দাবী বকেয়া ডিএ, বিধানসভা অভিযানের ডাক সরকারি কর্মীদের!

পশ্চিমবঙ্গ সরকারের কর্মীদের বকেয়া ডিএ সংক্রান্ত দাবী নিয়ে Govt Employees -দের সম্মিলিত সংগঠন, সংগ্রামী যৌথ মঞ্চ এর নয়া ঘোষণা হল আজই। সংগ্রামী যৌথ মঞ্চের তরফ থেকে এবারে রাজ্যের বিধানসভা অভিযান করার ডাক দেওয়া হল। কি কি দাবী তুলে ধরতে চলেছেন তারা, কবে হতে যাচ্ছে এই বিধানসভা অভিযান! আজকের আলোচনায় পুরোটা একে একে জেনে নেয়া যাক।

ডিএ

রাজ্যের সরকারি কর্মীদের ষষ্ঠ বেতন কমিশনের অধীনে মাত্র প্রাপ্তি ৬ শতাংশ! তবে সেখানে দাঁড়িয়ে কেন্দ্রের বছর বছর ২ বার করে DA বৃদ্ধির খবর যেন বারংবার মনে করিয়ে দেয় পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ এর কথা। তবে এবারে রাজ্যের সংগ্রামী যৌথ মঞ্চ এই দাবী নিয়ে হাজির হতে চলেছে, করতে চলেছে বিধানসভা অভিযান।

সরকারি কর্মীদের নতুন পদক্ষেপ, বিধানসভা অভিযান

রাজ্যের একধিক সরকারি কর্মীদের সম্মিলিত সংগঠন হিসেবে সংগ্রামী যৌথ মঞ্চ আগামী ২৩ আগস্ট তারিখে এই বিধানসভা অভিযান করার ডাক দিয়েছে। এই অভিযানে উপস্থিত থাকবেন সরকারি কর্মী, শিক্ষক, চাকরী প্রার্থী, অস্থায়ী কর্মচারী সহ আরও অনেকে। এছাড়া সংগ্রামী যৌথ মঞ্চ, কোলকাতার বুকে এই বকেয়া ডিএ এর দাবীতে DA Protest হিসেবে করছে অবস্থান বিক্ষোভ। আগামী ১৪ আগস্ট সেই আন্দোলন ২০০ তম দিন এর গণ্ডি ছুঁয়ে ফেলবে। এই বিষয়ে ভাস্কর ঘোষ মহাশয় এই ঘটনাকে অত্যন্ত লজ্জাজনক বলে দাবী করেছেন।

তিনি আরও জানিয়েছেন যে, সরকারি কর্মী থেকে শুরু করে শিক্ষকেরা নিজেদের ন্যায্য দাবী নিয়ে রাস্তায় বসে রয়েছেন। এর সাথে সাথে অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণ করার দাবী, রাজ্যের সকল শূন্যপদে স্বচ্ছ নিয়োগ সহ একাধিক দাবী রয়েছ তাদের। কিন্তু এই নিয়ে রাজ্য সরকার এখনো পর্জন্ত কোন রকমের পদক্ষেপ গ্রহণ করে নি।
ভিডিও দেখতে ক্লিক করুন মাঝে থাকা প্লে-বাটনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের সরকারি কর্মীদের পেনশনার্স কর্মীবৃন্দ গত ৪ জুলাই তারিখে গণ ই-মেইল পাঠিয়ে নিজেদের পরিস্থিতির কথা জানিয়েছেন রাষ্ট্রপতির কাছে। রাজ্যের সরকারি কর্মীদের বকেয়া পঞ্চম বেতন কমিশনের টাকা মিটিয়ে দেবার কথা মহামান্য কোলকাতা হাইকোর্ট জানিয়েছে অনেক আগেই। তবে রাজ্য সরকারের কাছে পর্যাপ্ত পরিমাণ অর্থ না থাকায় তারা ঐ নির্দেশিকার জন্য SLP মামলা করেছে মহামান্য সুপ্রিম কোর্টের কাছে। আগামী নভেম্বরে সেই মামলার শুনানী হতে পারে বলেই খবর।

সংগ্রামী যৌথ মঞ্চের কালা দিবস পালনের ডাক

আগামী ১৪ আগস্ট তারিখে “কালা দিবস” তথা ‘Kala Diwas’ হিসেবে পালন করার ডাক দিল সংগ্রামী যৌথ মঞ্চ। উক্ত দিনের জন্য তৈরি করা হল বিশেষ কর্মসূচীও। উক্ত দিনে রাজ্যের সরকারি কর্মীরা কালো ব্যাচ পরে ডিউটি করবে বলেই জানা যাচ্ছে। এর পরবর্তী কর্মসূচী হচ্ছে তাদের ২৩ আগস্টের “বিধানসভা চলো” কর্মসূচী।

এরপর থেকে একে একে শুরু হবে কর্মবিরতি, ডিজিটাল নন কো-অপারেশন নামক আন্দোলন। কারণ তাদের দাবী, এই ডিজিটাল মাধ্যম ব্যবহার করে সরকার বিভিন্ন সরকারি কাজ করিয়ে থাকে। এবারে সে বিষয়ে অসহযোগিতা করতে শুরু করতে চলেছেন তারা। সংবিধানের নিয়ম মেনে তাদের এই বকেয়া ডিএ প্রাপ্তির আন্দোলন জারি রাখবেন বলেই জানা যাচ্ছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গে সরকারি ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী! দিন, তারিখ দেখে নিন।

উপসংহার

রাজ্যের সরকারি কর্মীদের বকেয়া ডিএ প্রাপ্তির বিষয়ে আসতে পারে কি কোন সমাধান, আপনাদের মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট বক্সে। এছাড়া সরকারি কর্মীদের নানা আপডেট সম্পর্কে জানতে আমাদের সাথে থাকার অনুরোধ জানাই। সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন। প্রতিবেদন ভালো লাগলে অবশ্যই একটি শেয়ার করে দেবার অনুরোধ জানাই।

Govt Maternity Leave | মাতৃত্বকালীন ছুটির মেয়াদ বাড়ছে এই রাজ্যে, বিজ্ঞপ্তি প্রকাশ!

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।