Business Idea: সেরার সেরা ব্যবসার আইডিয়া, শুরু করলেই দিনে অন্তত ৫০০ টাকা আয় হবেই।

Unique Business Idea অনুসারে নতুন ব্যবসা পাল্টে দিতেই পারে কারো জীবনের গতিপথ। প্রযুক্তি এবং ইন্টারনেটের কারণে ব্যবসাগুলো ভৌগলিক সীমানা অতিক্রম করেছে। এটি একটি ব্যবসা শুরু করার, অনলাইনে অর্থ উপার্জন করার দারুণ সুযোগ। এখানে জ্ঞান, শিল্প ভাগ করে নেওয়া এবং একটি আবেগ অনুসরণ করুন। একটি নতুন আয়ের ধারা শুরু করার একটি দুর্দান্ত সময়। তাহলে আর দেরি কিসের!

আর্থিক স্বাধীনতা প্রত্যেক ব্যক্তির দ্বারা চাওয়া হয়। সুতরাং, আপনি যদি একজন গৃহিনী হন এবং আপনার আবেগকে অনুসরণ করতে চান, তাহলে দেখে নিন। এখানে কিছু গৃহিণীদের আয়ের ধারণা রয়েছে যা আপনাকে সর্বনিম্ন বিনিয়োগে সেরা আয়ের উৎস সরবরাহ করবে। আপনার স্বাচ্ছন্দ্যের স্তরে দ্রুত বৃদ্ধি পেতে সহায়তা করবে। এর জন্য আপনাকে দেখতে হবে আজকের এই Business Idea.

পরপর দেখে নিন নতুন ১০ টি Business Idea.

) অ্যাকাউন্টেন্সি ফার্ম (Accountancy Firm):-
যদি আপনি কমার্স নিয়ে পড়ে থাকেন তাহলে বাড়িতেই বানিয়ে ফেলুন একটি অ্যাকাউন্টেন্সি ফার্ম যা অন্যদের অনেক সাহায্য করে আপনাকে এনে দেবে উপার্জন। চাকরীর জন্য বসে না থেকে এই নতুন Business Idea অনুযায়ী লেগে পড়ুন নতুন ব্যবসায়। কারণ নিজের ব্যবসা নিজে করার মধ্যে আছে এক নতুন আনন্দ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২) সফটওয়্যার ডেভেলপমেন্ট (Software Development):-
যদি আপনি ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করে থাকেন বা আইটি থেকে পাশ করে থাকেন তবে এই উপায়টি একবার হলেও পরখ করতে পারেন। নিজের কোনো অ্যাপ বানিয়ে হয়ে উঠুন সফটওয়্যার ডেভলপার। এছাড়া এই ব্যপারে আপনাকে একটি ভালো সংস্থা থেকে কোর্স করে নিতেই হবে।

৩) ওয়েব ডিজাইন (Web Design):-
এটি Business Idea হিসেবে উপার্জন করার ভীষণ ভালো একটি উপায় বর্তমান যুগে। এই বিষয়ে ভালো মতো জ্ঞান থাকলে আপনিও ওয়েব ডিজাইন করে মোটা অঙ্কের অর্থ উপার্জন করতে পারেন। এর দারুণ কাজ রয়েছে বর্তমানে।

৪) মেয়েদের রোজকারের দরকারি জিনিসের ব্যবসা:-
মেয়েদের জরুরি জিনিস যেমন স্যানিটারি প্যাড, মেন্সট্রুয়াল কাপ, ট্যাম্পন, পিরিয়ড প্যান্টি, হট ওয়াটার বটল ইত্যাদি অনলাইনের মাধ্যমে পৌঁছে দিতে পারেন প্রতিটি বাড়ির মেয়েদের কাছে যাতে তারা কোনরূপ অসুবিধা না বোধ করে। কারণ এই সকল বিষয়ে অনেকেই একটু দ্বিধা বোধ করে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

৫) জামাকাপড়ের ব্যবসা (Garments Business):-
বাজারে চাহিদা অনুযায়ী ভিন্ন ধরনের পোষাক বিক্রি করে ভালো অর্থ উপার্জন করতে পারেন। নিজের দোকান খুলতে না পারলে অনলাইনের মাধ্যমে শুরু করুন আপনার ব্যবসা। বিভিন্ন পাইকারি দোকান আছে যেখান থেকে আপনি অনেক কম দামে মাল কিনে আনতে পারেন। সেক্ষেত্রে আপনি অন্তত ২ থেকে ৩ গুণ লাভ আসবেই।

৬) হাতে তৈরি জিনিসের ব্যবসা (Handmade Things):-
হাতে তৈরি বিভিন্ন গয়না, ঘর সাজানোর জিনিস, উপহার, কার্ড তৈরি করে ব্যবসা করা যেতে পারে। এগুলির বাজারে চাহিদাও বিশেষ আছে। এই Business Idea আপনার জন্য হতে পারে বেশ লাভজনক। গ্রামের মহিলাদের মধ্যে এই ধরণের ব্যবসার বেশ কদর রয়েছে।

নতুন সব Business Idea দেখে শুরু করে দিন আপনার পছন্দের ব্যবসা।

৭) কন্টেন্ট রাইটিং (Content Writing):-
লিখতে ভালোবাসলে শুরু করতে পারেন কন্টেন্ট রাইটিং। নিজের ব্লগ শুরু করতে পারেন এবং তাতে কিছু প্রচলিত টপিকে লিখে আপনি উপার্জন করতে পারেন। এছাড়া আপনি বিভিন্ন ক্ষেত্রে কপি রাইটার হিসেবেও কাজ করতে পারেন। আবার বিভিন্ন সংস্থার জন্য ফ্রিল্যান্সিং (Freelancing)-এর মাধ্যমে লিখতে পারেন। বর্তমানে এই ধরণের কাজে দারুণ সুযোগ। প্রতি কন্টেন্টে ৫০ থেকে ১০০ টাকা মেলে হামেশাই। আবার অনেকে ক্ষেত্রে ৪০০-৫০০ বা ১০০০ টাকাও পাওয়া যাবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

৮) বিউটি পার্লার বা স্পা সেন্টার (Beauty Parlour or Spa Centre):-
পার্লারের কাজ শিখে নিজের পার্লার খুলে ফেলতে পারেন। প্রতিটি মেয়েই পার্লারে যায় অন্তত বছরে একবার হলেও চুল কাটতে তো যাবেই। পার্লার খুলতে পারেন বাড়ির মধ্যেই।

৯) ক্যাফে বা রেস্টুরেন্ট তৈরি (Cafe or Resturent):-
নিজের বাড়িতেই অল্প জায়গায় প্ল্যান করে নিজস্ব ক্যাফেও বানাতে পারেন। এক্ষেত্রে Business Idea দারুণ কাজ করবে। কারণ বর্তমানে আপনি ভালো স্বাদের যোগান দিতে পারলে কাস্টমারের চিন্তা করতে হবে না।

১০) যোগা ক্লাস (Yoga Class):-
সহজ কিছু ফ্রি হ্যান্ড এক্সারসাইজ বা প্রাণায়াম দিয়ে শুরু করুন আপনার ক্লাস। এছাড়া ডান্স বা জুম্বা ক্লাসও শুরু করতে পারেন। বর্তমানে শরীরকে সুস্থ রাখতে অধিকাংশ শহুরে মানুষই এই যোগা ক্লাসের ওপরে বেশ নির্ভরশীল হয়ে পড়েছে। এমন আরও নতুন নতুন ব্যবসার আইডিয়া জানতে দেখতে থাকুন আমাদের Business Idea সংক্রান্ত প্রতিবেদন। সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিজের ব্যবসাকে কোন নিয়মে লাভের মুখ দেখাবেন, Business Idea – এর সাথে জেনে রাখুন।

নিজেকে ব্যবসায়ী হিসেবে গড়ে তলাঃ-
নিজেকে একজন সফল ব্যবসায়ী হতে হলে সর্বপ্রথম নিজেকে সৎ, নিষ্ঠাবান, আদর্শ ব্যবসায়ী হিসেবে গড়ে তুলতে হবে। এবং ব্যবসা কিভাবে করতে হয় তা জেনে নিতে হবে।

সঠিক মানুষ বেছে নেওয়াঃ-
ব্যবসার ক্ষেত্রে অবশ্যই সঠিক মানুষ বাছাই করা গুরুত্বপূর্ণ একটি বিষয়। যদি ব্যবসায়িক পার্টনার সঠিক ও নিষ্ঠাবান না হয়, তাহলে ব্যবসার উন্নতি করা যায় না। তাই ব্যবসার উন্নতির জন্য সবসময় সৎ ও নিষ্ঠাবান ব্যক্তিকেই বেছে নিতে হবে।

যোগ্য জনবল নিয়োগঃ-
ব্যবসার ক্ষেত্রে যদি কোনো জনবল নিয়োগের প্রয়োজন হয় তবে সেক্ষেত্রে অবশ্যই যোগ্য জনবল নিয়োগ দেওয়া প্রয়োজন কারণ যে কোনো ব্যবসায় এদের সরাসরি ভূমিকা থাকে। তাই ব্যবসার উন্নতির জন্য জনবল নিয়োগে সচেতন হতে হবে।

আয়ের প্রতিষ্ঠিত উপায় ব্যবহার করুনঃ-
ব্যবসায় সফল হতে হলে আয়ের যেসব প্রতিষ্ঠিত উপায় রয়েছে সেগুলো যথাযথ ভাবে ব্যবহার করা উচিত। এতে ব্যবসায় দ্রুত সফলতা অর্জনের সম্ভাবনা থাকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও দেখুন, ঘরে বসে ইনকাম করার ৯ টি টিপস, মাসে আয় হবে লাখ টাকা!

ব্যবসার ঝুঁকি কমাঃ-
বর্তমানে লাভজনক ব্যবসা গুলোতে বিভিন্ন ধরনের ঝুকি দেখা যায়। তাই সফল ব্যবসায়ী হতে হলে ব্যবসায় ঝুকি কমানো একটি গুরুত্বপূর্ণ বিষয়। এজন্য বিভিন্ন ধরনের ব্যবসায়িক কৌশল অবলম্বন করে ব্যবসায় ঝুকির পরিমান কমিয়ে ব্যবসার উন্নতি করতে হবে।

প্রতিকূল পরিস্থিতি মানিয়ে চলুনঃ-
ব্যবসায় উন্নতির মন্ত্র হলো মানিয়ে চলা অর্থাৎ বাজারের অন্য সফল ব্যবসায়িদের ব্যবসার সাথে, অন্য সফল ব্যবসায়িদের মাল, মান বা সেবার দর বা মূল্যের সাথে মানানসই বা ভারসাম্যপূর্ণ থাকা একটি গুরুত্বপূর্ণ বিষয়

ক্রেতাদের প্রতি মনযোগী হওয়াঃ-
মূলত ব্যবসায় দ্রুত উন্নতির উপায় হলো ক্রেতাদের প্রতি মনযোগী হওয়া যা ব্যবসায় উন্নতির কৌশল। একজন সফল ব্যবসায়ী হতে হলে অবশ্যই তাকে তার ক্রেতাদের প্রতি নজর রাখতে হবে ও মনযোগী হতে হবে। আর এটা মহান ব্যক্তিদের ব্যবসায় সাফল্যের জন্য উপদেশ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বৃদ্ধির চেষ্টাঃ-
সফল ব্যবসায়িরা ব্যবসা বৃদ্ধির চেষ্টা করে যা তাদেরকে অনেক সময় আরো সফল ব্যবসায়ী হতে সাহায্য করে। আর এটা অনেক সফল ব্যবসায়ির ব্যবসায় উন্নতির মন্ত্র।

ভবিষ্যৎ পরিকল্পনাঃ-
ব্যবসায় উন্নতির কৌশল গুলোর মধ্যে ভবিষ্যতের পরিকল্পনার গুরুত্ব অপরিসীম।  ব্যবসায় উন্নতির জন্য কি কি করা জরুরী তা জানা যেমন প্রয়োজন ঠিক তেমনি ভবিষ্যতে ব্যবসায় কি কি হতে পারে বা ব্যবসার অবস্থা কেমন হবে সেটাও পূর্বেই বিশ্লেষণের মাধ্যমে বুঝে রাখা প্রয়োজন তাই ভবিষ্যতের কথা পরিকল্পনায় রাখতে হবে। এমন আরও নতুন নতুন ব্যবসার আইডিয়া জানতে দেখতে থাকুন আমাদের Business Idea সংক্রান্ত প্রতিবেদন।

উপসংহার

আমাদের সাথে যুক্ত থেকে সমস্ত গুরুত্বপূর্ণ আপডেট পেয়ে যান খুব তাড়াতাড়ি! সরকারি চাকরী থেকে শুরু করে নতুন ব্যবসার দারুণ আইডিয়া, রাজ্য ও কেন্দ্রের নানা প্রকল্প, দিনের নানা আপডেট, ব্যাংক, পোস্ট অফিস, LIC এর নতুন প্ল্যান, টেলিকম জগতের নানা অফার হিসেবে জিও-এয়ারটেল-BSNL-VI এর দারুণ রিচার্জ, সরকারি কর্মীদের নানা আপডেট, স্কুল-কলেজ সংক্রান্ত নানা বিষয়, বিভিন্ন সরকারি ও বেসরকারি স্কলারশিপ, নতুন মোবাইল থেকে শুরু করে নানা ধরণের টেক নিউজ সম্পর্কে পান নতুন আপডেট। সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন।

 

Post Disclaimers

'whatsupbengal.in' একটি বাংলা অনলাইন ব্লগ নিউজ পোর্টাল। এই নিবন্ধে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বড় মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি। এই ওয়েবসাইটে দেওয়া বিষয়বস্তু শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে।
যোগাযোগ - wspbengal@gmail.com
নম্বর - 6297256750 (হোয়াটসঅ্যাপ)

আমাদের সাথে যুক্ত থাকুন

*ফেসবুক পেজ - Join Here
*হোয়াটস্যাপ চ্যানেল - Follow Us
*টেলিগ্রাম চ্যানেল - Join Here
*কু অ্যাপ - Like Us
*ট্যুইটার - Follow Us

হ্যালো প্রিয় পাঠকবৃন্দ, আমরা একটি দল হিসেবে কঠোর পরিশ্রম করছি আপনাদের জন্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে বিশ্বাসযোগ্য এবং মূল্যবান কন্টেন্ট সরবরাহ করতে। আমরা শিক্ষা, সরকারি স্কিম, সরকারি কর্মচারী, প্রযুক্তি, টেলিকম, দৈনিক আপডেট, আর্থিক বিষয়, ব্যবসার ধারণা, বৃত্তি ইত্যাদি নিয়ে কাজ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। প্রতিটি ব্লগ পোস্টের জন্য একটি মূল্যবান মন্তব্য করতে ভুলবেন না। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কোনো প্রয়োজনে আমাদের wspbengal@gmail.com ঠিকানায় লিখুন।

Leave a Comment

Home
জয়েন চ্যানেল
জয়েন গ্রুপ
ফলো পেজ
আপডেট
error: Content is protected !!
Madhyamik Exam – মাধ্যমিক নয়ে জরুরী নির্দেশিকা প্রকাশ পোস্ট অফিসে ডাবল রিটার্ন, এভাবে টাকা জমালেই পাবেন সুযোগ! স্কুল ছুটির ঘোষণা রাজ্যে! টানা ২ দিন বন্ধ থাকছে, দেখুন।