রাজ্যে শিক্ষকদের জন্য জারি নয়া নির্দেশিকা, সকলকে মানতেই হবে! দেখুন পর্ষদ প্রকাশিত পিডিএফ

নিজস্ব প্রতিবেদনঃ স্কুলে চলছে ছুটির আমেজ, তবে স্কুল খুলে গেলেই পরীক্ষার পর্ব শুরু হতে চলেছে। তবে এর মধ্যেই WBBSE এর তরফ থেকে জারি হয়ে গেল নতুন এই নির্দেশিকা। এবার থেকে স্কুলের সকল শিক্ষক শিক্ষিকাদের মেনে চলতে হবে এই নিয়ম। কী বলা হয়েছে এই নির্দেশিকাতে! জানতে বিজ্ঞপ্তি দেখে নিন আজকের প্রতিবেদনে।

স্কুল খুলে গেলেই স্কুলে স্কুলে শুরু হয়ে যাবে তৃতীয় পর্বের পরীক্ষা। সাথেই শুরু হবে টেস্ট পরীক্ষা। সেক্ষেত্রে মাধ্যমিক সহ একাদশ এবং দ্বাদশ শ্রেণীর পরীক্ষার্থীদের জন্য বেশ গুরুত্বপূর্ণ পূজাবকাশের পরের সময় গুলি। স্কুলের পঠন পাঠনে শিক্ষকদের ভূমিকা আরও বাড়ানো, প্রয়োজনে অতিরিক্ত ক্লাস নিয়ে স্কুলের পরীক্ষার সিলেবাস শেষ করার মতো বিশেষ পদক্ষেপ নিয়েছে রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদ তথা WBBSE.

WBBSE Notice regarding Visiting Hours

পর্ষদ সভাপতি এবারে স্কুলের শিক্ষা তথা পঠন পাঠনের ওপরে বিশেষ নজর দিচ্ছেন। বিদ্যালয়ে শিক্ষক শিক্ষিকাদের উপস্থিতি নিয়ে নানা ধরণের অভিযোগ যাচ্ছে পর্ষদের কাছে। অনেকেই নাকি বিদ্যালয়ে নানা অজুহাতে থাকছেন অনুপস্থিত। এই অভিযোগ সরাসরি পর্ষদে যাচ্ছে স্কুলের প্রধান শিক্ষকদের তরফ থেকেই। তাই এবারে বিশেষ পদক্ষেপ নিচ্ছে রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদ।

বিদ্যালয়ের শিক্ষক সংক্রান্ত নানা অভিযোগ ছাড়া অন্যান্য অনেক কারণে অভিযোগ জানাতে বহু শিক্ষক পর্ষদে যাচ্ছেন। পর্ষদে যাবার কোন নির্দিষ্ট সময় ছিল না এতদিন। এবার থেকে পর্ষদে আর যখন তখন যাওয়া যাবে না। এই বিষয়ে সরাসরি পর্ষদের তরফ থেকে প্রকাশিত হল নির্দেশিকা। কি বলা হয়েছে সেই নির্দেশিকাতে, তা নিচে দেওয়া কপিতে দেখে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এক্ষেত্রে সরাসরি পর্ষদের তরফ থেকে জারি হওয়া নোটিস নাম্বার – “01/Gen/2023, Date- 10/11/2023” অনুসারে বলা হয়েছে যে, পর্ষদে কেউ জেনারেল সেকশনে কোন কাজে ভিজিট করতে গেলে যেতে হবে সকাল ১১ টা থেকে দুপুর ২ টার মধ্যেই। দুপুর ২ টার পরে কোন ভিসিটরকেই অনুমুতি দেবে না রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদ। এবারে সরাসরি বিজ্ঞপ্তি দেখে নেয়া যাক।

এই সিদ্ধান্তকে অনেক শিক্ষক সংগঠনই দেখছেন অন্যভাবে। এই ধরণের সিদ্ধান্ত পর্ষদ নিজে থেকেই নিয়েছেন বলে দাবী করছে শিক্ষকদের সংগঠন। তবে এই সিদ্ধান্তে শিক্ষার উন্নতি কতটা প্রভাবিত হবে, এই বিষয়ে আপনি আপনার সুচিন্তিত মতামত জানাতে পারেন কমেন্টে। ধন্যবাদ।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।