পুজোর মরশুমে চোখ ধাঁধানো রেকর্ড গড়ল যাত্রী সাথী অ্যাপ! বিরাট পরিবর্তন, আগ্রহী লক্ষাধিক

নিজস্ব প্রতিবেদনঃ বিভিন্ন হলুদ ট্যাক্সিতে মিলছে এই যাত্রী সাথী অ্যাপের সুবিধা, Yatri Sathi App -এর গ্রাহক সংখ্যায় দারুণ সাফল্য! নিরাপত্তা ও স্বল্প মূল্যের পরিষেবা মিলছে এই পরিষেবাতে। অ্যাপ ক্যাবের ভিড়ের মাঝে নজরকাড়া রেকর্ড সরকারের যাত্রী সাথী অ্যাপের। পুজোর মরশুমে প্রায় লক্ষাধিক ইউজার বাড়ল তাঁদের। চলতি বছর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ও রাজ্য পরিবহণ ও তথ্যপ্রযুক্তি দফতরের যৌথ উদ্যোগে চালু হয়েছিল যাত্রী সাথী অ্যাপ।

অক্টোবরের শুরুতেই এই অ্যাপ চালু করে রাজ্য সরকার। এই সরকারি অ্যাপ ক্যাব পরিষেবায় (Yatri Sathi App) অনলাইনে ট্যাক্সি বুক করে গন্তব্যে পৌছতে পারেন যাত্রীরা। নভেম্বরের শুরুতে যাত্রী সাথী অ্যাপের ইউজার পরিসংখ্যান বলছে, পুজোর মরশুমে রীতিমত রেকর্ড গড়েছে অ্যাপটি। এই সরকারি অ্যাপ ক্যাব পরিষেবায় এগারো দিনে ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে প্রায় ১,০১,২৫১ জন। সাধারণত এতদিন প্রিপেইড ট্যাক্সি পরিষেবা চালু ছিল রাজ্যে।

প্রিপেইড বুথ মারফত যাত্রীরা আগাম ট্যাক্সি বুক করে গন্তব্যে পৌছতেন। কিন্তু সেসব দিনকে পিছনে ফেলে প্রযুক্তির ব্যবহার ঘটিয়ে এবার অ্যাপের মাধ্যমে ট্যাক্সি বুকিংয়ে জোর দিচ্ছে রাজ্য সরকার। এতে জনসাধারণের সময় যেমন বাঁচছে তেমনই ছোটাছুটির হয়রানি ও পরিশ্রম কমছে। আর সেই উদ্দেশ্যকে সামনে রেখেই যাত্রী সাথী অ্যাপ্লিকেশনটি চালু করা হয়।

১৬ অক্টোবর অনুষ্ঠানিকভাবে শুরু হয় যাত্রী সাথী অ্যাপ। অক্টোবরের মরশুমে এই অ্যাপের দুর্দান্ত সাফল্যে কার্যতই খুশি সরকার পক্ষ। সূত্রের খবর, ১৬ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত মোট ৬৯,৫৫৩ টি ট্রিপ কমপ্লিট করেছে অ্যাপটি। পাশাপাশি, ব্যবহারকারীদের কথায়, এই অ্যাপে অতিরিক্ত নয় বরং ন্যায্য টাকাই দাবি করা হচ্ছে। সবমিলিয়ে সরকারি অ্যাপ ক্যাবের পরিষেবায় বেশ খুশি ব্যবহারকারীরাও। আর তারই ফলস্বরূপ ক্রমাগত বাড়ছে ইউজার সংখ্যা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বর্তমানে সর্বত্র অ্যাপ ক্যাবের রাজত্ব। স্মার্টফোনে ক্যাব বুক করে গন্তব্যে ছুটছেন যাত্রীরা। আর এই অ্যাপ ক্যাবের দৌরাত্ম্যের মাঝে যেন খানিকটা নিরাশ হয়ে পড়ছিলেন ট্যাক্সি ড্রাইভাররা। তবে ডিজিটাল পরিষেবায় অন্তর্ভুক্ত হয়ে মুখে হাসি ফুটেছে তাঁদের। বর্তমানে কলকাতা শহরে চলাচল করা হলুদ ট্যাক্সির সংখ্যা সাত হাজারটি।

আরও পড়ুন, নভেম্বরে বেড়ে গেল গ্যাসের দাম 100 টাকার ওপরে! কোলকাতায় কত হল

আর নীল সাদা ট্যাক্সির সংখ্যা ২৫০০টি। অর্থাৎ সব মিলিয়ে মোট ৯৫০০ ট্যাক্সি রোজ ছুটে চলেছে শহরের পথ জুড়ে। পরিসংখ্যানে বলছে, আপাতত প্রায় ৬০ শতাংশ হলুদ ও নীল-সাদা ট্যাক্সি সরকারি অ্যাপের আওতাভুক্ত হয়েছে। আগামী দিনে এই সংখ্যাটি যাতে আরও বৃদ্ধি পায়, সে আশা ট্যাক্সি ড্রাইভার থেকে সাধারণ মানুষের।
Written by Joyeeta Mukherjee.

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।