WB Schools: স্কুলের জন্য নতুন ঘোষণা রাজ্যে! ১৪ হাজার ৫০০ বিদ্যালয়ে চালু হচ্ছে এই সুবিধা

নিজস্ব প্রতিবেদনঃ পশ্চিমবঙ্গের স্কুলে স্কুলে (WB Schools) পড়ুয়াদের সুবিধার্থে বিভিন্ন স্কলারশিপ থেকে শুরু করে বিনামূল্যে শিক্ষা, সাইকেল, ব্যাগ, খাতা, বই, জুতো, মোবাইল ইত্যাদি দেওয়া হচ্ছে অনেক আগে থেকেই। এবারে রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী রাজ্যের স্কুলে চালু করতে চলেছেন এই নতুন সুবিধা। আজকের প্রতিবেদনে সেই বিষয়ে বিস্তারিত জেনে নেয়া যাক।

High Speed Internet Facility in all WB Schools

বিগত সময়ে মহামারীর সময় থেকে অনলাইন, ইন্টারনেট (Internet Facility in WB Schols) ইত্যাদি বেশ কিছু বিষয় বেশ কাজের হয়ে উঠেছিল। এছাড়া বর্তমানে শিক্ষা দপ্তরের নানা ধরণের কাজ হয়ে থাকে অনলাইন মোডে।

সেক্ষেত্রে পড়ুয়াদের পোর্টালে রেজিস্ট্রেশন থেকে শুরু করে নানা ধরণের কাজ হয় অনলাইনে। কিন্তু গ্রামাঞ্চলের স্কুল গুলি এই সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। আর এই কারণে নতুন করে এই পরিষেবা চালু করতে চলেছে রাজ্য সরকারের শিক্ষা দপ্তর।

এবার থেকে রাজ্যের সব স্কুলে মিলবে হাইস্পিড ইন্টারনেট সুবিধা। রাজ্য শিক্ষা দফতর সূত্রে খবর, এই মর্মে একটি ওয়ার্ক অর্ডার ইস্যু করা হয়েছে। এর কপি নিচে দেওয়া রইল। ক্লিক করে দেখে নিতে পারেন। রাজ্যের সমস্ত জুনিয়র হাই, মাধ্যমিক এবং উচ্চ-মাধ্যমিক স্তরের সমস্ত বিদ্যালয়ে হাইস্পিড ইন্টারনেটের কানেকশন বসাবে ওয়েবেল (রাজ্য সরকার অধীনস্থ ওয়েবেল টেকনোলজি লিমিটেড)। এর ফলে আর কোন অসুবিধা থাকবে স্কুলে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গের জুনিয়র হাই/হাই/হায়ার সেকেন্ডারি স্কুল এবং সার্কেল অফিস এবং অন্যান্য অফিসে ইন্টারনেট সংযোগ সরবরাহের জন্য ওয়ার্ক অর্ডার জারি করা হয়েছে। রাজ্যের জুনিয়র হাই/হাই/হায়ার সেকেন্ডারি স্কুল, ডিআইএস(এসই), এডিআই/এস(এসই), এআইএস(এসই), ডিআইএস(পিই) এর অধীনে থাকা রাজ্যের ১৪ হাজার ৫০০ (প্রায়) স্কুলে (FTTH) ইন্টারনেট সংযোগ স্থাপনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বলা হয়েছে।

WB Schools Free Internet Order Copy

আরও বলা হয়েছে যে, পশ্চিমবঙ্গের সার্কেল অফিস এবং অন্যান্য শিক্ষা অফিসগুলি ইনস্টলেশনের তারিখ থেকে ৩৯ মাসের জন্য বিনামূল্যে উচ্চ গতির (100 Mbps) ইন্টারনেট থাকবে। আর এই (FTTH) সংযোগ স্থাপন ইতিবাচকভাবে ২ (দুই) মাসের মধ্যে সম্পন্ন করা হবে।

এমন আরও গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের সাথে থাকার অনুরোধ রইল। যুক্ত থাকুন আমাদের টেলিগ্রাম বা হোয়াটস্যাপ গ্রুপে। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

 

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।