টাকা2 লক্ষ30 হাজার1,72,815 টাকা2,30,000 টাকা

দিনে 29 টাকা দিয়ে পান 4 লক্ষ, ‘আধার শিলা’ যোজনায় করুন বিনিয়োগ!

LIC Micro Bachat

উপসংহার

এলআইসি সাধারণ মানুষের সুরক্ষার আরেক নাম। তবে সঠিক তথ্য না জানলে হয়তো আপনি মিস করে যেতে পারেন ভালো ভালো প্ল্যান। প্রতিদিন আসতেই থাকে কোন না কোন আপডেট। LIC Micro Bachat Plan ছাড়াও আরও নানা ধরণের LIC Plan সম্পর্কে সম্পূর্ণ তথ্য জানতে আমাদের সাথে থাকার অনুরোধ থাকলো। যারা ট্যাক্স ছাড়ের দরকার, তাদের জন্য এই প্ল্যানের সুবিধা রয়েছে। যাদের সঞ্চয়ের সাথে সাথে দরকার সুরক্ষা, তাদেরকেও সুবিধা দেবে এই LIC Micro Bachat Plan (Plan No. 951, UIN No. 512N329V02). তাহলে আর দেরী না করে ভালো করে জেনে নিয়ে যুক্ত হয়ে যান LIC এর সাথেই।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।