দারুণ চাহিদা, এই ব্যবসা শুরু করলে মালামাল হবেন আপনিও!

নিজস্ব প্রতিবেদনঃ ব্যবসা অনেকেই করেন, তবে সকলেই যে সফলতা সমান ভাবে পাবেন- এমনটা নয়। New Business Idea দেখে নিজের কর্মক্ষমতা এবং অদম্য ইচ্ছাকে কাজে লাগিয়ে আপনিও হতে পারেন লাখ টাকার মালিক। তবে সঠিক পদ্ধতি, পরিবেশ, ব্যবসার টেকনিক জেনে নিশ্চিন্ত হয়ে Business শুরু করতে পারলে খুব তাড়াতাড়ি লাভ দেখার সুযোগ মেলে। তবে ব্যবসা শুরু করার আগে বেশ কিছু বিষয়ে নজর রাখা দরকার। এই সকল বিষয়ে জেনে নিন আজকের প্রতিবেদনে।

New Business Idea to Start

নিজের সামর্থ্য অনুসারে সঠিক সময়ে সঠিক জায়গাতে ব্যবসা শুরু করতে হবে। আর New Business শুরু করার আগে এটা খেয়াল রাখতে হবে যেন পুঁজির সঠিক ব্যবহার হয়। অযথা অতিরিক্ত অর্থ ব্যয় করলে ব্যবসায় লাভের ক্ষেত্রে দেখা দেবে নানা রকমের সমস্যা। এবারে জেনে নেওয়া যাক, কোন ধরণের ব্যবসা করে আপনিও হতে পারেন লাভবান! দেখে নিন আজকের এই নতুন ব্যবসার দুর্দান্ত আইডিয়া। এই ব্যবসা শুরু করলে মালামাল হবেন আপনিও।

সাবান হল এমন একটি জিনিস, যা সকলের প্রয়োজনে আসে প্রতিদিনই। আর এর চাহিদা কখনো কমবে না। ফলে এই ব্যবসার ক্ষেত্রে মালের সেল করার দিক থেকে থাকবে না কোন বাধা। আর অপর দিকে এই সাবান তৈরির জন্য প্রয়োজনীয় কাঁচামাল পাওয়া যায় অল্প দামে আর খুব সহজেই। নিজদের নামে একটি ব্র্যান্ডিং করে আপনি শুরু করে ফেলতে পারেন এই ব্যবসা।

আপনি হয়তো মাঝে মাঝে দেখে থাকবেন আপনার লোকাল মার্কেটে অনেক সময় গাড়ি নিয়ে সার্ফ, সাবান, ডিটারজেন্ট পাউডার অনেকেই বিভিন্ন লোভনীয় অফার নিয়ে বিক্রি করতে আসেন। সেক্ষেত্রে তারা বেশ ভালো অফার দিয়ে থাকেন। যদি আপনি নিজের প্রোডাক্ট এর গুণগত মান ঠিক রাখতে পারেন, তবে আপনার লাভের অঙ্ক মিলে যাবে খুব তাড়াতাড়ি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন, অল্প পুঁজির ব্যবসায় লাভ দেখলে চক্ষু ছানাবড়া!

এবারে ব্যবসার খরচের একটা হিসেব দেখে নেওয়া যাক। এই New Business শুরু করতে গেলে ১০ বা ২০ লক্ষ টাকার পুঁজির দরকার হয় না। মাত্র ২-৩ লক্ষ টাকা খরচ করেই আপনি এই ধরণের ব্যবসার একটি ইউনিট তৈরি করে ফেলতে পারেন। এর জন্য ১০০০ স্কয়ার ফুট এরিয়া যথেষ্ট। আর মেশিনের মধ্যে লাগবে এক্সট্রুডার মেশিন, ডাই, মিক্সার মেশিন। মেশিন মিলবে কোলকাতা, দিল্লী, লুধিয়ানা, জয়পুর ছাড়াও বড় বড় শহরের মার্কেটে। এর জন্য অনলাইনেও খোঁজ নিতে পারেন। আরও কয়েকটি সহজ ব্যবসার কথা বলে রাখি।

  • ডিজিটাল মার্কেটিং এজেন্সি: আপনি New Business হিসেবে ডিজিটাল মার্কেটিং এজেন্সি খুলে সেবা দিতে পারেন, যেখানে আপনি ওয়েবসাইট তৈরি, সামগ্রিক মার্কেটিং পরামর্শ ও প্রমোশনাল কার্যক্রম পরিচালনা করতে পারেন।
  • আমদানি ও পরিবহন সংযোগের প্ল্যাটফর্ম: আপনি আমদানি ও পরিবহন সংযোগের একটি প্ল্যাটফর্ম তৈরি করতে পারেন, যেখানে ক্লায়েন্টরা পণ্য আমদানি এবং পরিবহনের জন্য সরবরাহকারী সন্ধান করতে পারেন।
  • ওয়েব ডেভেলপমেন্ট এজেন্সি: আপনি ওয়েব ডেভেলপমেন্ট এজেন্সি খুলে পারেন এবং ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশন তৈরি, ডিজাইন এবং মেইনটেনেন্স সেবা প্রদান করতে পারেন।
  • ক্যাটারিং সেবা: ক্যাটারিং ব্যবসা (New Business) শুরু করে একটি পার্টি বা অনুষ্ঠানের জন্য খাবার পরিবেশন করতে পারেন। আপনি বিভিন্ন অনুষ্ঠানের জন্য স্পেশালাইজড ক্যাটারিং পরিষেবা প্রদান করতে পারেন।
  • অনলাইন শিক্ষা প্ল্যাটফর্ম: একটি অনলাইন শিক্ষা প্ল্যাটফর্ম (New Business) তৈরি করে সেবা প্রদান করতে পারেন, যেখানে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ে অনলাইন কোর্স সংগ্রহ করতে পারেন। এমন আরও ব্যবসার আইডিয়া পেতে আমাদের সাথে থাকার অনুরোধ রইল।

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।