ব্যাপক সাড়া জাগানো ব্যবসার আইডিয়া, 5-10 হাজারের পুঁজিতেই কেল্লাফতে!

বাজার কাঁপানো ব্যবসার আইডিয়া কাজে লাগিয়ে আয় শুরু মাত্র 5 হাজার টাকাতেই।

চাকরীর খোঁজ অনেকেই করতে থাকেন, কারণ পঠন পাঠন শেষ করে আয়ের দরকার সবারই। এবারে নতুন ব্যবসার আইডিয়া জেনে নিজেই শুরু করুন এই নতুন ব্যবসা। কারণ এই ব্যবসার চাহিদা মার্কেটে থাকে সারাটা বছর। আর ছোট্ট পরিসরের এই ব্যবসার লাভ দেখলে আপনিও হয়তো চমকে উঠবেন। তাহলে আর দেরী না করে চলুন জেনে নেওয়া যাক, আজকের এই নতুন Business Idea!

ব্যবসার আইডিয়া অনেকেই খোঁজ করে থাকেন। তবে সঠিক তথ্য না থাকার কারণে শুরু করতে গিয়ে থমকে যেতে হয়। তাই আমাদের আজকের এই প্রতিবেদনে এই 5 হাজার টাকার পুঁজি দিয়ে শুরু করা ব্যবসার সমস্ত তথ্য তুলে ধরা হল। শুধুমাত্র নিজের পরিশ্রম আর ব্যবসার প্রতি ভালোবাসা থাকলেই আপনিও অল্প  দিনের মধ্যে দেখতে পারবের হাজার হাজার টাকা লাভের মুখ।

কথায় আছে, হাতের কাজে অভাব হয় না ভাতের। এই কথায় বিশ্বাসী মানুষেরাই নিজেদেরকে ব্যবসার মধ্য দিয়ে সফলতার উচ্চ শিখরে নিয়ে যেতে পারেন। ব্যবসার আইডিয়া জানানো আগে কয়েকটি কথা বলে নেয়া দরকার। সেগুলিতে একবার চোখ বুলিয়ে নেয়া যাক।

ব্যবসার  আইডিয়া দিয়ে ব্যবসা শুরুর আগে দেখুন এই টিপস

কম পুঁজি দিয়ে শুরু করতে হবে ব্যবসা।
সে সকল প্রোডাক্টের মার্কেট ডিমান্ড থাকতে হবে প্রচুর।
বাজারে প্রতিযগীতা অন্যান্য ব্যবসার তুলনায় কম থাকতে হবে।
সব সিজনেই চলবে, যেন না থাকে কোন অফ সিজন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

MRP ছাড়া প্রোডাক্ট, অর্থাৎ যেকোনো দামেই মার্কেটে মাল বিক্রি সম্ভব।
যে কেউ হঠাৎ করে আপনার ব্যবসা কপি করতে পারবে না। এই সকল দিকে নজর রেখে শুরু করুন আপনার ব্যবসা।
বাড়ি থেকে শুরু করা যাবে।
অনলাইন বা অফলাইনে বিক্রি করা সম্ভব।

এবারে আসা যাক আসল কথায়। অনেক সময়েই দেখা যায়, বিভিন্ন প্লেট, মগ, টুপি, জার্সি, গেঞ্জি ইত্যাদি প্রোডাক্টে নিজেদের ছবি, নাম, নাম্বার প্রিন্ট করা থাকে। তো এই ইউনিক ব্যবসার আইডিয়া দিয়ে যদি আপনিও শুরু করতে পারেন এই ব্যবসা, তাহলে দেখুন আজকের এই প্রতিবেদন। এই ব্যবসা করতে সচরাচর ততটা দেখা যায় না। তবে মার্কেটে এর বেশ ভালো ডীমান্ড রয়েছে। আপনি অর্ডার নিয়েও কাজ করতে পারবেন।

কামিজ প্রিন্টিং, টি-শার্ট প্রিন্টিং, কাপ, মগ, প্লেট প্রিন্টিং সম্পর্কে জেনে নিন। ফয়েল প্রিন্টিং, ভিনাইল প্রিন্টিং, ডি টি এফ প্রিন্টিং করে দারুণ সমস্ত ডিজাইন তৈরি করা যাবে। এছাড়া বিভিন্ন গাড়ির ওপরে ব্যবহারের স্টিকার প্রিন্টিং। আর এই ব্যবসা শুরু করার জন্য আপনি সরকারি লোন পেয়ে যেতে পারবেন। কারণ রাজ্য এবং কেন্দ্র সরকারের নানা লোন ব্যবস্থার মাধ্যমে আপনি শুরু করতে পারবেন এই সকল নতুন ব্যবসা।

ব্যবসা শুরুর ভিডিও ট্রেনিং দেখতে নিচের প্লে-বাটনে ক্লিক করুন।

ফ্রি ট্রেনিং পেতে যোগাযোগের নম্বর

ব্যবসা শুরু করার জন্য টিপস পেতে আপনি যোগাযোগ করতে পারেন এই নাম্বারে – 86977 35601/ 86977 35602. এটি হচ্ছে, “প্রিন্ট কোলকাতা” যা কোলকাতার বাগুইয়াটিতে অবস্থিত। তাহলে আর দেরী কিসের! নিজে এই ট্রেনিং নিয়ে শুরু করুন ব্যবসা।
এছাড়া সরকারি লোন পেতে আবেদন করুন এখানে

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও ব্যবসার আইডিয়া দেখুন,

Tips to Earn Money from Home

উপসংহার

এবার থেকে আর আপনাকে বলতে হবে না যে, আপনি বেকার। নতুন ব্যবসার আইডিয়া কাজে লাগিয়ে এবারে আপনি নিজেই হয়ে উঠুন সরাসরি আপনার নিজের ব্যবসার মালিক। সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন। প্রতিবেদন ভালো লাগলে দয়া করে অবশ্যই একটি শেয়ার করে আমাদের পাশে থাকুন।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।